logo
Logo
User
home / Jewellery
বেস্ট ফ্রেন্ডের বিয়েতে আপনার সাজ হোক নজরকাড়া

বেস্ট ফ্রেন্ডের বিয়েতে আপনার সাজ হোক নজরকাড়া

এখন বিয়েবাড়ির সিজন। বন্ধুদের বিয়ে হচ্ছে পরপর লাইন দিয়ে। ছোট থেকে একসাথে বড় হয়েছেন যে বেস্ট ফ্রেন্ডের সাথে তার বিয়েও একদম সামনে! (best friend wedding saree look) একটা অন্যতম স্পেশাল দিন সেটা আপনার জীবনেও। আর তাই বেস্ট ফ্রেন্ডের সাথে নিশ্চয় প্রচুর প্ল্যানিং করছেন কোন দিন কি পরবেন তা নিয়ে! কারন আপনি তো এই বিয়ের সবথেকে স্পেশাল মানুষ। যাকে বাদ দিয়ে বিয়ের কনে বিয়ে করা তো দূর, সাজতেই বসবে না! বান্ধবীর জন্য ব্রাইডাল সাজ খোঁজার সাথে সাথে নিজের জন্যও কিছু দারুণ সাজের আইডিয়া দেখে ফেলুন আজই।

স্পেশাল বিয়েবাড়ি হলে বেশিটাই আমরা ট্রাডিশনাল বা এথনিক বেছে নিই। তাই আইবুড়োভাত থেকে রিসেপশন প্রতিটা মুহূর্তেই আমরা বেছে নিয়েছি কিছু নজরকাড়া এথনিক লুক।

আইবুড়োভাতের সাজ

ছবি সৌজন্যঃ শুভশ্রী

বিয়েবাড়ির প্রথম দিন এটা। মনে আলাদাই আনন্দ থাকে সেদিন। প্রিয় বান্ধবীকে যত্ন করে ভাত খাইয়ে দিতে ইচ্ছেও করবে (best friend wedding saree look)। এই দিনের সাজে স্নিগ্ধতা আর আনন্দ মিশে থাকবে এরকম সাজ সাজতে পারেন। ঘন নীল বা কমলা রঙের সিল্কের শাড়ির সাথে একটা স্টেটমেন্ট নেকপিস আর চুলটা হর্সটেল করে বাঁধা। আর ভেজা ভেজা লো বা ন্যুড মেক আপ লুক। ব্যস কনের প্রিয় বান্ধবী হিসেবে আপনার থেকে কেউ চোখ সরাতে পারবে না।

মেহেন্দি বা সঙ্গীতের রাত

ছবি সৌজন্যঃ শ্রদ্ধা কাপুর

এই রাতটার জন্যই তো কতদিন ধরে অপেক্ষা করেছিলেন আপনারা দুই বান্ধবী। একসাথে নাচ প্র‍্যাকটিস করেছেন যাতে এই সন্ধ্যেয় নাচতে পারেন। তাই আজকের লুকটা হবে একদম বোল্ড আর স্টানিং। চুল খোলা রেখে তাতে অল্প কার্ল করতে পারেন। চোখে থাকবে গাঢ় মাশকারা। ইন্সটাগ্রামের জন্য ইচ্ছে মত ফটো তুলুন।

গায়ে হলুদের সকাল

ছবি সৌজন্যঃ আলিয়া ভাট

এ দিনের থিম রং হল হলুদ। তাই হলুদের ওপর আনারকলি বা বাঁধনি শাড়ি পছন্দ মত পরতে পারেন। গয়নার সাজ দুরকমের হতে পারে। একটা একদম রূপো বা অক্সিডাইজড গয়নায় যাকে আমরা জাঙ্ক জুয়েলারি বলি। আর একটা হালকা সোনার গয়নায় ট্রাডিশনাল লুক। চুল একটু অন্যরকম স্টাইলে বাঁধতে পারেন। বেশ ভাল লাগবে (best friend wedding saree look)

বিয়ের রাতে আপনার সাজ

ছবি সৌজন্যঃ হিনা খান

এই রাতটার জন্যই এত সাজ, কল্পনা, হাসি মজা সব কিছু। এই রাতেই আপনার সবথেকে কাছের বন্ধুটি প্রবেশ করতে চলেছে এক নতুন জীবনে। তাই স্পেশাল দিনে স্পেশাল ভাবে সাজয়ে তুলুন নিজেকে। এই দিনের জন্য আপনার পছন্দই শেষ কথা। লুক হালকা রাখবেন নাকি বোল্ড সেটা সম্পূর্ণ আপনার ইচ্ছের ওপর। তবে সাজ যেন কখনই খুব ডাউন বা খুব লাউড না হয়ে যায় সেদিকে লক্ষ্য রাখবেন।

রিসেপশনের পার্টি

ছবি সৌজন্যঃ সোনাক্ষী সিনহা

আজ কাজের কোনও চাপ নেই, শুধুই মজা করা আছে। এই দিনের মুড বুঝে পোশাক চয়েস করুন। যদি পার্টির মেজাজ থাকে তাহলে বলব গাউন বা ডিজাইনার শাড়ি পরতে। আর যদি ঘরোয়া আমেজ হয় সেক্ষেত্রে সিল্ক বা শিফনের শাড়ি অপশন হিসেবে দারুণ হবে।

এক্সট্রা টিপস

১) বেস্ট ফ্রেন্ডের বিয়ে মানে কাজের দায়িত্বও থাকে। সুতরাং খুব নীচু ঝুলের কিছু না পরাই ভাল আর পরলেও তা যেন ম্যানেজেবল হয়।

২) শাড়ি একদমই পরতে পারেন না এদিকে স্পেশাল দিনটাতে শাড়ি ছাড়া কিছু ভাবতেই পারছেন না। চিন্তার কিছু নেই এখন রেডিমেড শাড়ি পাওয়া যায়। তাছাড়া কুর্তি বা ডিজাইনার ব্লাউজের সাথে বিভিন্ন স্টাইলে শাড়ি পরতে পারেন।

৩) সবসময় একটা বটুয়া ক্যারি করবেন। এমার্জেন্সি ব্যান্ড-এইড থেকে আয়না, লিপস্টিক, ওয়েট টিস্যু রাখতে পারেন। আর হ্যাঁ মোবাইল চার্জারও। এত ছবি তোলার পর আপনার মোবাইলের তাকে খুব দরকার হবে।

আর কী চুটিয়ে আনন্দ করুন বেস্ট ফ্রেন্ডের বিয়েতে। 

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!
বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App

13 May 2022

Read More

read more articles like this
good points logo

good points text