Advertisement

বিনোদন

নিজস্ব ইউটিউব চ্যানেল খুলেছেন আলিয়া, প্রিয়ঙ্কা, জ্যাকলিন, লিস্টে আছেন আর কারা?

Swaralipi BhattacharyyaSwaralipi Bhattacharyya  |  Aug 16, 2019
নিজস্ব ইউটিউব চ্যানেল খুলেছেন আলিয়া, প্রিয়ঙ্কা, জ্যাকলিন, লিস্টে আছেন আর কারা?

Advertisement

সবচেয়ে বেশি ব্যবহার করেন এমন তিনটে শব্দ বলুন তো? যে শব্দ আপনি প্রতিদিন বলেন, এমন লিস্ট থেকে বেছে দিন। গ্য়ারান্টি দিয়ে বলা যায়, আপনাদের বেশিরভাগের লিস্টেই একটা কমন শব্দ থাকবেই। আর তা হল, সোশ্যাল মিডিয়া (social media)।

সত্যি বলুন তো, ফেসবুক (facebook), টুইটার, ইনস্টাগ্রাম (Instagram) ছাড়া এখন লাইফ ভাবতে পারে জেন ওয়াই? আনন্দে হুল্লোড়, বন্ধুদের পার্টি, ব্রেকআপ, কী নেই সেখানে? সব ঘটনার চটজলদি আপডেট দেওয়া চাইই চাই। না হলেও মিস। আহা! বাকিদের থেকে পিছিয়ে পড়বেন যে। তা আপনি যদি সোশ্যাল মিডিয়ার প্রেমে এত পাগল হন, সেলেবরাও বা কী দোষ করলেন বলুন? নিত্যদিন ঘন ঘন আপডেট দেওয়া এখন রুটিন করে ফেলেছেন বহু তারকা। অন্য কোনও মিডলম্যান নেই সেখানে। সরাসরি কানেক্ট করা যায় ফলোয়ারদের সঙ্গে। এর তো মস্ত সুবিধে বলুন!

শুধু ফেসবুক টুইটার বা ইনস্টাগ্রাম নয়। বলি সেলেবদের মধ্যে একটা নতুন ট্রেন্ড শুরু হয়েছে। কী জানেন তো? ইউটিউব চ্যানেল। নিজেদের ইউটিউব চ্যানেল (youtube channel) খুলে ফেলছেন তারকারা। কখনও গান গাইছেন, নাচছেন, কখনও বা ট্রেন্ডিং কোনও বিষয়ের ওপর বক্তব্য রাখছেন। কখনও বা শেখাচ্ছেন মেকআপ ট্রিকস। সব মিলিয়ে সাধারণ ভক্তদের সঙ্গে সরাসরি যোগাযোগ করছেন। 

যেমন ধরুন, ভুবন ভাম। ভারতের প্রথম সর্বাধিক জনপ্রিয় ইউটিউবার। আপনি ওঁর সম্পর্কে এখনও কিছু না জেনে থাকলে, সবচেয়ে সহজ উপায় ইউটিউবে ভুবনকে সার্চ করুন। সব পেয়েছির আসরে গিয়ে পড়বেন। ছিলেন মিউজিশিয়ান। সেখান থেকে লেখালেখি এমনকী অভিনয়ও করে ফেলেছেন ভুবন। আবার ধরুন, প্রজক্তা কোলির কথা। এই মুহূর্তে ইউটিউবে তাঁর সাবস্ক্রাইবার চার মিলিয়ন! ভাবতে পারেন?

এই তালিকায় পিছিয়ে নেই বলিউডও। যার সাম্প্রতিক সংযোজন আলিয়া ভট্ট (Alia)। কেরিয়ারের প্রথম থেকেই বেছে-বেছে অন্য রকম ছবি করার দিকে ঝোঁক মেয়ের। তবে ২০১৮তে মুক্তি পাওয়া ‘রাজি’ যেন এক ধাক্কায় আলিয়াকে এগিয়ে দিয়েছে অনেকটাই। তাঁর কেরিয়ারে প্রথম ওই ছবিটিই ১০০ কোটির বেঞ্চমার্ক ছুঁয়ে ফেলে। ব্যাস, আর যাবেন কোথায়? চড়চড় করে বাড়ে তাঁর বাজারদর। ফলোয়াররাও তেড়ে ফলো করতে শুরু করেন ভট্ট কন্যাকে। ইনস্টাগ্রামে ৩৪.২ মিলিয়ন এবং টুইটারে নায়িকার ফলোয়ারের সংখ্যা ইতিমধ্যেই নাকি ২০ মিলিয়ন। এ হেন সুযোগ কি কেউ হেলায় নষ্ট করে? আলিয়াও সুযোগ ছেড়ে দেওয়ার পাত্রী নন। তাই খুলেই ফেললেন নিজের ইউটিউব চ্যানেল। গত জুনের শেষের দিকে আলিয়ার সোশ্যাল লিস্টে আরও একটা চ্যানেল যোগ হল। 

তবে আলিয়া তো প্রথম নন। অনুরাগীদের সঙ্গে সরাসরি যোগাযোগ করতে, ভবিষ্যৎ প্রজেক্ট নিয়ে কথা বলতে নিজেদের প্রোডাক্টের ফ্রি বিজ্ঞাপন করতে আগেই খাতা খুলেছেন অনেকে। সোজা কথায়, নিজের প্রোমোশন। আরও সুযোগ দিচ্ছি বাপু, এ বার তো তাকাও! তা কে কে আছেন লিস্টিতে? অজয় দেবগণ, জ্যাকলিন ফার্নান্ডেজ, প্রিয়ঙ্কা চোপড়া (Priyanka), অর্জুন কপূর, বরুণ ধওয়ন, শিল্পা শেট্টি- চুটিয়ে নিজের বিজ্ঞাপন করেন। কখনও যোগা শেখান, কখনও বা ক্যারাটে। কখনও বা শুধুই প্রেম বিলোন…। নিজের ইউটিউব চ্যানেল, যা খুশি তাই করবেন। আপনি বলার কে হে? আসুন সমালোচনা না করে, লেটস্ এনজয় গুরু…।

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!