home / চুলের অ্যাকসেসরিজ
সঠিক হেয়ার কন্ডিশনার বেছে নিতে সমস্যা? সেরা কন্ডিশনারের সন্ধান রইল আপনার জন্য

সঠিক হেয়ার কন্ডিশনার বেছে নিতে সমস্যা? সেরা কন্ডিশনারের সন্ধান রইল আপনার জন্য

চুলের সঠিক যত্ন নেওয়ার জন্য যেমন সঠিক শ্যাম্পু ব্যবহারের প্রয়োজন। ঠিক তেমনই সঠিক হেয়ার কন্ডিশনার বেছে নেওয়াও প্রয়োজন। শ্যাম্পুর কাজ আপনার স্ক্যাল্প পরিষ্কার রাখা। আর কন্ডিশনারের সাহায্য়ে আপনার চুল মোলায়েম হবে। চুল সঠিক পুষ্টি পাবে। কয়েকটি সেরা কন্ডিশনারের সন্ধান (best hair conditioners) দিচ্ছি আমরা।

সোয়ার্জকফ বোনাকিওর ময়শ্চার কিক স্প্রে কন্ডিশনার (best hair conditioners)

এই স্প্রে কন্ডিশনারটির সবচেয়ে বড় সুবিধে হল, এটি লাগাতে সোজা। এটি লিভ-ইন কন্ডিশনার (best hair conditioners) , সুতরাং, ব্যবহারের পর ধুয়ে ফেলার ঝামেলা নেই। এটি প্রতিদিন স্নানের পরে ভেজা চুলে ব্যবহার করতে পারেন। চুলের ফেটে যাওয়া ডগা সারাতে এর জুড়ি মেলা ভার। সালোঁর মতো হেয়ার কেয়ার চাইলে, তোয়ালে দিয়ে ভেজা চুল চেপে মুছে নিন, তারপর বোতলটি ভাল করে ঝাঁকিয়ে কন্ডিশনারটি (best hair conditioners) চুলে স্প্রে করে নিন।

সেন্ট বোটানিকা কোকনাট অ্যান্ড ব্যাম্বু হেয়ার কন্ডিশনার

এতে আছে এক্সট্রা ভার্জিন কোকোনাট অয়েল, ব্যাম্বু এক্সট্র্যাক্ট, অরগ্যানিক শিয়া বাটার। ফলে এটির নিয়মিত ব্যবহারে আপনার চুলের ভোল পাল্টে যেতে বাধ্য। চুলের গোড়ায় পুষ্টি পৌঁছে দিয়ে এটি চুলের ডগা ফাটা বন্ধ করে। চুলের প্রতিটি গুছিতে হারানো আর্দ্রতা ফিরিয়ে দেয়। চুলের গোড়া শক্ত করে। চুল ভেঙে যাওয়ার হাত থেকে বাঁচায় এবং রুক্ষ-শুষ্ক ভাব দূর করে। যাঁদের চুল বড্ড বেশি ভঙ্গুর, তাঁরা এই প্রোডাক্টটি নিয়মিত ব্যবহার করুন। এতে কোনওরকম ক্ষতিকর কেমিক্যাল নেই, ফলে এটি ১০০ শতাংশ নিরাপদ।

খাদি মৌরি হার্বাল হেয়ার কন্ডিশনার

খাদির এই কন্ডিশনারে (best hair conditioners) আছে নারকেল তেল ও অ্যালো ভেরার গুণ। নারকেল তেল চুলকে পুষ্টি জুগিয়ে নরম ও জেল্লাদার করে তোলে। অ্যালো ভেরা তাকে শক্তিশালী করে। ক্ষতিগ্রস্ত হেয়ার ফলিকলে পুষ্টি জুগিয়ে চুলকে তার হারানো সৌন্দর্য ফিরিয়ে দিতে সক্ষম এই কন্ডিশনারটি। যাঁদের চুল অতিরিক্ত হেয়ার স্টাইলিংয়ের ফলে কিংবা বারবার কৃত্রিম রং করানোর কারণে নির্জীব হয়ে গিয়েছে। তাঁরা চুলের জেল্লা ফেরাতে খাদি মৌরি শ্যাম্পুর সঙ্গে ব্যবহার করুন এই কন্ডিশনার (best hair conditioners) ।

মাইগ্ল্যাম অনিয়ন কন্ডিশনার

এর মধ্যে আছে অনিয়ন সিড অয়েল, মরিঙ্গা এবং শিয়া বাটার। চুলকে নরম করে এবং জেল্লাদার রাখে। চুলে আর্দ্রতা বজায় রাখে। ডগা চেরা চুলের সমস্যা সমাধান করে। সব ধরনের চুলেই এটি ব্যবহার করা যাবে।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!            

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

13 Aug 2021

Read More

read more articles like this
good points logo

good points text