home / ফ্যাশন
বিয়ের দিন হাতে কী ব্যাগ নেবেন কনে?

বিয়ের দিন হাতে কী ব্যাগ নেবেন কনে?

এই শীতেই কি আপনি বিয়ে করছেন? বিয়ের দিনের সাজ কেমন হবে, কোন বেনারসি পরবেন তার সঙ্গে মানানসই জুতো এবং গয়নাও কেনা হয়েছে। এমনকী এক বছর আগে থেকেই প্রায় মেকআপ আর্টিস্ট এবং ফোটোগ্রাফার ঠিক করে রেখেছেন। কিন্তু শপিং এখনও শেষ হয়নি। কারণ, কিছু না কিছু জিনিস কেনা বাকি থেকে গিয়েছে। বাকি রয়েছে ব্রাইডাল ব্যাগ (bridal bag) কেনাও! বিয়ের দিন বেনারসির সঙ্গে ঠিক কোন ব্যাগটা আপনি নেবেন, সেটা এখনও কিনে উঠতে পারেননি! সত্যি বলতে, বিয়ের দিন এখন বড় ব্যাগ নেওয়া প্রায় ব্যাকডেটেড। তার থেকে ভাল পোটলি বা বটুয়া বা বক্স ক্লাচ আপনি নিতে পারেন। তাহলে বেনারসির সঙ্গে ব্যাগ কোনটা নেবেন? সেই নিয়েই বেশ কিছু পরামর্শ দিলাম আমরা

বক্স ক্লাচ (bridal bag)

বক্স ক্লাচ এখন ফ্যাশনে (Fashion) ইন। ছোট ছোট বক্স ক্লাচ জাস্ট একটা দারুণ স্মার্ট লুক এনে দেবে। বেনারসি থেকে শুরু করে সব রকম সাজের সঙ্গেই ট্রাই করতে পারেন এই বক্স ক্লাচ। রিসেপশনের দিন যদি ওয়েস্টার্ন গাউন পরেন, তা হলেও বক্স ক্লাচ জমে যাবে পুরো। আর নানা রঙের, বিভিন্ন শেপের আর নানা রকম ডিজাইনের বক্স ক্লাচ পাবেন। কোনওটা হ্যান্ড এমব্রয়ডারি (bridal bag) তো কোনওটা ফ্লাওয়ার ওয়ার্ক, অথবা কোনওটা পার্ল বিডেড।

এমব্রয়ডারড ব্যাগ (bridal bag)

সাদার উপর রঙিন সুতো দিয়ে কাজ করা ব্যাগ আপনি নিতে পারেন। তবে বিয়ের দিন এই ব্যাগ অতটা ভাল না লাগলেও আপনার রিসেপশনের ক্লাসি লুকের সঙ্গে এই ধরনের ব্যাগ খুবই ভাল লাগে।

ব্রোকেড পোটলি

ধরুন, লাল বেনারসি পরবেন সেলফ কাজের (bridal bag) । সে ক্ষেত্রে দারুণ অপশন লাল অথবা গোল্ডেন ব্রোকেডের পোটলি (Potli bag)। যদি ব্লাউজ কনট্রাস্ট কালারের পরেন, তা হলে ব্লাউজের কালারের ব্রোকেডের পোটলিও (bridal bag) ভাল লাগবে।

এমব্রয়ডারড পোটলি

মেটাল বিডওয়ার্ক অথবা এমব্রয়ডারড পোটলি নিতে পারেন। এগুলো বেশ জমকালো হয়। অনেক সময় পুরো সিল্কের পোটলি ব্যাগ জুড়েই নানা রঙের অথবা একরঙা কনট্রাস্ট সুতোয় ফুটে ওঠে নকশা-কলকা। যাঁরা তার থেকেও বেশি জমকালো পছন্দ করেন, তাঁরা বাছতে পারেন মেটাল বিডওয়ার্ক পোটলি ব্যাগ। সিল্কের পোটলির নীচের দিকে বিডস বসানো থাকবে আর সুতোর কাজ থাকবে। আপনার ওড়না অথবা ব্লাউজটা জমকালো হলে এই মেটাল বিডওয়ার্ক পোটলি (bridal bag) বেছে নিতেই পারেন। লালের উপর জড়ির নকশা করা ব্যাগ নিতে পারেন। বা হালকা কোনও রঙের উপর রঙিন সুতোর নকশা করা ব্যাগ নিতে পারেন।

মূল ছবি – ইনস্টাগ্রাম

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

16 Nov 2021

Read More

read more articles like this
good points logo

good points text