logo
Logo
User
home / মেকআপ ট্রেন্ড ও আইডিয়া
মেকআপের প্রতি ঝোঁক আছে? কীভাবে বাজেটের মধ্যেই শখ পূরণ করবেন

মেকআপের প্রতি ঝোঁক আছে? কীভাবে বাজেটের মধ্যেই শখ পূরণ করবেন

প্যানডেমিক পরিস্থিতিতে আমাদের সবারই প্রায় হাতটান। একটু বুঝেশুনে খরচ করতে হবে। বিপদকালীন পরিস্থিতির জন্য় তৈরি থাকতে হবে। কিন্তু যাঁরা মেকআপ করতে ভালবাসেন, তাঁরা কি মেকআপ বা নতুন স্কিনকেয়ার প্রোডাক্ট কিনবেন না? সংসার খরচ রেখে, বাজেটের দিকে লক্ষ রেখে, সঞ্চয় করেও আপনি মেকআপ বা স্কিনকেয়ার প্রোডাক্টে ইনভেস্ট করতে পারেন। বাজেট বজায় রেখেই কীভাবে নিজের সাজগোজের ইচ্ছে পূর্ণ করবেন? আমরা আপনাকে দিচ্ছি বাজেট বিউটি টিপস (budget beauty tips) ।

খরচ বাঁচিয়ে সাজগোজ করার টিপস (budget beauty tips)

অনলাইন সেলের দিকে লক্ষ্য রাখুন

বেশিরভাগ জনপ্রিয় অনলাইন বিউটি সাইটস মাঝে-মাঝে সেল দেয়। সেদিকে নজর রাখুন। দাম কম হলেই কিনে নিন বেশি করে। এতে অনেকটা সাশ্রয় হবে।

প্রাকৃতিক তেল ব্যবহার করতে পারেন (budget beauty tips)

কোল্ড প্রেসড নারকেল তেল বড় এক শিশি কিনে নিন (budget beauty tips) । এটি হচ্ছে যাকে বলে মুশকিল আসান! কারণ, এই তেল চুলে কন্ডিশনার হিসেবে, গায়ে মাখার জন্য, লিপ বাম হিসেবে এবং বডি স্ক্রাব হিসেবেও ব্যবহার করা যায়! মেকআপ তোলার সময়ও ডাবল ক্লিনজিংয়ের ক্ষেত্রে ব্যবহার করতে পারেন।

অনলাইন সেল চলছে?

ক্লিনজার বা শ্যাম্পুর কাজেও ব্যবহার করবেন বেকিংসোডা

রান্নাঘরে এটি থাকলে অনেক ক্ষেত্রেই মুশকিল আসান হয়ে যাবে। শ্যাম্পু করার পর কন্ডিশনার ব্যবহার না করে এক কাপ জলে বেকিং সোডা মিশিয়ে চুল ধুয়ে নিতে পারেন। আবার ফেশিয়াল স্ক্রাব, ফিট ক্লিনজার এবং দাঁতের দাগছোপ তুলতেও এটি কাজে লাগে।

ঘরোয়া জিনিস কাজে লাগান (budget beauty tips)

হ্যাঁ, একদম তাই। রান্নাঘরে হাতের কাছে এমন অনেক জিনিস থাকে, যা রূপচর্চায় (budget beauty tips) দিব্যি কাজে লেগে যায়। সেগুলোর সদ্ব্যবহার করুন। যেমন ধরুন, মধু, আলুর খোসা, মরসুমি ফলের খোসা, পাকা কলা, চায়ের লিকার এগুলো স্ক্রাব, টোনার ও কন্ডিশনার হিসেবে কাজে লাগান।

লিপস্টিক রেখে দিন

লিপস্টিক (budget beauty tips) কেউ ফেলে নাকি?

লিপস্টিক (budget beauty tips) শেষ হয়ে গেলেও তার হোল্ডারে কিছুটা অংশ লেগে থাকে। যেটুকু অংশ বাইরে বেরিয়ে থাকে, সেটা শেষ হলেই অনেকে লিপস্টিক ফেলে দেন। সেটা না করে অল্প একটু আঙুলে নিয়ে আইশ্যাডো হিসেবে ব্যবহার করুন। না হলে অনেকগুলো লিপস্টিক একসঙ্গে এই অবস্থায় থাকলে সেটা একটা ছুরি দিয়ে বের করে নিয়ে মাইক্রো আভেনে গলিয়ে লিপ বাম হিসেবে ব্যবহার করুন।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

21 Jan 2022

Read More

read more articles like this
good points logo

good points text