Friends

সুন্দরী কনের সেরা বান্ধবী ( Be the best Bridesmaid)

Doyel BanerjeeDoyel Banerjee  |  Feb 15, 2019
সুন্দরী কনের সেরা বান্ধবী ( Be the best Bridesmaid)

বিয়ের দিনে কনের যত ঝক্কি, কনের বেস্ট ফ্রেন্ডের তার চেয়েও বেশি হ্যাপা। আরে বাবা প্রিয় বান্ধবীর বিয়ে বলে কথা। সেই কবেকার বন্ধুত্ব। প্লে স্কুল থেকে স্কুল আর সেখান থেকে কলেজ হয়ে সোজা ইউনিভার্সিটি। কত কথা রাত জেগে শেয়ার করেছে দুজনে, কত ঝগড়া, কত কথা কাটাকাটি আবার ভাব হয়ে যেতেও সময় লাগেনি বেশি। এহেন বান্ধবীর বিয়েতে আরেকজন কি শুধু নিমন্ত্রিত অতিথির ভূমিকায় চুপচাপ হাত গুটিয়ে বসে থাকতে পারে? তার যে অনেক কাজ। চোখের জলে ভেসে সবাইকে গুডবাই বলে প্রিয় বান্ধবী শ্বশুরবাড়ি চলে যাওয়ার আগে তার জীবনের এই বিশেষ দিনটিকে সাজিয়ে দেওয়ার দায়িত্ব যে আপনার। আপনারও প্রিয় বান্ধবীর বিয়ে? হয়ে উঠুন সুন্দরী কনের সেরা বান্ধবী Best Bridesmaid)।

পোশাক নির্বাচন

poshak ed

হবু কনে যখন তার বিয়ের পোশাক আশাক কিনবেন আপনিও হলদি, সঙ্গীত, আইবুড়ো ভাত, বিয়ে, বউভাত সব কিছুর জন্য মানানসই ও আকর্ষণীয় পোশাক কিনে নিন। জানি সবার চোখ সেদিন কনের দিকে থাকবে। তবে কাজ তো আপনারও অনেক আছে। বরযাত্রীদের আপ্যায়ন, তাদের দেখাশোনা, ছেলের বাড়ি তত্ত্ব নিয়ে যাওয়া এসব তো করতে হবে নাকি? তখন কি যেমন তেমন বেশে যাওয়া যায়?

নাচ মেরি জান

bong bridesmaid dancing

যদি বান্ধবীর বিয়েতে সঙ্গীতের ব্যবস্থা থাকে তাহলে আগে থেকে ভালো একটা নাচ আপনাকে তুলে রাখতে হবে। খুব একটা ভালো নাচতে না জানলেও ক্ষতি নেই। আসল ব্যাপার হল আপনাকে নাচতে দেখে আপনার বান্ধবীর ঠোঁটের কোনে যে নির্মল হাসি ফুটে উঠবে, সেটাই হবে আপনার সেরা পাওনা।

স্পিন্সস্টার পার্টি

bong bridesmaid ed

ছেলেরা যদি বিয়ের আগে ব্যাচেলার পার্টি করতে পারে তাহলে মেয়েরাই বা বাদ যায় কেন? বিয়ের আগে আপনার বাড়িতে বা অন্য কোথাও একটা সারপ্রাইজ স্পিন্সস্টার পার্টির আয়োজন করুন। স্কুল, কলেজের অন্যান্য বান্ধবীদেরও ডেকে নিন। জমিয়ে আড্ডা দিন, নাচ গান, খাওয়া দাওয়া হই হুল্লোড় সব করুন। সবাইকে ছেড়ে আপনার বান্ধবী অন্য এক বাড়িতে চলে যাচ্ছেন তাই এমন ভবে সব কিছুর আয়োজন করুন যাতে এই দিনটি সারা জীবন তার মনে থাকে। আপনি যদি ইতিমধ্যেই বিবাহিত হন তাহলে বান্ধবীকে কানে কানে বিবাহিত জীবন সম্পর্কে একটা দুটো টিপস দিয়ে দিন।

ফটোসেশান

bong bridesmaid 4

একই রকম টি-শার্ট বা পোশাক কিনে এই শহরে আপনাদের সবচেয়ে প্রিয় রেস্তরাঁ বা পার্কে চলে যান। এমন কোনও জায়গা বেছে নিন যেখানে আপনারা প্রায়ই যেতেন বা যে জায়গার সঙ্গে আপনাদের অনেক স্মৃতি জড়িয়ে আছে। সেখানে সুন্দর করে ফটো সেশান করুন। পরে বিয়ের অ্যালবামে এগুলো যোগ করে দিন। দেখবেন অ্যালবামে একটা আলাদা মাত্রা যোগ হয়েছে।

কনেকে সহযোগিতা

koneke sohojogita ed

কনে যে যে পোশাকগুলো পরবে বা যেভাবে সাজবে তার একটা ট্রায়াল দিয়ে রাখুন।বিশেষ করে জুতো এবং শাড়ির সঙ্গে ম্যাচিং ব্লাউজ একবার ট্রায়াল দিয়ে দেখার জন্য কনেকে বলুন। কোনও সমস্যা হলে এগুলো বদলে নেওয়ার জন্য হাতে সময় থাকবে।

 picture courtsey: Instagram, Pinterest 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!