home / নাইটলাইফ এবং ফুড
চাইনিজ খেতে ভালবাসেন? কলকাতার চায়না টাউনের সেরা রেস্তরাঁর সন্ধান দিলাম আমরা

চাইনিজ খেতে ভালবাসেন? কলকাতার চায়না টাউনের সেরা রেস্তরাঁর সন্ধান দিলাম আমরা

বাঙালি ভাত-ডাল এবং বিরিয়ানির পার্থক্য করতে শিখবে না। কারণ, দুটোই বাঙালির খুব প্রিয়। কিন্তু তার সঙ্গে আরও এক ধরনের খাবার বাঙালি খুবই পছন্দ করেন। তা হল চাইনিজ। আর তা হবে না কেন বলুন দেখি। চিনা পাড়ার সঙ্গে বাঙালির এক অন্তরঙ্গ সম্পর্ক রয়েছে। তাই তো ট্য়াংরার চায়না টাউন-এ আছে চাইনিজ কালী বাড়ি । চিনা এবং বাঙালি দুই পক্ষই দুই পক্ষের খাদ্য সংস্কৃতিকে আপন করেছে। তাহলে এবার আপনি বলুন, আপনি কি কলকাতার সেরা চাইনিজ রেস্তরাঁ (china town restaurants)-এর সন্ধান চান না? চায়না টাউনের চাইনিজ রেস্তরাঁ-এর সন্ধান রইল আপনার জন্য় …

বেজিং (china town restaurants)

কলকাতার প্রথম সারির চাইনিজ রেস্তরাঁগুলির মধ্যে অন্যতম হল এটি (china town restaurants) । এখানে পরিবেশিত প্রতিটি খাবারই বেজায় মুখরোচক। বিশেষত, এদের সি ফুডের স্বাদ তো না ভোলার মতো। তাই খাঁটি চিনা খাবারের স্বাদ যদি নিতে হয়, তা হলে কোনও এক ছুটির দিনে বেজিং-এ এসে লাঞ্চ সারতে ভুলবেন না যেন!

ঠিকানা: ৭৭/১, ক্রিস্টোফার রোড, ট্যাংরা, কলকাতা। ফোন নং- ০৩৩-২৩২৮১০১১/২৩২৮৩৯৯৮।

মাস্ট ট্রাই: স্টার্টার হিসেবে ড্রামস অব হেভন চেখে দেখতে পারেন। আর মেন কোর্সে অবশ্যই অর্ডার করবেন চিকেন নুডলস, চিলি চিকেন অথবা চিকেন ফ্রায়েড রাইসের মতো পদ। ইচ্ছে হলে চিলি চিকেনের পরিবর্তে অন্য কোনও ডিশও অর্ডার করতে পারেন। কারণ, এদের প্রতিটি নন-ভেজ পদই বেজায় সুস্বাদু।

দু’জনের খরচ: ১,৮০০-২,০০০ টাকা।

আপনিও কি ভালবাসেন?

কিম লিং

কোনও এক ছুটির দিনে ঠান্ডা বিয়ারে চুমুক দিতে দিতে যদি খাঁটি চাইনিজ খাবারের স্বাদ (china town restaurants) নিতে চান, তাহলে কিম লিং-এ ঢুঁ মারা মাস্ট! কারণ এখানকার খাবার যতটা সুস্বাদু, দাম কিন্তু ততটা নয়। তাই পকেট বাঁচিয়ে খাঁটি চাইনিজ খাবারের স্বাদ নিতে চাইলে, কিম লিং-ই সেরা ঠিকানা।

ঠিকানা: ১৩, সাউথ ট্যাংরা রোড, ট্যাংরা, কলকাতা। পোন নং- ০৩৩-২৩২৯-৮৯২৩/২৮৬৫০৯৯৬।

মাস্ট ট্রাই: চিকেন হানি, নয়তো লেমন চিকেন চেখে দেখতে ভুলবেন না। আর মেন কোর্সে অবশ্যই অর্ডার করবেন নুডলস। আর যদি সুপ খেতে ইচ্ছা করে, তাহলে থাই সুপ অর্ডার করতে পারেন।

দু’জনের খরচ: ৯০০-১,০০০ টাকা।

গোল্ডেন জয়

চায়না টাউনের জনপ্রিয় রেস্তরাঁগুলির মধ্যে অন্যতম হল গোল্ডেন জয় (china town restaurants) । এখানকার ডেকর যেমন নজরকাড়া, তেমনি খাবারের স্বাদও মন্দ নয়। তাই পকেট বাঁচিয়ে খাঁটি চাইনিজ খাবারের স্বাদ নিতে চাইলে এই রেস্তরাঁয় একবার আসতেই হবে।

ঠিকানা: ৫০/১, মাথেশ্বরতলা রোড, ট্যাংরা, কলকাতা। ফোন নং- ০৩৩-৬৫৩৫০৮৮০ /৯০৫১৮৭০৮৮৮।

মাস্ট ট্রাই: এখানে এসে নুডলস না খেলে ভুল করবেন। সঙ্গে গোল্ডেন ফ্রায়েড প্রন, প্রন চিপস, নয়তো চিকেন হানির মতো ডিশও অর্ডার করতে পারেন।

দু’জনের খরচ: ১,০০০-১,২০০ টাকা।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

08 Dec 2021

Read More

read more articles like this
good points logo

good points text