home / Bridal Makeup
চশমা পরা হবু কনেরা কিভাবে সাজবেন জেনে নিন

চশমা পরা হবু কনেরা কিভাবে সাজবেন জেনে নিন

বিয়ের সময় হবু কনে চশমা পরলে তাদের জীবনে সেটা একটা বাড়তি চিন্তা হয়ে থাকে যে কিভাবে চশমা ছাড়া বিয়ে করা যায়! এদিকে চশমা খুলে ফেললে সব ঝাপসা! তাই উপায় না পেয়ে অনেকেই লেন্স পরে ফেলেন বিয়ের দিন। যেহেতু তারা লেন্সে অভ্যস্ত নন ফলে চোখ চুলকানো, জল পড়া এসবও শুরু হয়ে যায়। (bridal makeup with spectacles) সে এক কেলেঙ্কারি ব্যাপার! তাই বেশি কিছু না ভেবে আপনি যেমন চশমা পরে থাকেন তেমনই থাকুন, শুধু মেকআপের সময় কিছু জিনিস মাথায় রাখুন সেটা বলে দেবেন মেকআপ আর্টিস্টকে ব্যস! আপনার দিক থেকে চোখ সরাতে পারবেন না এক সেকেন্ডও আপনার কথা দিচ্ছি..

ছিমছাম সাজুন

বিয়ের সাজ মানে অনেকে প্রচুর মেকআপ করে ফেলেন কিন্তু দেখবেন যত ছিমছাম সাজবেন তত আপনাকে দেখতে মিষ্টি লাগবে। নতুন বা হবু বউয়ের এমনিই এক সৌন্দর্য থাকে সেদিন তাকে ফুটিয়ে তুলুন আরও বেশি করে। বরং ভারি মেকআপের সাথে চশমা বেমানান লাগবে। (bridal makeup with spectacles)

চোখকে ফুটিয়ে তুলুন

চশমা যারা পরবেন তারা খেয়াল রাখবেন যেন চোখের মেকআপ একদম নিখুঁত হয়। বিশেষ করে মাসকারা ব্যবহার করুন ভালভাবে আর যদি আপনার চোখের পাতা ছোট হয় সেক্ষত্রে নকল চোখের পাতা লাগিয়ে নেবেন। মোট কথা চশমার ভেতর দিয়ে চোখ যেন স্পষ্ট আর সুন্দরভাবে ফুটে ওঠে। (bridal makeup with spectacles)

রেট্রো লুক দারুণ মানাবে

বিয়ের সাজে একটু পুরনো দিনের ছোঁয়া থাকবে নাকি? চশমা পরা কনেরা বিশেষ করে রেট্রো লুক ট্রাই করতে পারেন কারণ উইংগড আইলাইনার আর ওয়াইন রঙের লিপস্টিক আপনার লুককে ব্যতিক্রমী করে তুলবে। নিজেকে দেখে নিজেই প্রেমে পড়ে যাবেন। (bridal makeup with spectacles)

ঠোঁটকে ফোকাসে রাখুন

আগেই বলেছি মুখের মেকআপ ছিমছাম রাখলে ভাললাগবে তাই ঠোঁটের ওপর ফোকাস করবেন। হালকা মেকআপের সাথে গাঢ় লিপস্টিক আপনার ব্রাইডাল লুককে সেরা বানিয়ে দেবে। 

চুল বাঁধুন অন্যরকম ভাবে

সাধারণত বিয়ের দিন কনেরা খোঁপা বাঁধেন তবে সাধারণত যেভাবে বাঁধা হয় তা না করে রেট্রো স্টাইলে খোঁপা বাঁধুন একটু পাফ করে। আর বৌভাতের দিন চুলকে সাইড বিনুনি করতে পারেন আর তাতে ফুল দিয়ে সাজাতে পারেন। মোট কথা চুল বাঁধবেন একটু আলাদা ভাবে যাতে আপনার চুলের ওপর ফোকাস থাকে। (bridal makeup with spectacles)

ভ্রু সুন্দর রাখুন

চশমা পরা কনেরা বিশেষ করে নিজের ভ্রু দুটিকে সুন্দর, মোটা, অল্প বাঁকানো আর পরিষ্কার শেপে রাখুন। চশমার ওপর দিয়ে সবার আগে আপনার ভ্রু দুটিই দেখা যাবে তাই তাদের বাড়তি যত্ন নিতেই হবে। (bridal makeup with spectacles)

দীর্ঘদিন ধরে চশমা পরলে একটা অভ্যাস হয়ে যায় আর বিয়ের মত একটা গুরুত্বপূর্ণ দিনে সেই অভ্যাস ছেড়ে নতুন কিছু ট্রাই করার কোনও দরকার নেই। (bridal makeup with spectacles)

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও! বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্টেড হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App

09 Aug 2022

Read More

read more articles like this
good points logo

good points text