logo
Logo
User
home / রিলেশনশিপ
সিংগল মানেই একাকীত্বে ভোগা নয়!

সিংগল মানেই একাকীত্বে ভোগা নয়!

“হ্যাঁ রে, তোর একা থাকতে ভাল লাগে?” বা “সারা জীবন একা-একা কাটানো যায় না” বা “তোর সামনে তো এখনও অনেকটা পথ, একা একা কীভাবে পার হবি?” কি, চেনা-চেনা লাগছে কথাগুলো? আর কথাগুলো আবার পড়েই একরাশ বিরক্তির উদ্রেক হচ্ছে তো? (benefits of not being in a relationship) আজ্ঞে হ্যাঁ, এমন কথা প্রায়শই আমাদের তথাকথিত হিতৈষীদের কাছ থেকে আমরা শুনে থাকি। আমরা মানে যাঁরা একা, সিংগল, যাঁদের প্রেমিক বা প্রেমিকা নেই! বলছিলাম কী, একা থাকারও কিন্তু অনেক ভাল দিক রয়েছে। আপনারা, মানে তথাকথিত হিতৈষীরা কি সেই বিষয়ে খবর রাখেন?

প্রথমত, একা থাকলে কাউকে অযথা জবাবদিহি করতে হয় না। ‘তোমার টপটা ছোট কেন’, ‘তুমি এত রাত পর্যন্ত অনলাইন কেন ছিলে’, ‘এত দেরি হল কেন’ – এরকম অসহ্যকর কিছু বোকা-বোকা প্রশ্নের জবাব দেওয়ার মোটেও প্রয়োজন নেই যদি আপনি সিঙ্গল হন।

সিংগল থাকলে জীবনে চাপ ঠিক কতটা কম থাকে!

দ্বিতীয়ত, আপনি সিঙ্গল হলে (benefits of not being in a relationship) কোথাও বেরনোর আগে ভাবতে হয় না যে, আপনি কেমন পোশাক পরলে আপনার প্রেমিক বা প্রেমিকার চোখে হয়ে উঠবেন পৃথিবীর সবচেয়ে সুন্দর মানুষ। শুনুন ভাই, প্রেমিক বা প্রেমিকাকে ক’দিনের জন্য ইম্প্রেস করে কী লাভ, সেই তো বিয়ের কিছু দিন পর থেকে বাড়িতে সাত-পুরনো টিশার্ট আর বারমুডা পরেই ঘুরবেন!

তৃতীয়ত, জীবনে চাপ অনেক কম থাকে। দিনের মধ্যে একশো বার ‘বাবু খেয়ছ’ আর ‘বাবু ঘুমিয়েছ’র উত্তর দিতে কতটা সময় নষ্ট হয় আর তার চেয়েও বেশি বিরক্তি লাগে, কোনও ‘দোকা’-কে জিজ্ঞেস করুন। আপনি সিঙ্গল হলে ভাবুন তো কত সময় আর এনার্জি বাঁচবে!

আপনি যদি সিঙ্গল হন, (benefits of not being in a relationship) তা হলে যখন খুশি, যাকে খুশি ডেট করতে পারেন! কোনও কমিটমেন্ট নেই! কী মজা!

যাঁরা প্রেম করেন, তাঁদের আনুষঙ্গিক খরচ কত জানেন? এই আজ প্রেমিক বা প্রেমিকার জন্মদিন, তার জন্য গিফট কেনা, পার্টি দেওয়া; তাতেই শেষ নয়, এই অ্যানিভার্সারি ওই অ্যানিভার্সারি (এখন তো আবার প্রতি মাসে অ্যানিভারসারি সেলিব্রেট করার চল হয়েছে), এখানে সিনেমা যাওয়া, ওখানে ডিনারে যাওয়া – না বাপু ঝক্কি কিন্তু কম নয়। পকেটে মাসের শেষে খুব বেশি কিছুই থাকবে না। তা ছাড়া মাঝেমধ্যেই কিছু কেনাকাটা তো রয়েছেই!

নিজের জন্য শপিং করার টাকা বাঁচবে!

সব সময় আপনার জীবনে কেউ নাক গলাবে না যদি আপনি সিঙ্গল হন! কারও মতামতের তোয়াক্কা না হয় না-ই বা করলেন। তবে প্রেম করলে কিন্তু আপনাকে আপনার প্রেমিক বা প্রেমিকার মতামতের বেশ গুরুত্ব দিতে হবে, সে আপনার ভাল লাগুক বা না লাগুক!

আপনি নিজের মতো করে নিজের সত্ত্বা নিয়ে বাঁচতে পারবেন। আপনার প্রেমিক বা প্রেমিকা আপনাকে জাজ করবে না কারণ আপনি সিঙ্গল! তাছাড়া কথায়-কথায় আপনাকে একই প্রশ্নের উত্তর বারবার দিতে হবে না। কিছু বলার আগে দশবার ভাবতে হবে না যে আপনার কথায় আপনার প্রেমিক (benefits of not being in a relationship) বা প্রেমিকা অথবা তার পরিবারের কেউ কিছু মনে করতে পারেন কিনা!

কী বুঝলেন? একা থাকাটাই সেরা কিনা!

ছবি সৌজন্য: ঈশা সাহা

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

16 Feb 2022

Read More

read more articles like this
good points logo

good points text