ADVERTISEMENT
home / লাইফস্টাইল
মোমবাতির আলোয় কিছুক্ষণ সময় কাটান, দেখবেন দিন বদলে যাবে

মোমবাতির আলোয় কিছুক্ষণ সময় কাটান, দেখবেন দিন বদলে যাবে

ছোটবেলার কথা মনে পড়ে? যখন গরমকালের দিনে সন্ধ্যা মানেই লোডশেডিং হওয়া ছিল নিশ্চিত ছিল? আর লোডশেডিং হলেই ঘরে ঘরে জ্বলে উঠত মোমবাতি। এখন যদিও লোডশেডিং হওয়া অনেকটাই কমে গিয়েছে। তাই বছরে কয়েকবার এই মোমবাতির কথা মনে পড়ে। দীপাবলির সময় মোমবাতি দিয়ে সুন্দর করে সাজিয়ে ফেলি ঘর। কখনও রোম্যান্টিক ডেটের কথা মনে এলেই মোমবাতির (candlelight) কথা মনে পড়ে। কিন্তু সারাদিন পরিশ্রমের পর যদি সত্য়িই আপনি একটু বিশ্রাম চান। কিছুক্ষণ মোমবাতির আলোয় সময় কাটান। মোমবাতির আলো (candlelight) -য় সময় কাটলে মনের উপর কী প্রভাব পড়তে পারে জেনে নিন।

ক্লান্তি দূর হয় (candlelight)

সারাদিন অফিসের কাজ থাকে, সঙ্গেই বাড়ির কাজও করতে হয়। তাই একটা ক্লান্তি তো তৈরি হয়ই। আপনি সারাদিন পর ঘরের মধ্য়েই একটা সুন্দর পরিবেশ তৈরি করুন। আপনি সুগন্ধি মোমবাতি জ্বালিয়ে নিন। তাতে সময় কাটান। আপনার মানসিক ক্লান্তি দূর হবে। মানসিক ক্লান্তি দূর হলে আপনার মনও শান্ত হয়। আর আপনার নিজের যত্ন নেওয়াও তো প্রয়োজন।

স্পা

কোভিড পরিস্থিতিতে অনেকেই স্পা-এ যেতে স্বাচ্ছন্দ্য বোধ করছেন না। তাতে কোনও অসুবিধা নেই। বাড়িতেই আপনি স্পা-এর পরিবেশ উপভোগ করতে পারেন। সুগন্ধি মোমবাতি দিয়ে সাজিয়ে বাড়িতেই বানিয়ে ফেলুন স্পা-এর পরিবেশ।

মোমের আলোর অনেক প্রভাব

চোখের বিশ্রাম (candlelight)

ঘুমাতে যাওয়ার আগে স্মার্টফোন ব্যবহার করা বা টিভি দেখার মতো অভ্য়াস খুবই খারাপ। তাই এই ক্ষেত্রে আপনি এই অভ্য়াস ছেড়ে দিন। পরিবর্তে আপনি ঘরে কিছুক্ষণ মোমবাতি জ্বালিয়ে রাখুন। সেই আলোয় সময় কাটান। কোনও গান শুনতে পারেন। বা রিল্যাক্সিং মিউজিকও শুনতে পারেন। দেখবেন তাড়াতাড়ি ঘুম আসবে আপনারও।

ADVERTISEMENT

রোম্যান্টিক ডিনার (candlelight)

সঙ্গীর সঙ্গে রোম্যান্টিক পরিবেশ কে না কাটাতে চান। আপনার বর অফিস থেকে ফেরার আগেই ঘর সুন্দর করে সাজিয়ে ফেলুন। কিংবা বিশেষ দিনেও রোম্যান্টিক ডিনারের আয়োজন করতে পারেন। নিজের হাতেই সাজিয়ে ফেলুন ঘর। মোমবাতির আলোয় রোম্যান্টিক ডিনার উপভোগ করুন দুজনেই।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!       

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

09 Nov 2021

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT