home / বলিউড ও বিনোদন
হরে কৃষ্ণ হরে রাম- ভুলভুলাইয়া ২ সুপারহিট

হরে কৃষ্ণ হরে রাম- ভুলভুলাইয়া ২ সুপারহিট

পনের বছর পর আবার সুপারহিট ভুলভুলাইয়া। ২০০৭ এর সাড়াজাগানো সিনেমা অক্ষয় কুমারের ভুলভুলাইয়া আজও দর্শকের মনে জ্বলজ্বল করছে (bhool bhulaiyaa 2 review)। একটু ভুল বললাম সেই ভুলভুলাইয়া শুধু অক্ষয় কুমারের নয়, সমানভাবে বিদ্যা বালানেরও ছিল। তাঁর অভিনীত ‘মঞ্জুলিকা’ চরিত্রটি ভারতীয় সিনেমার হরর জঁরে চিরকালীন ছাপ ফেলে গেছে।

কতটা মিল আছে দুটো মুভির

ইন্সটাগ্রাম

স্বাভাবিক ভাবে যখন ভুলভুলাইয়া ২ এর কথা শোনা গেছিল তখন সবার মনেই দুটো প্রশ্ন উঠেছিল। এক, এটা কি আগের মুভিরই সিক্যুয়েল? দুই, কার্তিক আরিয়ান পারবে আইকনিক অক্ষয় কুমারের ক্যারেক্টারের সামনাসামনি দাঁড়াতে? (bhool bhulaiyaa 2 review)

এই প্রশ্ন দুটির উত্তর খুব সুন্দর ভাবে দর্শক, ফিল্ম ক্রিটিকদের বুঝিয়ে দিয়েছেন পরিচালক আর অভিনেতারা। বুঝিয়ে দিয়েছেন ভুলভুলাইয়ার সাথে এই ভুলভুলাইয়া ২ এর কোনও মিল নেই একমাত্র নাম ছাড়া। নাম বলতে দুটো নাম- মুভির নাম আর মঞ্জুলিকা

পুরনো বনাম নতুন কি?

ইনস্টাগ্রাম

না, অক্ষয় কুমার বনাম কার্তিক আরিয়ান একদমই নয়। দুজনের চরিত্রেরও কোনও মিল নেই। কার্তিক তাঁর চরিত্র অনুযায়ী যোগ্য অভিনয় করেছেন এ কথা নিঃসন্দেহে বলা যায়।

ভুলভুলাইয়া ২ এ তাবু, কিয়ারা আদবানী, মিলিন্দ গুনাজি, রাজপাল যাদব এনারা দারুণ অভিনয় করেছেন। তবে তাবুর অভিনয় আলাদা করে প্রশংসাযোগ্য। তিনি না থাকলে ভুলভুলাইয়া ২ অনেকটাই ফিকে হয়ে যেত। কার্তিক আর কিয়ারা কেমিস্ট্রিও ভাল লেগেছে দর্শকদের।

কার্তিক আরিয়ান

সিনেমার গল্পটি বলে দিলে সাসপেন্সটাই মাটি হয়ে যাবে তাই সেটা হলে গিয়েই দেখুন প্লিজ। রাজস্থানের পটভূমিতে অরিজিৎ সিং এর গলায় বাংলা ভাষায় “আমি যে তোমার” শুনলে গায়ে কাঁটা দেবেই দেবে (bhool bhulaiyaa 2 review)। সিনেমায় এই গানটি বারবার ফিরে এসেছে তবে অরিজিৎ এর ভার্সনটা আমাদের জন্য স্পেশাল ট্রিট অবশ্যই..

কার্তিক আরিয়ান ভুলভুলাইয়া ২ করার সময় কোনওমতেই অক্ষয় কুমারের চরিত্রটির প্রভাব এই চরিত্রটির মধ্যে পড়তে দেন নি। তাঁর অভিনয় আগের থেকে বেশ পরিণত হয়েছে৷ আর বাবাজী স্পেশাল পোশাকটিতে কিন্তু সিরিয়াসলি হ্যান্ডসাম লাগছিল কার্তিককে! এবার পুজোয় হারেম প্যান্ট আর ফতুয়া ছেলেরা ট্রাই করতেই পারেন, মন্দ লাগবে না!

কার্তিক আরিয়ান

ডিরেক্টর অনীশ বাজমী বেশ কিছু আইকনিক মোমেন্ট রিক্রিয়েট করেছেন। রাজপাল যাদবের ‘ছোটে পন্ডিত’ আবারও মনে দাগ কাটবে। রিক্রিয়েট করা সিনগুলি বেশ খাপ খেয়ে যায়। আর যেটা ভাল লাগল তা হল প্রীতমের সুপারহিট “হরে কৃষ্ণ হরে রাম” গানটিকে পালটে না ফেলার ডিসিশন। এই তুমুল জনপ্রিয় গানটি বরং সিনেমাতে বিভিন্নভাবে ইউজ করা হয়েছে।

যারা হেজিটেট করছিলেন দেখতে যাবেন কি না! তাঁরা চোখ বন্ধ করে দেখে আসুন ভুলভুলাইয়া ২। নিরাশ তো হবেনই না বরং মাথার মধ্যে আবার পুরনো গানের সুর ঘুরলে সেটা এনজয় করবেন। মনে রাখবেন ভুলভুলাইয়া ২ কিন্তু একটা নতুন গল্প নিয়ে তৈরি হওয়া নতুন সিনেমা। বাকি তো বক্স অফিসই বলে দিচ্ছে দর্শক এই সিনেমাকে মন থেকে আপন করে নিয়ে বলছে, “আমি যে তোমার..”

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App

25 May 2022

Read More

read more articles like this
good points logo

good points text