ADVERTISEMENT
home / লাইফস্টাইল
শিশু দিবসের সেরা ১৫টি শুভেচ্ছা বার্তা in bengali

শিশু দিবসের সেরা ১৫টি শুভেচ্ছা বার্তা

আগামী কাল কিন্তু শুধুমাত্র কালী পুজো নয়, শিশু দিবসও। আমরা সব্বাই জানি, ১৪ই নভেম্বর শিশু দিবস হিসেবে সেলিব্রেট করা হয়। কিন্তু এই একটা দিনই কি শিশুদের একটু বেশি ভালবাসেন আপনি? নাকি এই দিনটিতে শিশুদের জন্য বিশেষ কিছু করা হয়? আদতে কিছুই হয় না। তবুও, আমরা বাঙালী তো, আর বাঙালীদের জীবনে কিছু থাকুক আর না থাকুক, হুজুগ আছে আঠেরো আনা। শিশু দিবসে উইশ করুন, মেসেজ করুন, সোশ্যাল মিডিয়ায় কোট দিন (Childrens Day Quotes In Bengali)। শুধু নিজের ভিতরের শিশুকে বাঁচিয়ে রাখবেন জীবনভর। আর তাতেই দেখবেন, যে-কোনও শিশুকে ভালবাসতে পারছেন। আসলে শিশুরাই তো ভবিষ্যত। ফলে তাদের আদর-যত্ন করাটা তো দায়িত্বের মধ্যেই পড়ে।

শিশু দিবসের কোটস

১। আজকে পড়াশোনার ছুটি। খেলা, গান, টিফিন, হাসি, মজা। সব কিছুর পারমিশন আজ তোমাদের জন্য।

২। শিশুরা ঈশ্বরের দূত। তাই সব শিশুকেই ভালবাসা উচিত। হ্যাপি চিলড্রেনস ডে।

৩। সুন্দর আকাশ, সূর্যের আলো। আজকের দিনটা শুধুই ভাল। মজা করে কাটাও তোমরা। হ্যাপি চিলড্রেনস ডে (Childrens Day Quotes In Bengali)।

ADVERTISEMENT

৪। ঈশ্বর তোমাদের খুব ভালবাসেন জানো তো। কারণ উনি নিজে তোমাদের প্রত্যেককে নিখুঁত করে তৈরি করেছেন। শিশু দিবসে জানাই অনেক ভালবাসা।

৫। শিশুদের জন্য নিরাপদ ও সুন্দর পৃথিবী তৈরি করে যাওয়ার অঙ্গীকার করা উচিত শিশু দিবসেই।

মা সুদীপা চট্টোপাধ্যায়ের সঙ্গে ছোট্ট আদি (ছবি – ইনস্টাগ্রাম)

ADVERTISEMENT

৬। চরম দুঃখের মধ্যেও একমাত্র শিশুই মুখে হাসি ফোটাতে পারে। তাই শিশুদের কখনও অবহেলা করা উচিত নয়। (Childrens Day Quotes In Bengali)

৭। আমাদের সব স্বার্থত্যাগ আর পরিশ্রম শুধু তোর জন্য। এই পৃথিবীটা তোর কাছে যাতে সহজ হয়, সেজন্য কষ্ট করছি আমরা। হ্যাপি চিলড্রেনস ডে

৮। ছোটবেলাটা সবচেয়ে আনন্দের সময়। কোনও চিন্তা নেই। কোনও দায়িত্ব নেই। যতদিন ছোট আছিস, এনজয় কর।

৯। তোর জন্য আমাদের শিকড় রেখে যেতে পারব শুধু। এটাই তোকে দেওয়া আমাদের গিফট। হ্যাপি চিলড্রেনস ডে (Childrens Day Quotes In Bengali)

ADVERTISEMENT

১০। যদি অর্থ দিয়ে আনন্দ কেনা যেত, তাহলে সকলেই যত অর্থ রয়েছে, তা দিয়ে নিজেদের ফেলে আসা ছোটবেলা কিনতে চাইত। ফিরে পেতে চাইত। কারণ জীবনে এটাই সেরা সময়। এখন তুই যেটা এনজয় করছিস। শিশু দিবসে জানাই অনেক ভালবাসা।

মায়ের আদর খেতে ব্যস্ত ছোট্ট ইউভান (ছবি – ইনস্টাগ্রাম)

১১। প্রত্যেক শিশুই স্পেশ্যাল। ঠিক তোমাদের সকলের মতো। তাই আমার ছাত্র-ছাত্রীরা তো বটেই। পৃথিবীর সব শিশুদের জানাই হ্যাপি চিলড্রেনস ডে

ADVERTISEMENT

১২। আমি যখন ছোট ছিলাম, তখন তাড়াতাড়ি বড় হতে চাইতাম। আর এখন মনে হয়, যদি সত্যিই আবার তোমাদের মতো ছোট হতে পারি। তাই যতদিন ছোট আছ তোমরা, মজা করে নাও প্রাণভরে।

১২। পৃথিবীর ভয়ঙ্কর দিকটার সঙ্গে শিশুদের পরিচয় করিয়ে দেওয়াটা আমাদের কর্তব্য নয়। আমাদের কর্তব্য শিশুরা যাতে ভবিষ্যত পৃথিবীটা এখনকার তুলনায় ভাল করে তৈরি করতে পারে, তার শিক্ষা দেওয়া

১৩। শিশুই আসলে তার বাবার বাবা হয়ে ওঠে (Childrens Day Quotes In Bengali)

১৪। হাসিটা কখনও বন্ধ করে দিও না। কারণ বড় হলেও এই হাসির মাধ্যমেই তোমার অন্তরের শিশুকে বাঁচিয়ে রাখতে পারবে।

ADVERTISEMENT

১৫। শিশুদিবসটা তোমাদের। তাই বছরের অন্যান্য দিনের থেকে আজ একটু বেশি মজা করে নাও।

https://bangla.popxo.com/article/smart-work-station-ideas-to-boost-your-productivity-while-work-from-home-in-bengali

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

13 Nov 2020

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT