home / লাইফস্টাইল
ভ্যালেনটাইনস ডে-তে এবার অন্যরকম কিছু করুন

ভ্যালেনটাইনস ডে-তে এবার অন্যরকম কিছু করুন

১৪ই ফেব্রুয়ারি। ভ্যালেনটাইনস ডে। প্রেম দিবস। যে নামেই সম্বোধন করুন না কেন, আর যতই প্রেমের জোয়ারে ভাসুন না কেন, একটা কথা তো মানবেন যে এই দিনটি কীভাবে সেলিব্রেট করবেন তা নিয়ে প্ল্যানিং করতে মাথার চুল সাদা হয়ে যাওয়ার জোগাড় হয়! কেক, গোলাপ, সিনেমা দেখা, ফ্যান্সি রেস্তোরাঁয় খেতে যাওয়া বা দামী উপহার দেওয়া – কোনটা করলে আপনার পার্টনার সারপ্রাইজড হবেন, তা ভেবে রাতের ঘুম উধাও হচ্ছে নাকি? আবার অনেকেই এমন রয়েছেন যারা অন্যরকম কিছু করতে চান এই দিনটিতে, কিন্তু মাথা খুঁড়েও আইডিয়া পাচ্ছেন না। চিন্তা কী? আমরা কি নেই নাকি? সেই একঘেয়ে ভাবে ভ্যালেনটাইনস ডে সেলিব্রেট না করে নতুন কিছু করার একদম ফ্রেশ আইডিয়া আমরা দিচ্ছি এই প্রতিবেদনে। (boring valentines day clichés that we are just super done with)

সিনেমাই দেখুন, কিন্তু অন্যভাবে

ভ্যালেনটাইনস ডে মানেই প্রেমে গদ্গদ হয়ে রোম্যান্টিক সিনেমা দেখতে হবে তার তো কোনও মানে নেই তাই না! না, মানে আপনি এবং আপনার পার্টনার যদি রোম্যান্টিক সিনেমার ভক্ত হন, তবে অবশ্যই দেখুন; তবে যদি অন্য কোনও ধরণের ছবি দেখতে ভালবাসেন, তাহলে থ্রিলার, হর্র, অ্যাকশন, গোয়েন্দা, কমেডি এমনকি অ্যানিমেশন ছবিও কিন্তু ভাল অপশন। চাইলে এতদিন ধরে না দেখা ওয়েব সিরিজগুলোও একসঙ্গে বসে দেখতে পারেন। (boring valentines day clichés that we are just super done with)

একে অন্যকে লাল গোলাপ দেবেন?

পেট্রলের দাম আপনার বেশি মনে হয়? ভ্যালেনটাইনস ডে-র দিন একবার প্লিজ গোলাপ কিনতে যাবেন। পকেট যদি খালি হয়, তাহলে পরে আমাদের দোষ দেবেন না যেন। আর সত্যি করে ভেবে বলুন তো, এক তাড়া গোলাপ দিয়ে, নিজের সেভিংস শেষ করে না হয় আপনি আপনার পার্টনারকে দারুন ইমপ্রেস করলেন, কিন্তু দু’দিন পরে যখন সেই গোলাপ শুকিয়ে যাবে আর সেগুলো ফেলে দিতে হবে, কষ্ট হবে না? তার চেয়ে বরং যদি গোলাপ দিতেই হয়, নার্সারি থেকে গোলাপ গাছ কিনে এনে দিতে পারেন। যখনই ফুল ফুটবে, এই স্পেশ্যাল দিনটার কথা আপনার পার্টনারের মনে পড়বে। (boring valentines day clichés that we are just super done with)

ওহ, দামী রেস্তোরাঁয় যাচ্ছেন?

না না যান, আমরা বারণ করছি না। তবে একটু সাবধান করছি এই যা। আপনি টেবল বুক করে গেলেও অন্তত এক ঘন্টার ওয়েটিং তো ভ্যালেনটাইনস ডে-তে থাকবেই। তাছাড়া একে অন্যের সঙ্গে একান্তে সময় কাটাতে পারবেন না। হয়ত ভালবেসে সবে পার্টনারের হাতটা ধরে দুটো প্রেমের কথা বলতে যাবেন, ঠিক এমন সময়েই ওয়েটার এসে জিজ্ঞেস করলেন, কী খাবেন! বা অন্য টেবলে বসা কাস্টমারের বাচ্চা প্যাঁ করে কেঁদে উঠলো। রোম্যান্সের বারোটা বাজবে না বলছেন! তার চেয়ে এক কাজ করুন, দুজনে এক সঙ্গে সিম্পল কিছু রান্না করুন, যে পদটি আপনারা দু’জনেই পছন্দ করেন। এতে এক সঙ্গে কোয়ালিটি টাইম কাটানোও হবে আবার পেটপুজোও হবে। (boring valentines day clichés that we are just super done with)

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

08 Feb 2022

Read More

read more articles like this
good points logo

good points text