ADVERTISEMENT
home / ডি আই ওয়াই লাইফ হ্যাকস
বড়দিনের উপহার সাজাবেন কীভাবে? টিপস দিলাম আমরা

বড়দিনের উপহার সাজাবেন কীভাবে? টিপস দিলাম আমরা

করোনা বিধির কথা মাথায় রেখে ক্রিসমাসে কিছু নিয়ম ও বিধি নিষেধ আমরা মেনে চলব। কিন্তু তাতে বড়দিন-র আনন্দ কম হয়ে যাবে না। বরং সতর্ক থাকলেই সবাই সুস্থ থাকব। বড়িদনের উপহার পাঠাব আমরা। এইবার বড়দিনের উপহার কিনেই বাড়িতেই সুন্দরভাবে তা ব়্যাপ করে নিতে হবে। আপনারও কি পরিকল্পনা তেমনই? তবে বড়দিনের উপহার ব়্যাপ করার বেশ কয়েকটি আইডিয়া (christmas gift) নিয়ে আজ আলোচনা করব।

লাল রঙের কাগজে ব়্যাপ করুন (christmas gift)

বড়িদনের উপহার যদি দেন, তাহলে সেই প্রিয় লাল রঙের কাগজেই মুড়ে দিন না। দেখতে কিন্তু বেশ ভাল লাগে। ছোটবেলার সান্তা টুপির কথা মনে পড়ে যায়। তাই বলে টকটকে লাল রঙের কাগজে ব়্যাপ করবেন, এমন নয়। আপনি লালের যেকোনও শেডের রঙিন কাগজে উপহারটি ব়্যাপ (christmas gift) করুন। বেশ ভাল লাগবে।

বড়দিনের উপহার কিনেছেন?

ক্রিসমাস ট্রি

আপনি উপহার ব়্যাপ করে নিন নিজের মতো। তারপর তো উপহারের বাক্সটি সাজানোর সময়। কীভাবে সাজাবেন আপনি বড়দিনের উপহার? উপহার সাজানোর জন্য ক্রিসমাস ট্রি কিনতে পাওয়া যায়। রিবন দিয়ে বেঁধে আপনি সেই ক্রিসমাস ট্রি ঝুলিয়ে দিন। দেখতে বেশ সুন্দর লাগবে, বড়দিনের উপহার (christmas gift) এইভাবে সাজিয়ে নিন। এরকম লিপস্টিক উপহার দিতে পারেন।

কাগজের ফুল লাগাতে পারেন

উপহারের বাক্স সাজানোর জন্য আপনি কাগজের ফুল কিনতে পাবেন। বড়দিনের উপহারও সেইরকম কাগজের ফুল দিয়ে সাজিয়ে ফেলুন। প্রথমে বাক্সটি রঙিন কাগজ দিয়ে ব়্যাপ (christmas gift) করে নিন। তারপর রিবন দিয়ে বেঁধে আপনি কাগজের ফুল লাগিয়ে সাজিয়ে দিন। বেশ সুন্দর দেখাবে। তবে কাগজের রঙ এবং ফুলের রঙ মিলিয়েই লাগাবেন।

ADVERTISEMENT
লাল ফিতে দিয়ে উপহার সাজিয়ে ফেলুন

বড়িদনের বার্তা (christmas gift)

আপনি বড়দিনের উপহার দিচ্ছেন, সেইরকম ভাবেই সাজিয়ে দিন উপহারের বাক্স। কী করবেন? শুধু রঙিন কাগজ দিয়ে ব়্যাপ করে তার উপর বড়দিনের শুভেচ্ছা বার্তা (christmas gift) লিখে দিন। তাও কিন্তু বেশ অন্যরকম হয়। হ্যাঁ, রকমারি ফুল ও অন্যান্য সাজ থাকে না ঠিকই, তবে আপনার মিষ্টি শুভেচ্ছা বার্তাও আপনার প্রিয় মানুষের যথেষ্ট প্রিয় হবে।

একটি ছোট্ট ঘণ্টা

বড়িদনের ঘণ্টা ছোটদের যেমন প্রিয়, বড়রাও কিন্তু বেশ উৎসাহী থাকে এই ঘণ্টা নিয়ে। তাই আপনি যখন বড়দিনের উপহার প্যাক করছেন, খেয়াল রাখুন সেখানে বড়দিনের কিছু ছোঁয়া থাকে। তাই আপনি রিবন বেঁধে বো-এর মাঝেই একটি ছোট ঘণ্টা ঝুলিয়ে দিতে পারেন। বেশ ভাল লাগবে। সোনালি রঙের ছোট ঘণ্টা (christmas gift) যেকোনও উপহারের দোকানেই আপনি পাবেন।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!       

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

ADVERTISEMENT
19 Dec 2021

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT