ADVERTISEMENT
home / লাইফস্টাইল
চৈত্র সেল ! যেসব শপিং টিপস না জানলেই নয়

চৈত্র সেল ! যেসব শপিং টিপস না জানলেই নয়

চৈত্র মাস তো কবেই পড়ে গিয়েছে। দিকে দিকে শুরু হয়ে গিয়েছে সেল-সেল (sale) আর সেল! চৈত্র সেল (chaitra sale)! গড়িয়াহাট, এসপ্ল্যানেড, ধর্মতলার দিকে পা রাখলেই শুনতে পাবেন চৈত্র সেলের হাঁকডাক। এই ডাক উপেক্ষা করে কি যাওয়া যায়!শুধু কলকাতায়ই নয়, শহরতলিতেও সরগরম হয়ে ওঠে চৈত্র সেলের বাজার । চৈত্র সেল যেন বাঙালি জীবনের অঙ্গ। তাই এটাই দারুণ সময়। পয়লা বৈশাখে পরার জন্য় আলমারিতে আসুক নতুন নতুন জামাকাপড়। কোথায় চৈত্র সেলের বাজার কেমন!

গড়িয়াহাট (chaitra sale)

কলকাতায় স্ট্রিট শপিং মানেই গড়িয়াহাট, নিউ মার্কেট বা এসপ্ল্যানেড চত্বর আর হাতিবাগান(chaitra sale)। শুধু সেলের জন্য নয়, বছরের বিভিন্ন সময় এই সব জায়গা জমজমাট থাকে। এই যেমন গড়িয়াহাটে গেলেই পেয়ে যাবেন নানা ধরনের সুতির পোশাক। যেগুলো গরমে পড়ার জন্য পারফেক্ট। নানা রকম, টপ, বটমওয়্যার, ড্রেস, চুড়িদারের পিস, কুর্তি- সবই পাবেন। তা ছাড়াও গড়িয়াহাটের শাড়ি অথবা পাঞ্জাবির দোকানেও এই সময়টা ভিড় থাকে চোখে পড়ার মতো। যাঁদের সামনের বৈশাখে বিয়ে, তাঁদের তো কথাই নেই। চৈত্র সেলের বাজারে দারুণ দারুণ শাড়ি কিনে ফেলতে পারবেন। রাস্তার উপরের ছোট ছোট দোকানে রয়েছে ব্লাউজ পিসের অসাধারণ কালেকশন। পিস কিনে মনের মতো ব্লাউজ বানিয়ে ফেলতে পারেন। নানা ডিজাইনের রেডিমেড ব্লাউজও পেয়ে যাবেন। এ ছাড়া, জাঙ্ক জুয়েলারি, বিছানার চাদর, অন্দরসজ্জার সামগ্রী তো আছেই।

ঘর সাজানোর জিনিস পাবেন

দক্ষিণাপন

দক্ষিণাপনে নানা ধরনের এথনিক জামাকাপড়, ইন্দো-ওয়েস্টার্ন পোশাক পাবেন(chaitra sale)। স্কুল-কলেজ থেকে শুরু করে অফিসে পরে যাওয়ার জন্য দারুণ জামাকাপড় পাওয়া যাবে। এ ছাড়া সুতির শাড়ি, সিল্ক শাড়ি সব কিছুই পেয়ে যাবেন। এমনকী ছেলেদের শার্ট-পাঞ্জাবিরও দারুণ সম্ভার এখানে।

দক্ষিণাপনের ঠিকানা- ২, গড়িয়াহাট রোড, ঢাকুরিয়া, কলকাতা- ৭০০০৪৫

ADVERTISEMENT

এসপ্ল্যানেড(chaitra sale)

স্ট্রিট শপিংয়ের জন্য দারুণ এসপ্ল্যানেড চত্বর(chaitra sale)। এই এলাকা সব সময়ই সরগরম। সেলের বাজারে সব রকম জামাকাপড়, ওয়েস্টার্ন পোশাক, ওড়না, স্কার্ফ, ব্যাগ, জাঙ্ক জুয়েলারি সমস্ত কিছু পেয়ে যাবেন। আর নিউ মার্কেট তো রয়েছেই। এখানেও পাবেন ব্লাউজের কাপড় অথবা ড্রেস মেটেরিয়ালের অসাধারণ সম্ভার।

গয়না পাবেন

হাতিবাগান

উত্তর কলকাতার হাতিবাগান-শ্যামবাজার চত্বরও সপব সময় জমজমাট। স্ট্রিট শপিংয়ের জন্য দারুণ। কী পাবেন না! গড়িয়াহাটের মতোই সব কিছু এখানেও পেয়ে যাবেন অত্যন্ত কম দামে। সেলের বাজারে গেলে তো মিলবে ডিসকাউন্টও। সব সময় পরার কুর্তি, ফ্যাশনেবল ড্রেস, হালফ্যাশনের ড্রেস, ওড়না, রেডিমেড ব্লাউজ, ড্রেস মেটেরিয়াল, নানা রকম স্টাইলের জুতো, হালফ্যাশনের জাঙ্ক জুয়েলারি, অন্দরসজ্জার উপকরণ, সবই মিলবে এখানে।়

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দিমারাঠি আর বাংলাতেও!       

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

ADVERTISEMENT
03 Apr 2022

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT