home / রূপচর্চা ও বিউটি টিপস
সব স্কিনটোনের জন্য এই লিপস্টিক শেড হল পারফেক্ট

সব স্কিনটোনের জন্য এই লিপস্টিক শেড হল পারফেক্ট

ভারতে যেভাবে নানা ভাষার মানুষ, নানা ধরণের খাবার পাওয়া যায়, তেমনই জায়গা আলাদা হলে ভারতীয়দের স্কিনটোনও আলাদা হয়ে যায়। আজ আলাদা স্কিনটোনের জন্য আলাদা লিপস্টিক নিয়ে কথা বলব আমরা।

লিপস্টিক আর আমরা

লিপস্টিক মেক আপের খুব ইম্পর্ট্যান্ট একটা অংশ। আমরা কিছু সাজতে ইচ্ছে না করলেও বাইরে বেরোনোর আগে নিজের প্রিয় লিপস্টিক একবার ঠোঁটে বুলিয়ে নিই৷ লিপস্টিক আমাদের সাজ কমপ্লিট করে। তাই ঠিকঠাক লিপস্টিক না পরলে কিছু একটা মিসিং মনে হয় (best lipstick shades for indian skin)।

স্কিনটোন ও লিপস্টিক

একটা ঠিকঠাক লিপস্টিক, স্কিনটোন আর যিনি পরছেন তাঁর পছন্দের রঙের ওপর নির্ভর করে। আমরা ভারতীয়রা সাধারণত ওয়ার্ম কালার স্কিনটোনের হই। মানে আমাদের স্কিন ফ্যাকাশের থেকেও ট্যান পড়া বেশি লাগে (best lipstick shades for indian skin)। তাই কিছু বেসিক লিপস্টিক শেড আছে যেগুলো সবাইকে মানিয়ে যায়।

ন্যুড লিপ কালার

দিনের বেলা হোক বা রাতের গর্জাস সাজ। ন্যুড লিপস্টিক আমাদের সেই সাজকে কমপ্লিট করে দেয়। স্কিনটোন অনুযায়ি নিজের ন্যুড শেড বাছুন। এ বিষয়ে একটা কথা অনেকে সাজেস্ট করেন। আপনার স্তনবৃন্তের রঙ হল আপনার পারফেক্ট ন্যুড শেড। স্কিনটোন ওয়ার্ম হলে ব্রাউন, কফি শেডের ন্যুড বাছতে পারেন। কোল্ড টোন স্কিনের হলে পিঙ্কের ওপর শেড ট্রাই করুন আর যদি নিউট্রাল হয় তাহলে ব্রাউন আর মভ দুটোরই ন্যুড শেড দারুণ যাবে আপনার সাথে।

ব্রাউন লিপ কালার

ভারতীয়দের স্কিনে ড্রেস থেকে লিপশেড সবেতেই ব্রাউন কালার খুব মানায়। তাই আপনার লিপস্টিক কালেকশনে একটা ব্রাউন লিপস্টিক থাকা তো ম্যান্ডেটরি।

পিঙ্ক লিপ কালার

লিপস্টিকের কালেকশন আর পিঙ্ক শেড নিয়ে কথা হবে না তা কি হয়? কালেকশনে অবশ্যই থাকুক একটা পিংক লিপস্টিক। চেষ্টা করুন যেন পিঙ্কটা ওয়ার্ম শেডের হয়।

ডিপ রেড কালার

লাল রঙের আবেদন সর্বদা। কিচ্ছু না সেজেও এক লাল রঙের লিপস্টিক ঠোঁটে পরে ফেললেই সাজ কমপ্লিট হয়ে যায়৷ সাদা পোশাক থেকে কালো, হালকা শাড়ি থেকে বেনারসি- লাল রঙের লিপস্টিক সব কিছুর সাথে মিল খেয়ে যায়। তাই ডিপ রেড কালার মাস্ট হ্যাভ আপনার লিপস্টিকের তালিকায়

লিকুইড লিপস্টিক হোক বা বুলেট লিপস্টিক – আপনার পছন্দের যে কোনও টাইপের, যে কোনও রঙের লিপস্টিক পরুন যখন খুশি। শুধু লিপস্টিক পরার আগে লিপবাম ম্যান্ডেটরি৷ নিজের গায়ের রং নিয়ে কখনো হীনমন্যতায় ভুগবেন না।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App

19 May 2022

Read More

read more articles like this
good points logo

good points text