home / Planning
প্রিওয়েডিং ফটোশুট : কলকাতার কিছু সেরা লোকেশনের সন্ধান আপনার জন্য়

প্রিওয়েডিং ফটোশুট : কলকাতার কিছু সেরা লোকেশনের সন্ধান আপনার জন্য়

গত কয়েক বছরে প্রিওয়েডিং ফটোশুট কিন্তু যথেষ্ট জনপ্রিয় হয়েছে। তাই নয় কি? আপনারও কি সামনেই বিয়ে, তাহলে আপনিও নিশ্চয়ই প্রিওয়েডিং ফটোশুট করার পরিকল্পনা করছেন? বিয়ের দিন তো বাঁধাধরা ওই কয়েকটি ছবিই ওঠে, কিন্তু প্রিওয়েডিং ফটোশুটের কিছু ছবিও যদি আপনার বিয়ের অ্যালবামে থাকে, তবে সেই অ্যালবাম আরও চমৎকার দেখতে লাগে বৈ কী। বিয়ের আগে নিজেদের একান্ত কিছু মুহূর্ত ছবিতে দেখতে কার না ভাল লাগে? আজ প্রিওয়েডিং ফটোশুট (pre wedding photoshoot) নিয়েই কিছু পরমার্শ দেব আমরা…

প্রিওয়েডিং ফটোগ্রাফির লোকেশন (pre wedding photoshoot) কীভাবে ঠিক করবেন?

যাঁরা প্রেম করে বিয়ে করছেন, তাঁরা ফোটোশুটের লোকেশন হিসেবে সেই সব জায়গাগুলি বেছে নিতে পারেন, যেখানে আপনারা অনেকটা সময় কাটিয়েছেন। ধরুন, প্রথমবার আপনারা যেখানে দেখা করেছিলেন বা যেখানে একে-অপরকে প্রপোজ করেছিলেন, সেখানে প্রি-ওয়েডিং ফোটোশুটের আয়োজন করলে মন্দ হবে না।

আপনার এবং আপনার পার্টনারের ব্যক্তিত্বকে মাথায় রেখে লোকেশন নির্বাচন (pre wedding photoshoot) করা উচিত। আপনারা যদি ‘হেলথ ফ্রিক’ হন, তা হলে কোনও স্টেডিয়ামে বা জিমে ফোটোশুট (pre wedding photoshoot) করেল তা একটু হাটকে হবে বই কী! আর যদি দু’জনেই ঘুরতে ভালবাসেন, তা হলে ইকো পার্কে যে তাজমহল বা পিরামিডের রেপ্লিকা রয়েছে সেগুলির সামনেও ছবি তুলতে পারেন। দুইজনে বই পড়তে ভালবাসলে কলেজ স্ট্রিটে ছবি তুলতে পারেন।

হাজার লোকের সামনে দাঁড়িয়ে ছবি তোলাটা সহজ কাজ নয়। তাই আউটডোর লোকেশনে ছবি তোলার কথা ভাবলে এমন একটা জায়গা বেছে নিন যেখানে আপনি এবং আপনার পার্টনার স্বচ্ছন্দ বোধ করবেন। না হলে কিন্তু পুরো ফোটোশুটটাই (pre wedding photoshoot) মাটি হয়ে যাবে।

কলকাতার কয়েকটি প্রিওয়েডিং লোকেশনের সন্ধান…

প্রিন্সেপ ঘাট

গঙ্গা নদী, দ্বিতীয় হুগলি ব্রিজ, রেল লাইন, কী নেই প্রিন্সেপ ঘাটে। তাই তো ফোটোশুটের জন্য সেরা ডেস্টিনেশন হল এই জায়গাটি। বিশেষ করে ভোর সকালে হুগলি ব্রিজকে পিছনে রেখে ছবি তুললে মন্দ হবে না।

ইকো পার্ক

প্রি-ওয়েডিং ফোটোশুট ডেস্টিনেশন হিসেবে ফোটোগ্রাফারদের (pre wedding photoshoot) খুব পছন্দের জায়গা হল ইকোপার্ক। আর কেন হবে নাই বা বলুন! এখানে নানা ধরনের গার্ডেন তো রয়েছেই, সঙ্গে বোট রাইডের ব্যবস্থাও আছে। ইচ্ছে হলে ইকো আইল্যান্ডে গিয়ে জলে পা ছুবিয়েও ছবি তুলতে পারেন। রয়েছে সপ্তম আশ্চার্যের অনুকরণে তৈরি সাতটি রেপ্লিকাও।

ময়দান (pre wedding photoshoot)

প্রি-ওয়েডিং ফোটোশুটের (pre wedding photoshoot) ডেস্টিনেশন নিয়ে যখন আলোচনা হচ্ছে, তখন কলকাতার সবচেয়ে সুন্দর জয়গাটার নাম না নিলে হয় বলুন! ট্রাম, মূর্তি এবং সবুজ গালিচা পাতা ময়দানের যে-কোনও দিকেই ক্যামেরা তাক করলেই নজরকাড়া সব ফ্রেম পাওয়া যায়। বিশেষ করে ট্রামের সঙ্গে ছবি তোলার সুযোগ মিলবে এখানে। তাছাড়া দূরের ভিক্টোরিয়া মেমোরিয়ালকেও ফ্রেমে রেখে দারুণ সব ছবি তোলা যেতে পারে।

কলেজ স্ট্রিট

প্রেম করার সময় আপনাদের অধিকাংশ সময় কি বইপাড়ায় কেটেছে? তাহলে অবশ্য়ই এই জায়গায় ছবি তুলতে পারেন আপনি।

কুমোরটুলি

উত্তর কলকাতার আমেজটাই আলাদা। ছোট-ছোট অলিগলি, বনেদি বাড়ি আর কুমারটুলি, সব মিলিয়ে ফোটোগ্রাফির (pre wedding photoshoot) জন্য কলকাতার মধ্যে অন্যতম সেরা জায়গা হল উত্তর কলকাতা। বিশেষ করে কুমারটুলির অলিতে-গলিতে মূর্তির সামনে দাঁড়িয়ে তোলা প্রতিটি ছবিই যে একে অপরের থেকে আলাদা হবে, তাতে কোনও সন্দেহ নেই।

মূল ছবি – ইনস্টাগ্রাম

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

30 Nov 2021

Read More

read more articles like this
good points logo

good points text