home / রূপচর্চা ও বিউটি টিপস
চকলেট খেতে খেতে মুখেও মেখে নিন-রূপচর্চায় চকলেট

চকলেট খেতে খেতে মুখেও মেখে নিন-রূপচর্চায় চকলেট

চকলেট খেতে খেতে বিছানায় আধশোয়া হয়ে স্কিনকেয়ারের ব্লগ পড়ছিল মিলি। আর ভাবছিল এত ঝামেলা কে করে বাবা! এটা দু চামচ নাও, ওটা দু ফোঁটা মেশাও! তার থেকে ক্যাডবেরিতে কনসেনট্রেট করা ঢের ভাল কাজ।

মিলির মত কথা আমরা অনেকেই ভাবি তাই না? (chocolate on skin benefits) আচ্ছা যদি বলি মিলির হাতের ওই চকলেটটা দিয়েই ও বিন্দাস স্কিনকেয়ার করতে পারবে। ভাবছেন ঠিক যে আমি বাজে বকছি। কিন্তু বিউটি স্পেশালিস্টরা তো আর বাজে বকেন না বলুন! তাঁরা বলছেন চকলেটই পারবে আমাদের স্কিনকে জেল্লাদার বানিয়ে ফেলতে।

চকলেট কেন

চকলেট আপনার ত্বকেরও ফেভারিট

আসলে চকলেটে থাকে প্রচুর পরিমাণে অ্যান্টি অক্সিডেন্ট। এই জিনিসটি আমাদের ত্বককে ভেতর থেকে পুষ্টি দেয় বলা চলে। তাছাড়া ত্বককে উজ্জ্বল করতে সাহায্য করে। (chocolate on skin benefits)

চকলেট সবরকম ত্বকের জন্য পারফেক্ট?

উত্তর হল হ্যাঁ পারফেক্ট। শুধু একটু কম বেশি বাড়তি উপাদান ত্বক অনুযায়ী যোগ করা হয় ব্যাস।

  • অয়েলি স্কিনের জন্য গলানো চকলেটের সাথে এক চামচ টকদই আর এক চামচ বেসন গুলে সেটি মুখে মাখবেন। মনে রাখবেন খুব শুকিয়ে যেন না যায়। মোটামুটি শুকিয়ে গেলেই তুলে ফেলবেন। সার্কুলার মোশনে হাত ঘুরিয়ে তুলবেন। তাতে উপকার বেশি হয়।
  • ড্রাই স্কিনে গলানো চকলেটের সাথে অল্প কাঁচা দুধ আর হাফ চামচ অলিভ অয়েল যোগ করে মিশিয়ে নিন। তারপর মুখে মাখুন।
  • সেনসিটিভ স্কিনে গলানো চকলেটের সাথে কাঁচা দুধ আর চন্দনের গুঁড়ো মিশিয়ে প্যাকটি বানিয়ে ফেলুন।

চকলেট ফেসপ্যাক

মুলতানি মাটি বা হলুদ গুঁড়োর সাথে কোকো পাউডার মিশিয়ে ফেসপ্যাক তৈরি করতে পারেন। খুব চটপট ফেসপ্যাকটি বানানোও যায় আর খুব উপকারীও। (chocolate on skin benefits)

সিটিএমে চকলেট

চকলেট দিয়ে ফেসপ্যাক বানাতে ইচ্ছে না করলে আপনার রোজকার ক্লেনজিং, টোনিং আর ময়শ্চারাইজিং এর রুটিনে চকলেটকে যুক্ত করে নিন। তাতেও প্রচুর উপকার পাবেন।

চকলেট ক্লেনজার

যে ক্লেনজারটি আপনি ব্যবহার করেন তার সাথে ডার্ক চকলেট গুঁড়ো আর দুধ মিশিয়ে নিন। আপনার চকলেট ক্লেনজার রেডি। এক সপ্তাহ ব্যবহার করলেই দেখতে পাবেন আপনার স্কিন কত পরিষ্কার হয়ে গেছে।

চকলেট স্ক্রাব

কোকো পাউডার স্ক্রাব হিসেবে ইউজ করতে পারেন। ময়লা দূর করে ত্বককে ময়শ্চারাইজড করবে।

তাহলে বুঝলেন তো চকলেট শুধু আমাদের মনকেই খুশি করে না, শরীরও দারুণ খুশি থাকে। এমনি কি আর এত ভালবাসি চকলেট..

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App

26 May 2022

Read More

read more articles like this
good points logo

good points text