ADVERTISEMENT
home / চুলের সৌন্দর্য বৃদ্ধিতে নানা প্রোডাক্ট
শীতে খুশকির সমস্য়া? ব্যবহার করুন এইসব বাজেট ফ্রেন্ডলি অ্যান্টি ড্য়ানড্রফ শ্যাম্পু

শীতে খুশকির সমস্য়া? ব্যবহার করুন এইসব বাজেট ফ্রেন্ডলি অ্যান্টি ড্য়ানড্রফ শ্যাম্পু

শীতকালে খুশকির সমস্যা নতুন কিছু নয়। কম বেশি সবাই এই সমস্যার মুখোমুখি হন। তবে অনেকের ক্ষেত্রে সমস্যাটা হয় খুব বেশি। গাঢ় রঙের পোশাক পরতে পারেন না। তাছাড়া খুশকি থেকে স্ক্যাল্পেরও অনেক সমস্যা দেখা দেয়। অনেক রকম চেষ্টা করেও খুশকির সমস্যার সমাধান হয় না। অনেকেই বুঝতে উঠতে পারেন না কোন অ্যান্টি ড্যানড্রফ শ্যাম্পু ব্যবহার করবেন, সঠিক শ্যাম্পু বেছে না নিতে পারাতেও সমস্যা হয়। তাই আজ পাঁচটি অ্যান্টি ড্যানড্রফ শ্যাম্পুর (best anti-dandruff shampoos available in india) কথা জানাব। যেগুলোর দাম ৫০০টাকার মধ্যে, কিন্তু একইভাবেই খুবই উপযোগী। এই শ্যাম্পুগুলি চুলও ভাল রাখে, তার সঙ্গে খুশকির সমস্যাও দূর করে। শীতকালে এই অ্যান্টি ড্যানড্রফ শ্যাম্পু (anti dandruff shampoos)-গুলি আপনি অবশ্যই ব্যবহার করুন।

মাইগ্ল্যাম সুপার ফুড শ্যাম্পু (anti dandruff shampoos)

খুশকির সমস্য়ায় পেঁয়াজের রস খুবই কার্যকরী। তাই এই শ্য়াম্পু আপনি শীতকালে ব্যবহার করতে পারেন। এর মধ্য়ে আছে কোল্ড-প্রেসড অনিয়ন সিড অয়েল, মরিঙ্গা অয়েল এবং শিকাকাই। যা আপনার স্ক্য়াল্পের সুস্বাস্থ্য বজায় রাখবে। এতে চুল থাকবে সুন্দর। এছাড়াও চুলের বৃদ্ধিতে সাহায্য় করবে। আপনার চুলের গোড়া মজবুত করবে। চুল পড়া কম করবে। সব ধরনের চুলেই আপনি এই শ্য়াম্পু ব্যবহার করতে পারেন। স্ক্যাল্পের সুস্বাস্থ্য বজায় থাকলেই স্ক্যাল্পে খুশকি হওয়ার সম্ভাবনা অনেকাংশেই কম হয়ে যাবে।

হিমালয়া অ্যান্টি ড্যানড্রফ শ্যাম্পু

হিমালয়ার এই অ্যান্টি ড্যানড্রফ শ্যাম্পুতে আছে টি ট্রি অয়েল। যা খুশকির সমস্যা নিয়ন্ত্রণ করে। আবার চুলের আর্দ্রতাও ধরে রাখার চেষ্টা করে। এমনকী স্ক্যাল্পে চুলকানি সহ অন্যান্য ইনফেকশনও ঠিক করে এই শ্যাম্পু। স্ক্যাল্পের যে সমস্যার কারণে খুশকির মতো সমস্যা দেখা দেয়, তার মোকাবিলা করে টি ট্রি অয়েল। তাই এই শ্যাম্পু আপনি এই শীতে বেছে নিতেই পারেন। দামও আপনার বাজেটের (anti dandruff shampoos মধ্যেই। তবে প্রথম প্রথম ব্যবহার শুরু করলে অবশ্যই সতর্ক থাকবেন। চুল সামান্য রুক্ষ হতে পারে। সেই মতো কন্ডিশনার ও হেয়ার সিরাম লাগিয়ে নিন।

শ্যাম্পু ব্যবহার করুন

হেড অ্যান্ড শোল্ডার স্মুথ অ্যান্ড সিল্কি অ্যান্টি ড্যানড্রফ শ্যাম্পু (anti dandruff shampoos )

আপনার বাজেটের মধ্যে আপনি এই শ্যাম্পুটিও পাবেন। আর খুশকির সমস্যা সমাধানে অনেক বছর ধরে হেড অ্যান্ড শোল্ডার বাজারে জনপ্রিয়। তবে এই শ্যাম্পুতে (anti dandruff shampoos অনেকেরই চুল শুষ্ক হয়ে যায়। তাই হেড অ্যান্ড শোল্ডারের নির্দিষ্ট এই শ্যাম্পুটি রেকমেন্ড করলাম। এই শ্যাম্পু যেমন খুশকির সমস্যা দূর করে। একইভাবে চুল রাখে নরম ও মোলায়েম। আপনার চুলে জেল্লা অটুট থাকবে। তবে বিশেষ কিছু রাসায়নিক এই শ্যাম্পুতে ব্যবহার করা হয়। কেনার সময় সেইগুলির বিষয়ে জেনে নেবেন।

ADVERTISEMENT

লরিয়াল প্যারিস 3X অ্যান্টি ড্যানড্রফ শ্যাম্পু

অন্যান্য যেকোনও অ্যান্টি ড্যানড্রফ শ্যাম্পুর থেকে এই শ্যাম্পু তিনগুণ বেশি খুশকির সমস্যা নিয়ন্ত্রণ করতে পারে। তাই চোখ বন্ধ করে আপনি এই শ্যাম্পু বেছে নিতে পারেন। এর মধ্যে রয়েছে ব্ল্যাক সিড অয়েল। তাই এই শ্যাম্পু যেমন খুশকির সমস্যা নিয়ন্ত্রণ করে, একইভাবে চুল দেখায় ঘন ও জেল্লাদার। তবে এইটিই আপনার খুশকির সমস্যা চিরস্থায়ী সমাধান নয়, এই বিষয়টিও মাথায় রাখবেন।

খাদি এসেনশিয়ালস মেথি শ্যাম্পু (anti dandruff shampoos

খাদির এই শ্যাম্পুতে রয়েছে ভৃঙ্গরাজ, নিম, অ্যালোভেরা ও টি ট্রি অয়েল (anti dandruff shampoos । এই উপাদানগুলি আপনার চুল রাখে ভাল ও জেল্লাদার। একইসঙ্গে যেমন খুশকির সমস্যা দূর করে ও তারই সঙ্গে চুল পড়ার মতো সমস্যাও সমাধান করে।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

ADVERTISEMENT
24 Jan 2022

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT