ADVERTISEMENT
home / Uncategorized
শাড়ি পরেও ফ্যাশানিস্তা হতে পারেন আপনি, শুধু ব্লাউজের বদলে অন্য পোশাক!

শাড়ি পরেও ফ্যাশানিস্তা হতে পারেন আপনি, শুধু ব্লাউজের বদলে অন্য পোশাক!

শাড়িই আপনাকে করে তুলতে পারে খাঁটি ফ্যাশনিস্তা। এই সাবেকি পোশাকটিই হয়ে উঠতে পারে একেবারে আধুনিক। এখন ভাবছেন কীভাবে তা সম্ভব? ড্রেপিং স্টাইল বদলে ফেলে যে আপনার লুক একদম বদলে যেতে পারে, সেই কথা আগেও আলোচনা করা হয়েছে। এমনকী নতুন ধরনের ব্লাউজের ট্রেন্ড নিয়েও পরামর্শ দিয়েছি আমরা। আজ না হয় অন্য কথা বলি। ব্লাউজের পরিবর্তে কী পরতে (blouse substitutes) পারেন আপনি? পশ্চিমী পোশাকের সঙ্গেও শাড়ি পরতে পারেন। কিন্তু কীভাবে পরবেন, সেই নিয়েই একটু পরামর্শ দেব আমরা। আপনি শুধু মেনে চলুন। আপনি হয়ে উঠবেন শো-স্টপার।

ডেনিম শার্ট (blouse substitutes) ও শাড়ি

ডেনিম শার্ট বাঙালি ফ্যাশনিস্তার আলমারিতে থাকেই। কাজেই সুতি থেকে শুরু করে সিল্ক, যে-কোনও শাড়ির সঙ্গে ব্লাউজের পরিবর্তে পরে ফেলুন ডেনিম শার্ট। দেখতে কিন্তু একদম অন্যরকম লাগবে। এই লুকটিই ট্রাই করতে পারেন।

অন্যান্য শার্ট ও শাড়ি

সুতির শাড়ি হলে কটন ফর্মাল শার্ট পরতে পারেন। আবার সিল্কের শাড়ির সঙ্গে মানানসই হবে একটু গর্জাস, এমব্রয়ডারি করা সিল্ক বা সাটিনের শার্ট! নিজের পছন্দমতো মিক্স অ্যান্ড ম্যাচ করে নিন। কথা দিচ্ছি, বেমানান তো লাগবেই না, উল্টে আপনার ফ্যাশন সেন্সের তারিফ করবেন সকলে!

ক্রপড টপ (blouse substitutes)

আপনি পশ্চিমি পোশাকের ভক্ত তা হলে শাড়ির সঙ্গে পরে ফেলুন আপনার সাধের ক্রপড টপটি! এখানে শাড়ি পরার কায়দাতেও আনতে পারেন বৈচিত্র। আঁচলটি পেঁচিয়ে গলায় স্কার্ফের মতো করে দিতে পারেন। কিংবা সরু করে পেঁচিয়ে-পেঁচিয়ে টপের উপর দিয়েই রাখুন, যাতে টপের সৌন্দর্যটাও বোঝা যায়। শাড়ি পরুন একটু উঁচু করে। পায়ে থাকুক স্নিকার্স কিংবা কনভার্স। আবার শিফন, জর্জেট বা সাটিনের শাড়ির সঙ্গে ক্রপড টপ ও স্টিলেটোর কম্বিনেশন, চুল উঁচু করে একটা পনিটেল, সঙ্গে গ্লাস মেকআপ থাক।

ADVERTISEMENT

টি-শার্ট ও শাড়ি

আপনি কি আপনার বন্ধুর গ্রুপে সেই কুল ডুড? তাহলে এই লুকটি তোলা থাক আপনার জন্য। পছন্দের টি-শার্ট পরে নিন। তার সঙ্গেই পরুন শাড়ি। একটু উঁচু করে পরতে পারেন। স্নিকার্স পরুন। নো মেকআপ লুকই পার্ফেক্ট।

নিটেড টপ

শাড়ির সঙ্গে ট্রাই করতে পারেন বডি হাগিং নিটেড টপ। এই ধরনের টপগুলি শরীরকে একটা সুন্দর শেপ দেয়। শাড়ির আঁচল এয়ারহোস্টেসদের মতো সরু প্লিট করে রাখুন। পরতে পারেন পার্সি কায়দায় শাড়িও। মোট কথা, এই ধরনের টপ আপনি যে-কোনও শাড়ির সঙ্গে, যে-কোনও অনুষ্ঠানে ট্রাই করতে পারেন। শীতে পরলে বেশি ভাল হয়। না হলে গরমে কষ্ট হতে পারে।

শর্ট কুর্তা

খাঁটি ভারতীয় সাজও কীভাবে আধুনিক হয়ে উঠতে পারে, তার প্রমাণ এটি। শাড়ির সঙ্গে এখানে পরতে হবে শর্ট কুর্তা। তবে কুর্তার ফিটিং যেন সঠিক হয়। নইলে পুরো সাজটাই মাঠে মারা যাবে! আর এই ধরনের ব্লাউজ সাবস্টিটিউটের সঙ্গে শাড়ির আঁচল হবে লম্বা ও অনেকটা বড়, আর অবশ্যই প্লিট করা। কুর্তার সঙ্গে কোমর আরও সরু দেখাতে চাইলে বেল্টও যোগ করতে পারেন।

মূল ছবি – ইনস্টাগ্রাম

ADVERTISEMENT

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

12 Aug 2021
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT