Advertisement

Uncategorized

গোলগাল চেহারায় ফুল স্লিভ ব্লাউজ পরবেন নাকি অন্য কোনও ডিজাইন?

Debapriya BhattacharyyaDebapriya Bhattacharyya  |  Jul 26, 2021
গোলগাল চেহারায় ফুল স্লিভ ব্লাউজ পরবেন নাকি অন্য কোনও ডিজাইন?

শাড়ি পরতে সবাই ভালবাসে। কিন্তু শাড়ি পরার অনেক হ্যাপা! ঠিকঠাক শাড়ি বেছে নাও, তারপর সেটা সুন্দর করে গুছিয়ে পরে ফ্যালো। উঁহু! কী যেন একটা বাদ গেল, তাই না? ঠিক ধরেছেন। বাদ গেল ব্লাউজ (blouse designs for curvy women)। যেটার যোগ্য সঙ্গত ছাড়া শাড়ি কি একা পারফর্ম করতে পারে? শাড়ি পরে স্লিম দেখানো যায় না, এটা যাঁরা ভেবে বসে আছেন, তাঁরা একটু মন দিন দেখি এবার। শাড়ি নয়, ব্লাউজ নিয়ে ভাবুন। এটাই তো হল সেই ম্যাজিক! হ্যাঁ, আপনি ঠিক ভাবছেন। শাড়ি না হয় হল, কিন্তু ব্লাউজ তৈরি করুন এমনভাবে যাতে আপনাকে বেশ স্লিম দেখায়। কীভাবে? জেনে নিন ঝটপট। 

নেক ডিজাইন যেন দারুন হয়

যদি আপনার হাতে বাড়তি মেদ থাকে, তা হলে এমন ব্লাউজ বেছে নিন যেটার নেক বা গলার কাছে ডিজাইন খুব সুন্দর। ধরুন খুব হেভি এমব্রয়ডারি করা বোট নেক ব্লাউজ বেছে নিলেন। এতে সবার চোখ ওদিকেই থাকবে। আপনার হাতের দিকে কেউ তাকাবে না। আর ছড়ানো ডিজাইন হলে সেটা হাতের সঙ্গে সুন্দর সামঞ্জস্য তৈরি করবে। কলার দেওয়া ব্লাউজও পরতে পারেন। তবে আপনার কাঁধ যদি চওড়া হয়, তা হলে কলার নেক না পরাই ভাল। 

ফুল হাতা ব্লাউজ পরতে পারেন

ফুল স্লিভ যে-কোনও কিছু পরলে অনেকটাই ঢাকা পড়ে যায় (blouse designs for curvy women), ফলে এমনিতেই একটু স্লিম দেখায়। তাই আপনি যদি চান আপনাকে স্লিম-ট্রিম দেখাক, তা হলে ফুল স্লিভ ব্লাউজ পরুন। 

হাতায় যেন জবড়জং কাজ না থাকে

একদম ঠিক পড়েছেন। ব্লাউজের হাতায় বেশি কাজ, স্টোন, চুমকি ইত্যাদি থাকলে আপনাকে স্থূল আকৃতির মনে হবে। বরং একটু অন্য রকমের প্রিন্ট বা কালার ব্লক স্টাইল বেছে নিন। বিয়েবাড়ি বা অন্য কোনও অনুষ্ঠানে যদি সিল্কের শাড়ি পরেন, তা হলে বেশি কাজ করা ব্লাউজ না পরে ব্রোকেড বা র সিল্কের ব্লাউজ পরুন। যদি স্লিভলেস পরতে চান, তা হলে কেপ স্টাইলে পরুন।  

চাইলে সেমি-পাফ হাতাও বেছে নিতে পারেন

যদি ফুল স্লিভ পরতে আপনার অসুবিধে হয়, তা হলে অন্য উপায়ও আছে। একটু মন দিয়ে শুনবেন প্লিজ। স্লিম দেখাতে চাইলে পাফ হাতা ব্লাউজ একদম পরবেন না। কারণ, এটার গড়ন ফোলা। একই নিয়ম প্রযোজ্য বেল হাতার ক্ষেত্রেও। তাই এতে আপনাকে কোনওভাবেই স্লিম দেখাবে না। যদি পাফ হাতার প্রতি আপনার বিশেষ দুর্বলতা থাকে, তা হলে সেমি পাফ হাতা ব্লাউজ পরুন, যেটা বেশি উঁচু হয়ে থাকবে না। 

শাড়ি যখন সুতি বা হ্যান্ডলুমের

সুতির শাড়িতে মাড় দেওয়া থাকলে সেটা ম্যানেজ করতে খুব অসুবিধে হয়। তাই সুতির শাড়ি পরলে আঁচল হাতের উপর ফেলে রাখুন। প্লিট করার দরকার নেই। সঙ্গে পরুন থ্রি ফোর্থ স্লিভ ব্লাউজ (blouse designs for curvy women)। তবে খেয়াল রাখবেন, শাড়ি আলুথালু বলে ব্লাউজ যেন সেরকম না হয়! ব্লাউজ হতে হবে একদম ফিটিং। 

একটু সেক্সি ব্যাক হলে মন্দ কী?

শুধু কি স্লিম দেখালেই হবে? একটু-আধটু সেক্সিও তো দেখাতে হবে নাকি? গলা এবং পিঠের দিকে ডিপ কাট করিয়ে নিন আর হাতার দৈর্ঘ্য রাখুন কনুই পর্যন্ত। আসরের মধ্যমণি হয়ে ওঠা কেউ আটকাতে পারবে না।

মূল ছবি সৌজন্য: অপরাজিতা আঢ্যসুদীপা চট্টোপাধ্যায়

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!