ফ্যাশন

লম্বা মেয়ের Fashoin স্টেটমেন্ট

Debapriya BhattacharyyaDebapriya Bhattacharyya  |  Feb 26, 2019
লম্বা মেয়ের Fashoin স্টেটমেন্ট

সুস্মিতা বেশ লম্বা, প্রায় ৫’১১” হবে ওর হাইট, হাইটের সাথে সামঞ্জস্য রেখেই ওর শরীরের গঠন, ফলে যেরকম পোশাকই পরুক না কেন, দেখতে খুবই ভালো লাগে। তবুও যেন ওর মনের মধ্যে অদ্ভুত এক খুঁতখুঁতুনি কাজ করে। আসলে ওর অন্যান্য মেয়ে বন্ধুদের তুলনায় অ একটু বেশিই লম্বা আর তা নিয়ে অন্যরা ওকে মাঝেমাঝেই খেপায়। ফলে যখনি জামাকাপড় কিনতে যায়, বেচারি খুব সমস্যায় পড়ে যায়। কোন কাট বা লেন্থ ওকে মানাবে সেটা ঠিক বুঝে উঠতে পারে না। সুস্মিতার মতো কিন্তু আরও অনেকেই আছেন যাদের হাইট অন্যান্য ভারতীয় মেয়েদের অ্যাভারেজ হাইটের তুলনায় বেশ বেশি এবং এই ব্যাপারটাতে তারা মোটেই খুশি নন। তার কারণ আর কিছুই নয়, নিজেদের পছন্দমত জামাকাপড় না পরতে পারা। কিন্তু একটু বুদ্ধি করে ফ্যাশন করলেই যে একেবারে বাজিমাত করা যায় সেটা তাদের কে বোঝাবে? এখানে কয়েকটা ফ্যাশন (fashion) টিপস দিলাম সেসব লম্বা মেয়েদের জন্য যারা নিজের হাইট নিয়ে বিনা কারনেই চিন্তিত –

১। লং টিশার্ট পরুন

best-fashion-tips-for-tall-women 02যারা লম্বা, তাদেরকে লম্বা টিশার্ট পরলে দেখতে ভালই লাগে। ক্যাপ্রি কিম্বা স্ট্রেটকাট জিন্সের সাথে লং টিশার্ট পড়ে দেখতে পারেন। টাক-ইন করবেন না। অবশ্য অনেকেই আছেন যারা ক্রপ টপ কিম্বা টিশার্ট পছন্দ করেন, তারা কিন্তু হাই-ওয়েস্ট প্যান্টস দিয়ে আরামসে টিমআপ করতে পারেন। মনে রাখবেন টিশার্ট আর জিন্সের সাথে কিন্তু পাম্পশ্যু কিম্বা ব্যালেরিনা ভালো মানাবে।

২। প্রিন্টেড প্যাটার্ন ট্রাই করতে পারেন

আপনি যদি বেশ লম্বা হন তাহলে সলিদ কালার না পরে বরং ছাপা পরুন। ছোট ছোট ফুলের ছাপা কিম্বা অন্যকোন জ্যামিতিক ছাপা পরতে পারেন। যদি স্ট্রাইপ পরতে চান তাহলে ভারটিক্যাল বা লম্বা স্ট্রাইপের বদলে হরাইজন্টাল অর্থাৎ চওড়া স্ট্রাইপ পরুন। পোলকা ডট কিম্বা সেলফ কালারের মোটিফে নিজেকে আটকে না রেখে নানা ধরনের প্যাটার্ন ট্রাই করুন এবং সেটাও আত্মবিশ্বাসের সাথে।

best-fashion-tips-for-tall-women 03

৩। মিডি ড্রেস

আপনি মিডি ড্রেস কিম্বা স্কার্ট ট্রাই করতে পারেন। সাধারনত মিডিতে হাঁটুর একটু নিচ পর্যন্ত ঝুল থাকে। কিন্তু আপনি যদি বেশ লম্বা হন তাহলে মিডি ড্রেস বা স্কার্ট পরলে তার ঝুল হয়ত আপনার হাঁটু বা তার ঠিক ওপরেই শেষ হবে, অবশ্য তাতে সমস্যা কিছুই নেই। আর সত্যি বলতে কি সেটা বেশ স্টাইলিশও লাগবে দেখতে। স্ট্র্যাপি হিলস দিয়ে মিডি পরুন, ভালই লাগবে।

৪। জিন্স গুটিয়ে নিন

best-fashion-tips-for-tall-women 01অনেকেরই একটা খুব কমন সমস্যা হয় জিন্স কিনতে গিয়ে। বেশি হাইটের জন্য ঠিকঠাক ঝুলের জিন্স পাওয়া যায়না অনেকসময়েই। একটা কাজ করতে পারেন এক্ষেত্রে, সবথেকে লম্বা জিন্সটাই কিনুন কিন্তু যখন পরবেন, তখন নিচের দিক থেকে জিন্সটা ফোল্ড করে নিন। এতে একটা নতুন ফ্যাশনও হবে আবার কেউ বুঝতেও পারবে না যে জিন্সটা আপনার হাইটের সাথে ম্যাচ করছিলনা বলে এই কাণ্ড করা হয়েছে 😉

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!