home / রূপচর্চা ও বিউটি টিপস
বিউটি ওয়ার্ল্ডে ট্রেন্ডিং ক্যারট সিড অয়েল, আপনি কেন ব্যবহার করবেন

বিউটি ওয়ার্ল্ডে ট্রেন্ডিং ক্যারট সিড অয়েল, আপনি কেন ব্যবহার করবেন

বিউটি ইন্ডাস্ট্রিতে নতুন নতুন প্রোডাক্ট বেশ জনপ্রিয়ও হয়ে উঠেছে। কয়েকটি নতুন প্রোডাক্ট তো আমাদের স্কিনকেয়ার রুটিনে স্থায়ী জায়গা বানিয়ে নিয়েছে। বেশ কয়েকটি কে-বিউটি ব্র্যান্ড ভারতীয় গ্রাহকদের কাছে পরিচিত হয়েছে। অনেক কে-বিউটি ব্র্যান্ডই ক্যারট সিড অয়েল (carrot seed oil)-কে তাদের বিভিন্ন প্রোডাক্টে যোগ করেছে। এরপর থেকেই এই ক্যারট সিড অয়েল যথেষ্ট জনপ্রিয়। ক্যারট সিড অয়েলের উপকারিতা অনেক। ত্বকের যত্নে এর ভূমিকা তো আছেই, এমনকী আপনার মনকেও শান্ত রাখে। তাই ক্যারট সিড অয়েল (carrot seed oil)-কে ‘গেম চেঞ্জার’ মনে করছেন অনেক বিশেষজ্ঞই।

ক্যারট সিড অয়েল (carrot seed oil) কী?

ক্যারট সিড অয়েল এক ধরনের এসেনশিয়াল অয়েল (carrot seed oil) । এতে আছে প্রচুর পরিমাণে অ্যান্টি অক্সিড্যান্ট। এছাড়াও এতে আছে অ্যান্টি-ব্যাকটেরিয়াল, অ্যান্টি-ইনফ্ল্যামেটরি উপাদান। এক ধরনের গাজরের বীজ থেকে এই তেল বের করা হয়। এর মধ্য়ে প্রচুর পরিমাণে ভিটামিন এ আছে, যা আপনার ত্বককে আর্দ্র রাখে। আপনার ত্বকের যে কোনও ক্ষত সারিয়ে তোলে। আপনার ত্বকে প্রাকৃতিক জেল্লা ফিরিয়ে আনে।

আপনিও ব্য়বহার করুন

কী কী উপকার পাবেন

ত্বকের তারুণ্য বজায় রাখে – ক্যারট সিড অয়েলে (carrot seed oil) আছে অ্যান্টি অক্সিড্যান্টস। যা আপনার ত্বকে সহজেই বার্ধক্যের ছাপ পড়তে দেয় না। এমনকী রোদ থেকে বাঁচায়। ত্বকের তারুণ্য বজায় রাখে।

ত্বকের প্রাকৃতিক জেল্লা বজায় থাকে – এতে আছে প্রচুর পরিমাণে ভিটামিন এ। যা ত্বকের কোষকে স্বাস্থ্যকর রাখে। নিয়মিত এই তেল লাগালে আপনার ত্বক স্বাস্থ্যকর থাকে। ত্বকের আর্দ্রতা বজায় থাকে।

অ্যান্টি ইনফ্ল্যামেটরি – ক্যারট সিড অয়েলে আছে অ্যান্টি – ইনফ্ল্য়ামেটরি উপাদান। যা ত্বকের লাল ভাব ও অস্বস্তি কমাতে সাহায্য করে। অ্যাকনের সমস্যাও সমাধান করে। এটি আপনার ত্বককে ভাল রাখে। ফাঙ্গাল ইনফেকশনের সমস্যা অনেকাংশেই কম করে।

তাহলে বুঝতেই পারছেন এই ক্যারট সিড অয়েল আপনার ত্বকের জন্য কতটা উপকারী? আপনার বিউটি বা স্কিনকেয়ার রুটিনে এই এসেনশিয়াল অয়েল (carrot seed oil) যোগ করুন। নিয়মিত ত্বকের যত্ন নিন। পরিবর্তন আপনার চোখে পড়বেই।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!            

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

17 Mar 2022

Read More

read more articles like this
good points logo

good points text