home / রূপচর্চা ও বিউটি টিপস
নিখুঁতভাবে আইশ্যাডো লাগানোর বেশ কয়েকটি টিপস রইল আপনার জন্য

নিখুঁতভাবে আইশ্যাডো লাগানোর বেশ কয়েকটি টিপস রইল আপনার জন্য

আই মেকআপ করতে যাঁরা ভালোবাসেন, তাঁদের কিন্তু আইশ্যাডো খুবই প্রিয়। যদিও অফিস মিটিং বা অন্যান্য কাজের জন্য সামান্য মেকআপ করার সময় আইশ্যাডো লাগানো প্রয়োজন হয়ে ওঠে না। তাই বলে কি আইশ্যাডো লাগানো হবে না? আইশ্যাডো লাগানোর সময় অনেকরকম সমস্যায় পড়তে হয়। কখনও রং বেশি গাঢ় হয়ে যায়, ঠিকঠাক ব্লেন্ডিং হয় না। তাই চোখের মেকআপ ঠিক করা হয় না।

আপনিও কি তাঁদেরই দলে? তাহলে নিখুঁত আইশ্যাডো লাগানোর জন্য বেশ কয়েকটি টিপস দেব আপনাকে। সেই টিপস কাজে লাগান আপনি। আইশ্যাডো লাগানোর টিপস কাজে লাগান, দেখবেন আপনার আইশ্যাডো লাগানোর (guide to applying eyeshadow)পর পার্ফেক্ট ফিনিশিং পেয়েছেন। আসুন জেনে নেওয়া যাক  

যে যে টিপস মাথায় রাখবেন

চোখের চারপাশ পরিষ্কার

মেকআপ শুরুর আগে চোখের চারপাশ পরিষ্কার করে নিন। তারপর চারপাশে আই ক্রিম লাগিয়ে পাঁচ-সাত মিনিট অপেক্ষা করুন । এরপর শুরু করুন আই মেকআপ (guide to applying eyeshadow)।

প্রাইমার

আইশ্যাডো লাগানোর আগে শুরুতেই চোখের উপরের পাতায় আই প্রাইমার লাগিয়ে নেবেন। প্রাইমার লাগানোর পর চোখ বন্ধ করে রাখবেন। শুকানো হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। তারপর আইশ্যাডো লাগানো শুরু করুন। এতে আইশ্যাডো ভাল সেট হবে।

আইশ্যাডো ব্রাশ

আপনি কি ব্রাশ দিয়ে আইশ্যাডো লাগান? আপনাকে অন্তত তিনটে ব্রাশ রাখতেই হবে। এই তিনটে ব্রাশ আইশ্যাডো লাগানোর ক্ষেত্রে তিনটি কাজ করবে। একটি ব্রাশ দিয়ে আপনি আইশ্যাডো লাগাবেন। অন্য ব্রাশ দিয়ে বাড়তি শ্যাডো ঝেড়ে ফেলবেন। তিন নম্বর ব্রাশের সাহায্যে আপনি আইশ্যাডো ব্লেন্ড করে নেবেন। আপনি পাবেন নিখুঁত ফিনিশিং। নিখুঁতভাবে আইশ্যাডো লাগানো যেতে পারে। তবে সেইসময় এই বিষয়টি আপনাকে মাথায় রাখতেই হবে।

 

পাউডার আইশ্যাডো নাকি ক্রিম আইশ্যাডো

আপনি কোন ধরনের আইশ্যাডো লাগান। পাউডার আইশ্যাডো না কি ক্রিম আইশ্যাডো। আপনার আইশ্যাডোর ধরনের উপর অনেক কিছুই নির্ভর করে। বিগিনার্সের জন্য ক্রিম আইশ্যাডোই হয়তো ভাল। কারণ, আপনি তা চোখের পাতায় ব্রাশ দিয়ে বা আঙুল দিয়ে লাগিয়ে নিতে পারবেন। তবে ভাল হয় যদি আঙুল দিয়ে লাগান। অভ্যেস না থাকলে ব্রাশের চেয়ে আঙুল দিয়ে লাগালেই সুবিধা হবে। এরপর অন্য একটি পরিষ্কার ব্রাশ নিন। সেই ব্রাশ দিয়ে বাড়িতে রঙটুকু আপনি মুছে ফেলুন। আপনার চোখ দেখাবে মায়াবী। নিখুঁতভাবে আইশ্যাডো লাগানো যাবে এভাবেই। আপনি কি পাউডার আইশ্যাডো লাগান? তবে মাঝারি থেকে বড় মাপের ব্রাশ নেবেন (guide to applying eyeshadow)। সেই ব্রাশ দিয়েই আইশ্যাডো লাগিয়ে নিন। এতে ব্লেন্ডিং ভাল হবে।

স্মোকি আইজ

স্মোকি আইজ অনেকেই পছন্দ করেন। একটি পার্ফেক্ট ড্রামাটিক লুক। চোখের উপরের পাতায় স্মোকি মেকআপ করতে চাইলে প্রথমে চোখের মেকআপ করে নেবেন। এরপর মুখের বেস মেকআপ করবেন। আগে চোখের মেকআপ করে নেওয়া প্রয়োজন। এতে মুখে শ্যাডো ঝরে বেস নষ্ট হবে না। চোখের নীচের পাতায় স্মোকি মেকআপ করেন, সেক্ষেত্রে অবশ্যই ফ্ল্যাট ব্রাশ ব্যবহার করবেন। এতে আপনি একটি পার্ফেক্ট ফিনিশিং পাবেন। আপনাকেও চমৎকার দেখাবে।

 

মূল ছবি – ইনস্টাগ্রাম

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

24 May 2021

Read More

read more articles like this
good points logo

good points text