ADVERTISEMENT
home / ডি আই ওয়াই লাইফ হ্যাকস
ক্রিসমাসে হাউজ পার্টি? কীভাবে সাজিয়ে ফেলবেন বাড়ি

ক্রিসমাসে হাউজ পার্টি? কীভাবে সাজিয়ে ফেলবেন বাড়ি

বড়দিনের আর কদিন বাকি? হিসেব রেখেছেন কি? শীতের সবথেকে বড় উৎসব কিন্তু আমাদের দোরগোড়ায়। তবে গত দুই বছরে পার্টি করার ছবি আমাদের কাছে সামান্য় বদলেছে। আমরা আরও বেশি সতর্ক হয়েছি। ক্রিসমাসেও সেই বিষয়ের কোনও অন্য়থা হবে না। আমাদের বড়দিন বা ক্রিসমাসের সন্ধ্যা যেমন কাটে, এইবার হয়তো সেরকমও হবে না। বন্ধুদের নিয়ে পার্টি করার আগেও আমরা ভাবব। কিন্তু বড়দিনের মজা কি কোনওভাবে বাদ যাবে? না। বাড়িতেই আপনি আয়োজন করতে পারেন ক্রিসমাস সন্ধ্যা । বাড়ি সাজিয়ে ফেলতে পারেন উৎসবের রঙে, উৎসবের আলোয় সারা বাড়ি ঝলমল করে উঠবে। বড়দিনে কীভাবে বাড়ি সাজাবেন (christmas home decoration), হদিশ দিচ্ছি আমরা।

ক্রিসমাস ট্রি (christmas home decoration)

কলকাতা এমন একটি শহর, যেখানে মানুষ সব সময় ধর্ম, বিদ্বেষ সব ভুলে শুধুই আনন্দে মাতেন। উৎসবের আনন্দে। তাই বাঙালি যেমন দুর্গাপুজোয় আনন্দ করেন, একইভাবে আনন্দ করেন বড়িদনেও। আর বড়দিন মানেই ক্রিসমাস ট্রি। আপনি নকল ক্রিসমাস ট্রি এনে বাড়িতে সাজিয়ে ফেলতে পারেন। বসার ঘরে এই ক্রিসমাস ট্রি রাখুন। বেশ বড় গাছ কেনার প্রয়োজন নেই। তাতে আলো দিয়ে সাজান। টুনি আলো বা ফেয়ারি লাইট (christmas home decoration) জড়িয়ে দিন গাছে। ছোট ছোট ক্রিসমাস টয় ঝুলিয়ে দিন। আপনার ক্রিসমাস ট্রি তৈরি।

ফেয়ারি লাইট

আপনি টুনি আলো দিয়ে দুরকম আলো বানিয়ে ফেলতে পারেন। সেটা ঝুলিয়ে দিতে পারেন বসার ঘরের জানলায়, বা তৈরি করতে পারেন কজ়ি কর্নার। আপনি উল, বেলুন, আঠা ও সামান্য প্লাস্টার অফ প্যারিস নিন। জলে পরিমাণ মতো আঠা,প্লাস্টার অফ প্যারিস গুলে নিন। মিশ্রণটি ঘন হলে তার মধ্যে উল ভিজিয়ে রাখুন। এদিকে ছোট ছোট বেলুন ফুলিয়ে বেঁধে রাখুন। আঠা মাখানো উল তুলে বেলুনের চারপাশে জড়িয়ে দিন। এরকম বেশ কয়েকটা বেলুনে জড়িয়ে নিন (christmas home decoration) । এরপর আঠা শুকিয়ে গেলে বেলুন ফাটিয়ে দিন। আপনার ল্যান্টার্ন তৈরি। এই আলো আপনি জানলায় বা বারান্দায় বা ছাদেও লাগাতে পারেন।

ক্রিসমাস ট্রি থাকতেই হবে

বসার ঘরের দেওয়াল আলো দিয়ে সাজান

আপনার বাড়ির বসার ঘরের দেওয়াল আলো দিয়ে সাজান। টুনি আলো নিয়ে আসুন। বসার ঘরে দেওয়ালে সেই আলো বিভিন্ন ভাবে সাজান। তার সঙ্গে আপনি ক্রিসমাস টয়ও দেওয়ালে লাগিয়ে দিতে পারেন। বা তৈরি করতে পারেন ফটো ওয়াল। যাঁরা নিমন্ত্রিত, তাঁদের সঙ্গে বিভিন্ন মুহূর্তের ছবি আপনি দেওয়ালে অবশ্যই রাখতে পারেন।

ADVERTISEMENT

রঙিন কাগজ (christmas home decoration)

আপনি বিভিন্ন রঙিন কাগজ কিনতে পারেন। মের ক্রিসমাস লেখা কাগজ কিনতে পারেন। ছোট ছোট স্যান্টা টুপিও কিনতে পারেন (christmas home decoration) । আপনার যে ঘরে পার্টি হবে, সেখানে দেওয়ালে রঙিন কাগজ বিভিন্নভাবে কেটে আপনি তা দিয়ে সাজাতেই পারেন। বা মের ক্রিসমাস লেখা রঙিন কাগজ দেওয়ালে ঝুলিয়ে দিতে পারেন।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

21 Dec 2021

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT