logo
Logo
User
home / ফ্যাশন
ক্যাটরিনা থেকে প্রিয়ঙ্কা – বলিউডের এই সুন্দরীদের মঙ্গলসূত্রের ডিজাইনগুলো দেখে নিন

ক্যাটরিনা থেকে প্রিয়ঙ্কা – বলিউডের এই সুন্দরীদের মঙ্গলসূত্রের ডিজাইনগুলো দেখে নিন

বিয়ে হচ্ছে একটি অতি পবিত্র উৎসব। অন্তত হিন্দু ধর্মে সেটাই মনে করা হয়। দুটি মানুষ সাত পাকে বাঁধা পড়ে গোটা একটা জীবন একসঙ্গে কাটায়। প্রত্যেকেই চায় নব দম্পতির জীবন মঙ্গলময় (bollywood actress beautiful mangalsutra designs for newlyweds) হয়ে উঠুক। বাঙালি বধূরা হাতে পরেন নোয়া বা লোহা বাঁধানো। স্বামীর মঙ্গল কামনায় তাঁরা হাতে এটা পরেন। আবার অবাঙালি সম্প্রদায় পরেন মঙ্গলসূত্র। মনে করা হয় গলায় এটি পরলে স্বামীর সঙ্গে সারা জীবন এক সুতোয় বিনা বাধায় বাঁধা থাকবে জীবন।

এখন অবশ্য বাঙালি ও অবাঙালি বিয়ের তফাৎ অনেকটাই ঘুচে গেছে। এখন বাঙালি মেয়েরাও বেশ ভালবেসেই মঙ্গলসূত্র পরছেন নিজেদের বিয়েতে। আমরা তাই হবু কনেদের কথা চিন্তা করে নিয়ে এসেছি কয়েকটি মঙ্গলসূত্র ডিজাইন। আপনার বিয়ে যদি সামনে হয়, তা হলে দেখেশুনে বেছে নিন একটা। আর যদি আপনার বিয়ে না-ও হয় তা হলে প্রিয় বান্ধবী বা তুতো বোনের বিয়ের উপহার (bollywood actress beautiful mangalsutra designs for newlyweds) হিসেবে একটা বেছে নিতেই পারেন। 

১) যদি রেডিমেড মঙ্গলসূত্র কিনতে চান, তা হলে নিঃসন্দেহে কোনও সমস্যা নেই। যে-কোনও জুয়েলারের কাছে গেলে আপনি নিজের পছন্দমতো মঙ্গলসূত্র পেয়ে যাবেন। তবে নোয়া বাঁধানো যেমন আপনি ডিজাইন দেখে পছন্দ করে তৈরি করতে দেন সেরকম মঙ্গলসূত্রও দিতে পারেন।

২) যদি আপনি নিয়মমতো বিয়ের দিন পরতে চান তাহলে একটু আগে হাতে সময় নিয়েই দিতে হবে। নাহলে সঠিক সময় মতো ডেলিভারি পাবেন না।

৩) আলাদা করে তৈরি করতে দিলে মজুরিও দিতে হবে সেটা মনে রাখবেন। (bollywood actress beautiful mangalsutra designs for newlyweds)

৪) উত্তর, দক্ষিণ এবং পশ্চিম ভারত মিলিয়ে প্রায় অসংখ্য রাজ্যে এই মঙ্গলসূত্র পরার চল আছে। স্থান আর ভাষা ভেদে মঙ্গলসূত্র ভিন্ন প্রকারের হয়। তাই মঙ্গলসূত্র কিনতে গেলে স্বর্ণকার আপনাকে এই প্রশ্ন করতে পারেন যে কোন প্রদেশের স্টাইল আপনার পছন্দ। উদাহরণ হিসেবে বলা যেতে পারে যে গুজরাতি মহিলারা কালো পুঁতি দেওয়া মঙ্গলসূত্র পরেন। কালো রং সব রকমের অশুভ শক্তির মোকাবিলা করবে বলে তাঁরা বিশ্বাস করেন। আবার অন্ধ্রপ্রদেশের মহিলারা সোনার তৈরি মঙ্গলসূত্র পরেন। 

৫) আপনাকে শুধু মঙ্গলসূত্রের সামনের ডিজাইন দেখলেই হবে না। তার সঙ্গে সঙ্গে এটাও খেয়াল রাখতে হবে যে এর চেন কতটা শক্তপোক্ত।

৬) চেন ও পেনডেন্ট সুন্দর ভাবে আপনার গলার সঙ্গে বসছে কিনা এবং মঙ্গলসূত্র খোলাপড়া করার সময় সেটা কোথাও আটকে যাচ্ছে কিনা বা চুল ছিঁড়ে যাচ্ছে কিনা সেটাও দেখে নিতে হবে।

৭) এই প্রসঙ্গে আরেকটা কথা বলা বাঞ্ছনীয়। যদি এই মঙ্গলসুত্র (bollywood actress beautiful mangalsutra designs for newlyweds) আপনি সব সময় পরবেন বলে ভেবে থাকেন তাহলে ওজনে বেশি ভারী মঙ্গলসূত্র কিনবেন না। 

দেখে নিন বলিউড ডিভাদের মঙ্গলসূত্রের ডিজাইন

রইল অন্য আরও কয়েকটি মঙ্গলসূত্রের ডিজাইনও

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!          

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

10 Mar 2022

Read More

read more articles like this
good points logo

good points text