home / চুলের যত্ন নিয়ে নানা টিপস
বিয়ার আপনার চুল ঘন করতে সাহায্য করে জানেন কী

বিয়ার আপনার চুল ঘন করতে সাহায্য করে জানেন কী

সামনে উইকেন্ড তার মানে কেউ বেড়িয়ে পড়বেন ঘুরতে আবার কেউ জমিয়ে পার্টি করবেন বাড়িতে বা পাবে। আর পার্টি মানে সেখানে বিয়ার বেশ সসম্মানে উপস্থিত থাকবে (benefits of washing hair with beer)। তবে বিয়ার শুধু পার্টির শোভা বাড়ায় না, আপনার শোভাও বাড়িয়ে তুলতে পারে কয়েকগুণ। খুব অবাক হচ্ছেন? 

বিয়ারের উপাদান

বিয়ার তৈরি করা হয় ফার্মেন্টেশন প্রক্রিয়ার মাধ্যমে। জল, স্টার্চ, মল্টেড বার্লি এবং এক বিশেষ প্রজাতির ইস্টের মতো উপাদান দিয়ে। তার মানে বুঝতেই পারছেন এগুলি সমস্ত প্রাকৃতিক উপাদান, যার খুব কম কোনো খারাপ পার্শ্বপ্রতিক্রিয়া আছে, যদি না বিয়ার অতিরিক্ত মাত্রায় গ্রহণ করা হয়। (benefits of washing hair with beer)

সাম্প্রতিক সময়ে এটি প্রমাণিত হয়েছে যে বিয়ার আপনার ত্বক এবং চুলে বিস্ময়কর কাজ করতে পারে। খেয়াল করে দেখেন কি বাজারে এখন কত রকমের বিয়ার শ্যাম্পু পাওয়া যায়?

চুলের পরিচর্যায় বিয়ার

বিয়ার হল একটি প্রাকৃতিক কন্ডিশনার তাই  বিয়ার চুলকে বাউন্সি এবং ঘন দেখাতে সাহায্য করে।

  • প্রথমে বিয়ার দিয়ে আপনার চুল ভালভাবে ধুয়ে ফেলুন তারপর মাইল্ড শ্যাম্পু দিয়ে চুল পরিষ্কার করে নিন। 
  • চুল ভাল করে ধুয়ে তারপর কন্ডিশনার মেখে আবার ধুয়ে নিন। আপনি নিজেই দেখতে পাবেন কত ঘন হয়ে গেছে আপনার চুল। (benefits of washing hair with beer)
  • রিভার্স পদ্ধতিতে আগে শ্যাম্পু করে পরে বিয়ার দিয়ে ধুয়ে কন্ডিশনার লাগাতে পারেন।
  • আর যদি সরাসরি বিয়ার চুলে না ব্যবহার করতে চান তাহলে একটি সাধারণ বিয়ার ওয়াশ দিয়ে ফ্রিজি চুলকে আপনি বিদায় জানাতে পারেন।

বিয়ার প্যাক

চুলের জন্য বিয়ারের বাড়িতে বানানো প্যাক রইল আপনার জন্য।

  • এক কাপ জল এবং এক কাপ বিয়ার নিয়ে একটি পাত্রে মিশিয়ে নিন।
  • ২ থেকে ৩ চামচ অ্যাপেল সিডার ভিনিগার তাতে মিশিয়ে নিন। আপনার প্যাক রেডি। (benefits of washing hair with beer)
  • এবার ওপরে লেখা পদ্ধতিতে চুলে ব্যবহার করুন বিয়ার।

আমাদের  চুল প্রায় পুরোটাই প্রোটিন দিয়ে তৈরি, এবং বিয়ার তৈরিতে হপ নামক যে শস্য প্রধাণত ব্যবহার করা হয় তা প্রোটিনের একটি সমৃদ্ধ উৎস। আপনার চুলের জন্য বিয়ার ওয়াশ বা প্যাক ব্যবহার করলে সেটি আপনার চুলকে সমৃদ্ধ এবং আরও উজ্জ্বল করবে। তাহলে এই উইকেন্ডে আনন্দ করার সাথে সাথে নিজের চুলের যত্নও নিয়ে ফেলুন বিয়ার দিয়ে টুক করে।


POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও! বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App

01 Jul 2022

Read More

read more articles like this
good points logo

good points text