home / ডি আই ওয়াই ফ্যাশন
পয়লা বৈশাখে কীভাবে সাজবেন, অপরূপা হয়ে ওঠার বিশেষ ফ্যাশন টিপস

পয়লা বৈশাখে কীভাবে সাজবেন, অপরূপা হয়ে ওঠার বিশেষ ফ্যাশন টিপস

বাঙালির নববর্ষ, মানে উৎসবে আনন্দে মেতে ওঠার দিন। এই দিন যেমন আনন্দ করবেন, তার সঙ্গে অবশ্যই সাবধানতাও অবলম্বন করা চাই। সেই কথা নিশ্চয়ই আপনি ভুলে যাননি আশা করি। তবে সাবধানতা অবলম্বন করেও আপনি আনন্দ করতে পারেন। পয়লা বৈশাখ বাঙালির উৎসব বলেই এইদিন বেশিরভাগ মেয়েরাই এথনিক পোশাক বেছে নেন। যাঁরা শাড়ি পরতে ভালবাসেন, আজ তাঁদের জন্য বেশ কয়েকটি টিপস দেব। নববর্ষে কী শাড়ি পরবেন, সেই নিয়ে আর ভাবার প্রয়োজন নেই। কারণ, (poila baisakh 2022)পয়লা বৈশাখের ফ্যাশন গাইড (nabo barsha fashion) নিয়ে এসেছি আমরাই।

পয়লা বৈশাখের দিন (poila baisakh 2022)আপনি সাদা রঙের শাড়ি পরতে পারেন। সাদা-লাল কম্বিনেশন কিংবা সাদা শাড়ি লাল পাড়ের শাড়ি পরতে পারেন। সম্পূর্ণ লাল কিংবা সম্পূর্ণ হলুদ রঙের শাড়িও পরতে পারেন। সিল্ক, সুতি কিংবা অন্য ফ্যাব্রিকের শাড়িও পরতে পারেন আপনি। আপনার জন্য বেশ কয়েকটি টিপস রইল…

সাদা-লাল কম্বিনেশনের শাড়ি (nabo barsha fashion)

একদম সাবেকি বাঙালি স্টাইলের এই শাড়ি আপনি বেছে নিতে পারেন। তার সঙ্গে কপালে টিপ পরতে পারেন, গুরুত্ব দেবেন আই মেকআপে। চুল পাওলির মতো খোলা রাখতে পারেন, কিংবা খোঁপাও করতে পারেন। আপনার চেহারায় থাকবে সাবেকিয়ানা।

লাল পাড়ের এইরকম সাদা শাড়িও বেছে নিতে পারেন আপনি। সরাসরি বাঙালির সাবেকিয়ানা আপনার লুকে ধরা না পড়লেও আপনাকে দেখতে সুন্দর লাগবে। সাদা লাল রঙের যুগলবন্দীতে আপনি হয়ে উঠবেন অপরূপা।

খুব সাধারণ অথচ দারুণ। সুতির এরকম শাড়ি বেছে নিন। সঙ্গে লাল ব্লাউজ পরুন। লেস লাগানো ব্লাউজও পরতে পারেন। তাহলে আপনার লুকে বাঙালিয়ানা ধরা থাকবে। সোনালি কান পাশা পরতে পারেন সঙ্গে(nabo barsha fashion)। ভাল লাগবে।

লাল রঙে মাতোয়ারা(nabo barsha fashion)

সম্পূর্ণ লাল রঙের শাড়ি পরতে পারেন। তাঁতের শাড়ি হলেও ভাল লাগবে। তার সঙ্গে ট্রাই করতে পারেন একটু অন্যরকম ব্লাউজ মনামির মতো।

লাল ঢাকাই পরতে পারলে আর কী বা প্রয়োজন আছে? সোনার কিংবা গোল্ড প্লেটেড গয়না পরুন। কানবালা বা কান পাশা বেশ ভাল মানাবে। টিপ অবশ্যই পরবেন, তার সঙ্গে চোখে গাঢ় কাজল(nabo barsha fashion)।

বিদ্যার লুকটি লক্ষ্য করুন। হাতে বালা পরায় তাঁর লুকটি আরও সুন্দর ও অ্যাট্রাকটিভ হয়ে উঠেছে(nabo barsha fashion)।

বৈশাখের দিনে স্নিগ্ধতা

স্বস্তিকার মতো এরকম একটি লুক আপনি ট্রাই করতে পারেন। হাই নেক ব্লাউজ হলে কানের দুলের দিকে বেশি গুরুত্ব দিন। আপনাকে অন্যরকম লাগবে। দেখতেও লাগবে খুবই সুন্দর।

সাদা শাড়ি সঙ্গে প্লেড ব্লাউজ। মনামীর এই লুকটি সত্যিই কী সুন্দর!

এইরকম ভাবেই সাদা শাড়ির সঙ্গে গোল্ডেন ব্লাউজও পরতে পারেন আপনি। চুল ছেড়ে রাখতে পারেন কিংবা লো বান করতে পারেন, খুবই সুন্দর দেখাবে আপনাকে।

নববর্ষেও থাক বসন্তের ছোঁয়া

হলুদ ও সাদার কম্বিনেশনে শাড়ি বেছে নিতে পারেন। খুবই ভাল মানাবে।

হলুদ ঢাকাই পরুন পয়লা বৈশাখে। আপনার থেকে চোখ ফেরায় কার সাধ্যি?

প্রতিটা লুকের সঙ্গেই মেকআপ করবেন মানানসই। এটা গরম কাল, সে কথা মাথায় রেখেই মেকআপ করবেন। মেকআপ খুব লাউড না হলেই ভাল হয়। ট্রাই করতে পারেন ডিউই লুক, সেটি এখন ট্রেন্ডিং! নববর্ষ (poila baisakh 2022)ভাল কাটুক, আনন্দে থাকুন। নববর্ষের সাজে (poila baisakh 2022)হয়ে উঠুন অপরূপা।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

31 Mar 2022

Read More

read more articles like this
good points logo

good points text