home / মেকআপ ট্রেন্ড ও আইডিয়া
মেকআপ ট্রেন্ড অ্যালার্ট: চারটি ধাপে দেখে নিন কিভাবে করবেন ‘ব্লারড লিপ্স’ মেকআপ লুক

মেকআপ ট্রেন্ড অ্যালার্ট: চারটি ধাপে দেখে নিন কিভাবে করবেন ‘ব্লারড লিপ্স’ মেকআপ লুক

সাজগোজের সরঞ্জামের মধ্যে খুব গুরুত্বপূর্ণ একটি প্রোডাক্ট হল লিপস্টিক (lipstick)। যে মেয়েটি এক্কেবারে মেকআপ করে না, মানে ফাউন্ডেশন থেকে শুরু করে গ্লিটারি আইলাইনার পর্যন্ত কিছুই লাগায় না, সেও কিন্তু কোথাও বেরনোর আগে ঠোঁটে একবার পছন্দের লিপস্টিক লাগিয়ে তবেই বেরয়।  তবে বছরের শুরু থেকেই যেভাবে করোনার প্রকোপ ছড়িয়েছে, তাতে লিপস্টিক শেষ কবে লাগিয়েছিলাম, মনে নেই! এই অবস্থা যে শুধুমাত্র আমার একার তা কিন্তু নয়, মোটামুটি অনেক মহিলাই এই সমস্যায় পড়ছেন। আর সবচেয়ে কষ্ট তখন হয় যখন দেখি লিপস্টিকের ডেট এক্সপায়ার করে যাচ্ছে। আবার অন্য দিকে নিত্য নতুন মেকআপ চ্যালেঞ্জ আর লুক নিয়ে এক্সপ্রেইমেন্ট চলছে। এমনই একটি ট্রেন্ডি  মেকআপ লুক হল ব্লারড লিপ্স (blurred lips makeup)।

আপনি যদি সোশ্যাল মিডিয়ায় বেশ অ্যাকটিভ হন আর সাজগোজের বিষয়ে আগ্রহ থাকে, তাহলে নিশ্চয়ই এতদিনে দেখেছেন ব্লারড লিপ্স লুক। আর যদি না দেখে থাকেন, তাহলে আমরা বলছি যে ব্যাপারটা কী!

ADVERTISEMENT

ব্লারড লিপ্স কী?

আসলে ব্লারড লুক (blurred lips makeup) মেকআপ কোরিয়ান পপ-সিকল লুকের থেকে অনুপ্রাণিত। যখন আপনি পপ-সিকল মানে রঙিন কাঠি আইসক্রিম খান, আপনার ঠোঁটের ভিতরের দিক মানে হাঁ-মুখের অংশ সেই পপ-সিকলের রঙে রাঙিয়ে যায় আর ঠোঁটের বাইরের অংশেও হাল্কা রং লেগে থাকে। এই লুকটি মেকআপে আনা খুব সহজ। আর তাছাড়া এই মেকআপ লুকটি ট্রাই করার জন্য না আপনাকে বেশি সময় ব্যয় করতে হবে, না খুব বেশি সরঞ্জামের প্রয়োজন। চলুন দেখে নেওয়া যাক কিভাবে তৈরি করা যায় পারফেক্ট ব্লারড লিপ্স

ব্লারড লিপ্স মেকআপ টিউটোরিয়াল

১। প্রথমেই ঠোঁটে স্ক্রাব করে নিতে হবে। এতে আপনার ঠোঁট নরম আর প্লাম্পি হয়ে উঠবে আর ব্লারড লিপ্স মেকআপের জন্য এমন ঠোঁটই প্রয়োজন। একটি ছোট্ট বাটিতে সামান্য কফি পাউডার, চিনি ও কয়েকফোঁটা গোলাপ জল মিশিয়ে পেস্ট তৈরি করে নিন। এই মিশ্রণ ঠোঁটে লাগিয়ে কিছুক্ষণ স্ক্রাব করে নিন এবং উষ্ণ জলে ধুয়ে নিন।

ADVERTISEMENT

২। এবার লিপস্টিক (lipstick) ও লিপ লাইনার বেছে নিন। লিপ লাইনার কিন্তু কখনওই গাঢ় শেডের বাছবেন না। সম্ভব হলে নুড শেডের লিপ লাইনার দিয়ে আউট লাইন করে নিন এবং নুড লিপস্টিক লাগান। ঠোঁটের একদম ভিতর পর্যন্ত লিপস্টিক লাগানোর দরকার নেই। ঠোঁটের শেপ মেইন্টেন করে বাইরের অংশে নুড লিপস্টিক লাগান।

৩। এবার ঠোঁটের ভিতরের অংশে অর্থাৎ আপনার হাঁ-মুখের দিকে আপনার পছন্দের রঙের লিপস্টিক লাগান। তবে লিপস্টিক লাগানোর সময়ে খেয়াল রাখবেন তা যেন বেশ উজ্জ্বল রঙের হয়। যেমন ধরুন – হট পিঙ্ক বা ফুশিয়া পিঙ্ক, উজ্জ্বল কমলা অথবা টেম্পল রেড।  এবার দুটো ঠোঁট চেপে রেখে আঙুলের সাহায্যে স্মাজ করুন। তবে এই ধাপটি একটু সাবধানে করতে হবে, তা না হলে ঠোঁটের বাইরে লিপস্টিক (lipstick) ছড়িয়ে যেতে পারে।

ADVERTISEMENT

৪। এবার নিজের ত্বকের সঙ্গে মানানসই কনসিলারের শেড বেছে নিন এবং ঠোঁটের বাইরের অংশে, অর্থাৎ ঠোঁটের আউটলাইনের বাইরে যেখানে লিপস্টিক লেগেছে, সেখানে কনসিলার লাগান। আপনি চাইলে কিউপিড বো অর্থাৎ নাক ও ঠোঁটের ঠিক মাঝের অংশেও অল্প কনসিলার লাগিয়ে স্মাজ করে নিতে পারেন। ট্রান্সপ্যারেন্ট লিপ গ্লস লাগিয়ে ফেললেই আপনার ব্লারড লিপ্স (blurred lips makeup) মেকআপ লুক কমপ্লিট!

মূল ছবি সৌজন্য – পেক্সেলস ডট কম

ADVERTISEMENT

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

ADVERTISEMENT
18 Oct 2020
good points

Read More

read more articles like this
good points logo

good points text