home / বিবাহ
বিয়ের তত্ত্ব সাজানোতে আনুন নতুনত্বের ছোঁয়া

বিয়ের তত্ত্ব সাজানোতে আনুন নতুনত্বের ছোঁয়া

বিয়ে মানে তো শুধু দুজন নারী-পুরুষের মিলন নয়, তার সাথে যুক্ত হয় কত নিয়ম, আচার-অনুষ্ঠান। বিয়ের সাথে জড়িত থাকে বিভিন্ন উপহার আর উপহার বললেই মনে আসে তত্ত্বের কথা (bengali wedding tray decoration ideas)।

বিয়ের তত্ত্ব

তত্ত্ব দেওয়ার মাধ্যমে দুই পরিবারের ভাল সম্পর্ক স্থাপন হয়৷ গায়ে হলুদের তত্ত্ব সবার আগে ছেলের বাড়ি থেকে আসে। আর বউভাতের দিন মেয়ের বাড়ি থেকে তত্ত্ব যায়। তত্ত্বের উপহার মূলত বউ-বর আর তাদের নিকটাত্মীয়দের জন্য দেওয়া হয়।

তত্ত্ব সাজানোর টিপস

সবার আগে কার জন্য কি তত্ত্ব যাবে তার একটা লিস্ট বানান। তাহলে কেনার বা সাজানোর সময় গুলিয়ে যাবে না (bengali wedding tray decoration ideas)। এখন তত্ত্ব সাজানোর জন্যও প্রফেশনাল লোক পাওয়া যায়। আর যদি নিজেদের ছোঁয়াই রাখতে চান তাহলে কিছু টিপস ফলো করুন যার ফলে আপনার তত্ত্বের ডালি হয়ে উঠবে ইউনিক। আর শ্বশুরবাড়ির সবাই একবাক্যে প্রশংসা করবে।

তত্ত্বের ট্রে হোক ইউনিক

ফেসবুক

জামাকাপড় থেকে মাছ তত্ত্বের ট্রের মধ্যেই যায়। তাই সবার আগে ট্রে হোক নজরকাড়া। সাধারণত গোল বা চৌকো হয় তত্ত্বের ট্রে, আপনি বরফি বা ত্রিভুজ শেপের ট্রে বেছে নিন (bengali wedding tray decoration ideas)। অন্যরকম লুক আসবে।

পোশাকে ডিজাইন

ফেসবুক

শাড়ি, সালোয়ার পিস বা চাদরকে মাছ বা নৌকার শেপ দিয়ে ট্রেতে রাখতে পারেন। তবে খুব দামী শাড়ির ক্ষেত্রে সেটা না করাই ভাল।

নিতবর/কনের স্পেশাল ট্রে

ফেসবুক

বাড়ির সবথেকে ছোটরা নিতকনে বা নিতবর হয়। তাদের মনের মত করে ট্রে সাজাতে পারেন। ট্রের মধ্যে কার্টুন ক্যারেকটারের স্টিকার লাগিয়ে দিতে পারেন। চকলেট, টফি থাকলে খুব খুশি হবে (bengali wedding tray decoration ideas)। নিতকনের ট্রে তে মিনি সাইজ লিপস্টিক, নেলপালিশ, কিউট হেয়ার অ্যাকসেসরিজ রাখতে পারেন।

স্পেশাল লাইন লেখা

প্রতিটি সম্বন্ধকে উদ্দেশ্য করে কয়েক লাইন কাস্টমাইজড লেখা লিখতে পারেন। এতে উপহার প্রাণ পেয়ে যায়।

তত্ত্বসূচী কিনুন

ফেসবুক

অনেক রকম ডিজাইনের তত্ত্বসূচী কিনতে পাওয়া যায় বাজারে। আপনি পছন্দমতো কিছু বেছে নিন। তত্ত্বসূচী দুপক্ষের জন্যই খুব হেল্পফুল হয়।

মিষ্টির বদলে অন্যকিছু

Pinterest

যদিও মিষ্টি মানেই শুভ তবে এখন শরীর ভাল রাখতে অনেকেই খান না। সেরকম ক্ষেত্রে মিষ্টির বদলে ড্রাই ফ্রুটসের ট্রে দারুণ অপশন হতে পারে। ড্রাই ফ্রুটসের কাস্টমাইজড ট্রে পাওয়া যায় মার্কেটে।

বিয়েবাড়িতে সব দিক খেয়াল রাখতে গিয়ে মাথা কাজ করে না অনেক সময়। তাই তত্ত্বের জন্য অন্যরকম আইডিয়া দিলাম আপনাকে।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও! বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App

03 Jun 2022

Read More

read more articles like this
good points logo

good points text