home / Festive
শাড়ি ছাড়া এই পোশাক নতুন বউয়ের জন্য পারফেক্ট

শাড়ি ছাড়া এই পোশাক নতুন বউয়ের জন্য পারফেক্ট

বিয়ে মানে তো শুধু আইবুড়োভাত থেকে রিসেপশন নয় তারপরেও অনেক ছোট খাটো অনুষ্ঠান, নিয়মকানুন লেগেই থাকে (chikankari kurti for women)। আর সদ্য বিবাহিত কনের ভূমিকা এতে সবথেকে বেশি। যাদের সামনেই বিয়ে আসতে চলেছে তারা এতদিনে বিয়ের কদিন কিভাবে সাজবেন তার ফুলপ্রুফ প্ল্যান তো বানিয়ে ফেলেছেন কিন্তু বিয়ের ঠিক পরদিন থেকে আগামী এক-দুমাস যে বিভিন্ন ঘরোয়া অনুষ্ঠান, আত্মীয়ের বাড়ি যাওয়া এইসব ঘটনাগুলো আছে সেখানে কি কি পরবেন তা ভেবে দেখেছেন কি?

উত্তরে হয়ত বললেন আপনার এত নতুন শাড়ি আছে তার থেকেই পরবেন। কিন্তু সত্যি বলুন তো রোজ রোজ শাড়ি পরতে আপনার ভাল লাগে? মনে মনে যদি ঘাড় দু দিকে নেড়ে ফেলেছেন তাহলে জানাই চিন্তার কিচ্ছু নেই। শাড়ির বিকল্প অপশনও আছে। যা পরলে কেউ নাক কুঁচকোবে না আর আপনিও আরাম করে সব অনুষ্ঠান বা গেট টুগেদারে অংশ নিতে পারবেন

কি সেই অল্টারনেটিভ? উত্তর হল চিকনকারি কুর্তি (chikankari kurti for women)

চিকনকারি চুড়িদার

ছবি সৌজন্যঃ ইন্সটাগ্রাম

ভারতের প্রায় সব মার্কেটেই চিকনকারি পিস পাওয়া যায়। যার থেকে খুব সহজেই সালোয়ার-কামিজ বানিয়ে ফেলতে পারবেন। সাধারণত লম্বা ঝুলের কুর্তি আর প্যান্টের ক্ষেত্রে পা চাপা সালোয়ার হয়। সাদা, আকাশী, গোলাপি, হলুদ ইত্যাদি প্যাস্টেল রঙের ওপর চিকনকারি পিস পাওয়া যায়।

চিকনকারি লং কুর্তি

ছবি সৌজন্যঃ ইন্সটাগ্রাম

যদি পিস না কিনে শুধু লং কুর্তি কিনতে চান তাও সহজেই পেয়ে যাবেন। সেক্ষেত্রে পালাজো বা লেগিংসের সাথে সেটি পরতে পারেন (chikankari kurti for women)।

চিকনকারি কুর্তা

ছবি সৌজন্যঃ ইন্সটাগ্রাম

লং স্কার্টের সাথে চিকনকারি কাজ করা কুর্তা ভীষণ সুন্দর লাগবে। এক্ষেত্রে নতুন বউয়ের সাজটাও হবে অন্যরকম। বরের বন্ধু বা অফিসের প্রথম পার্টিতে এইভাবে সেজে গেলে সবার চোখ আপনার দিকেই থাকবে।

মানানসই গয়না

ছবি সৌজন্যঃ ইন্সটাগ্রাম

সাধারণত চিকনকারি কুর্তির সাথে হালকা সোনার গয়নাই নতুন বউ হিসেবে সবথেকে ভাল মানায় (chikankari kurti for women)। কিন্তু কোনও কারনে সেটা পরা সম্ভব না হলে মুক্তো বা রূপোর গয়না দিয়ে সাজলেও খুবই সুন্দর লাগবে৷ কেউ রাজস্থানি মিনেকারি কাজের স্টেটমেন্ট নেকপিস পরতে পারেন। বাকিরা চোখ সরাতে পারবে না।

পারফেক্ট মেক আপ

ছবি সৌজন্যঃ ইন্সটাগ্রাম

সদ্য বিয়ে পেরিয়েছে তাই হেভি মেক আপ এখন অ্যাভয়েড করুন। তাছাড়া চিকনকারি কুর্তি নিজেই এত গ্রেসফুল যে তার সাথে ভারি মেক আপ ভাল লাগবে না জাস্ট৷ চোখের মেক আপ কাজল দিয়ে স্মোকি থাকুক আর লিপস্টিক শেড ন্যুড কালারের। সাথে চুল টেনে খোঁপা বাঁধা বা লম্বা বিনুনি। ছোট চুল হলে চুল ছাড়া। সিঁথিতে লাল সিঁদুর। ব্যস পারফেক্ট নতুন বউ লুক।

শাড়ি ছাড়া অন্য কোনও অপশন নেই এসব এখন অতীত। তাই আজই বিয়ের শপিং এর পাশাপাশি করে ফেলুন বিয়ের পরের পারফেক্ট সাজের শপিং চিকনকারি কুর্তির সাথে।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App

16 May 2022

Read More

read more articles like this
good points logo

good points text