home / Budget Trips
সাধ্যের মধ্যে বিদেশ ভ্রমণ করতেই পারেন এই দেশগুলিতে

সাধ্যের মধ্যে বিদেশ ভ্রমণ করতেই পারেন এই দেশগুলিতে

অনেকেরই ইচ্ছে জীবনে একবার বিদেশ ঘুরে আসবেন তবে সেই ইচ্ছেকে মনের গোপনে রেখে দেন বহু মানুষ কারণ বিদেশ ভ্রমণের খরচা সাধ আর সাধ্যের মধ্যে বাধার সৃষ্টি করে। তবে এ নিছকই ভুল ধারণা বা বলতে পারেন কিছু ট্রাভেল এজেন্সির বেশি বাণিজ্যিক লাভ করার জন্য একটা ফাঁদ। কারণ এরকম অনেক জায়গাই রয়েছে যেখানে ঘুরতে গেলে একদমই লাখ লাখ টাকা খরচ হয় না। আপনি ভারতে কোথাও ঘুরতে গেলে যা খরচ করতে সক্ষম তাতেই আরাম করে ঘুরে ফেলা যায়। (cheapest countries to travel from india)

থাইল্যান্ড

থাইল্যান্ড হল পৃথিবীর সবথেকে জনপ্রিয় ট্রাভেল ডেস্টিনেশন। থাইল্যান্ডে আপনি ভীষণ বন্ধুত্বপূর্ণ মানুষকে পাবেন সাথে আপনার ছুটি কাটানোর জন্য থাকবে আকর্ষণীয় সব জিনিস। টারকোয়েজ রঙের সমুদ্রের ধারে আপনি ঘন্টার পর ঘন্টা বসে থাকুন, ডাইভিং করুন, এখানকার বিখ্যাত থাই স্পাতে রিল্যাক্স করুন আর অবশ্যই লোকাল রাস্তার খাবার আর থাইল্যান্ডের লোকাল বাজার ঘুরে দেখুন। দাম একদম সস্তা, আপনি মন ভরে শপিং করতে পারবেন চিন্তা নেই। (cheapest countries to travel from india)

দর্শনীয় জায়গাঃ ব্যাংকক-পাটায়া গিয়ে সেখানকার শহুরে হুল্লোড়কে উপভোগ করুন, চিয়াং রাই ঘুরুন পাহাড়ে ট্রেক করার জন্য আর অবশ্যই ক্র্যাবি এবং কোহ সামুই যান চুপ করে সমুদ্রের সৌন্দর্য উপভোগ করার জন্য

প্লেনের টিকিটঃ যাওয়া-আসা মিলিয়ে ১৫০০০-২০০০০ টাকা।

দৈনিক খরচঃ ৩০০০-৩৫০০ টাকা সেটাও থাকা, খাওয়া এবং ঘোরা মিলিয়ে!

শ্রীলঙ্কা

মুখ থেকে কথা বেড়োবে না এমন সমুদ্রের বীচ, চোখ জুড়োনো পাহাড়ি এলাকা, গা ছমছমে ঘন সবুজ জঙ্গল, রোমাঞ্চকর ঐতিহাসিক দুর্গ আর ধ্বংসস্তূপ, ঝলমলে শহুরে জীবন আর জিভে জল আনা সি ফুড- এই সওওওব কিছুকে এক জায়গা পেতে চাইলে শ্রীলঙ্কা ঘুরে আসুন খুব তাড়াতাড়ি।

প্লেনের টিকিটঃ যাওয়া-আসা মিলিয়ে ১০০০০-১৮০০০ টাকা (cheapest countries to travel from india)

দৈনিক খরচঃ ১৫০০-২০০০ টাকা থাকা, খাওয়া এবং ঘোরা মিলিয়ে!

ভুটান

আপনি যদি পাহাড়প্রেমী হন আর শান্ত হিমালয়কে উপভোগ করতে + বিদেশ যেতে চান তাহলে প্রতিবেশি দেশ ভুটান সেরা জায়গা। হিমালয়ের কোলে এই বৌদ্ধধর্মের শহরে রয়েছে এক আলাদা শান্তি যা ভাষায় প্রকাশ করে বোঝানো যাবে না। আর ভুটানের সৌন্দর্য চোখ বন্ধ করে যে কোনও পাশ্চাত্যের পাহাড়ি জায়গাকে হার মানিয়ে দেবে।

যাতায়াতঃ আপনি ভুটান শিলিগুড়ি থেকে গাড়ি করেও চলে যেতে পারবেন কোনও সমস্যা নেই।

দৈনিক খরচঃ ১২০০-১৫০০ টাকা থাকা, খাওয়া এবং ঘোরা মিলিয়ে!

আমি জানি এতক্ষণে মুখে হাসি ফুটেছে আপনার। তাহলে দেরি কিসের ঝটপট প্যাকিং করুন আর সানস্ক্রিন ভুলবেন না যেন আবার! (cheapest countries to travel from india)

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও! বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App

04 Aug 2022

Read More

read more articles like this
good points logo

good points text