home / লাইফস্টাইল
ফ্ল্যাট কেনার কথা ভাবছেন নাকি? তাহলে এই বাস্তু টিপসগুলি মাথায় রাখতে ভুলবেন না!

ফ্ল্যাট কেনার কথা ভাবছেন নাকি? তাহলে এই বাস্তু টিপসগুলি মাথায় রাখতে ভুলবেন না!

ফ্ল্যাট কেনার কথা ভাললে, ঝটপট টাকার জোগার শুরু করে দিন। কারণ, নতুন সম্পত্তি কেনার জন্য এর থেকে ভাল সময় আর হয় না। কেন বলুন তো? বাজারের ওঠা-নামা পর্যালোচনা করলে একথা বুঝতে কোনও অসুবিধা হওয়ার কথা নয় যে এই মুহূর্তে চাহিদার থেকে ফ্ল্যাটের যোগান আনেক বেশি, যে কারণে ফ্ল্যাটের বাজার দরও বেশ কিছুটা পড়তির দিকে। এদিকে হোম লোনের ইন্টারেস্ট রেটও বেশ হাতের মুঠোয় এসে গিয়েছে। তাই বাড়ি বা অ্যাপার্টমেন্ট কেনার স্বপ্ন পূরণের প্রথম পদক্ষেপটা এবার নিয়েই ফেলুন! কে বলতে পারে হয়তো আগামী দিনে এমন অনুকূল পরিস্থিতি নাও থাকতে পারে। তবে টাকার দিকটা ভাবার পাশাপাশি ফ্ল্যাট কেনার আগে আরও কতগুলি বিষয় নজরে রাখা প্রয়োজন রয়েছে। বিশেষ করে কতগুলি বাস্তু টিপস (Vastu tips) মেনে চলতে ভুলবেন না যেন! যেমন ধরুন…

বাড়ির ইতিহাস সম্পর্কে জেনে নেওয়া উচিত

gather detailed information about flat that you are going to buy

ADVERTISEMENT

pixabay

নতুন বাড়ি কিনলে কোনও কথাই নেই! কিন্তু পুরনো ফ্ল্যাট বা বাড়ি কেনার ইচ্ছা থাকলে সেই বাড়ির ইতিহাস সম্পর্কে খুঁটিনাটি সম্পর্কে ওয়াকিবহাল থাকাটা জরুরি। বিশেষ করে সেই বাড়ি বা ফ্ল্যাটে কেউ আত্মহত্যা করেছে কিনা। সেখানে যাঁরা থাকতেন, তাঁরা সুখে জীবনযাপন করতেন নাকি নানা সমস্যায় জর্জরিত ছিলেন প্রভৃতি বিষয়গুলি জেনে নিয়ে তবে চুরান্ত সিদ্ধান্ত নেবেন। হঠাৎ এমন উপদেশ কেন, তাই ভাবছেন? আসলে বাস্তু বিশেষজ্ঞদের মতে বাড়ির অন্দরে খারাপ শক্তির প্রভাব বেশি থাকলেই নাকি এমন ধরনের নেতিবাচক ঘটনা ঘটার আশঙ্কা থাকে। তাই তো এমন বাড়িতে থাকা শুরু করলে নতুন মালিকদেরও ভাগ্য বিগড়ে যেতে পারে। তাই এমন ফাঁদ এড়িয়ে চলাই বুদ্ধিমানের কাজ। তবে একান্তই যদি পুরনো বাড়ি কিনতে হয়, তাহলে সেখানে পাকাপাকি ভাবে যাওয়ার আগে নতুন করে রং করে নিতে ভুলবেন না। সেই সঙ্গে আরও একটা উপদেশ মানতে হবে। আগে যাঁরা ওই বাড়িতে থাকতেন, তাঁদের ফেলে যাওয়া কোনও জিনিস বাড়িতে রাখবেন না যেন! বিশেষ করে ছবি এবং ইলেকট্রনিক গেজেট না রাখাই বাঞ্ছনীয়।

ADVERTISEMENT

জমি কেনার প্রথম শর্ত

keep these tips in mind while buying land

pixabay

ADVERTISEMENT

বাড়ি বা জমি (property) কেনার আগে দেখা নেবেন তা আয়তক্ষেত্রাকার কিনা। যদি তাই হয়, তাহলে চোখ বন্ধ করে তা কিনে নেওয়া উচিত। বর্গক্ষেত্রকার হলেও ক্ষতি নেই। কারণ, বাস্তু বিশেষজ্ঞদের মতে এমন জমিতে পজিটিভ শক্তির প্রভাব বেশি থাকে, যে কারণে কোনও ধরনের ক্ষতি হওয়ার আশঙ্কা প্রায় থাকে না বললেই চলে। প্রসঙ্গত উল্লেখ্য, তিন মাথার সংযোগস্থলে অবস্থিত কোনও জমি বা বাড়ি কেনা উচিত নয়। এমনকী, লম্বা রাস্তার একেবারে শেষে অবস্থিত কোনও বাড়ি, ফ্ল্যাট বা জমি কিনতেও নিষেধ করেন বিশেষজ্ঞরা।

উত্তর এবং উত্তর-পূর্ব দিক

follow this rule while buying apartment

ADVERTISEMENT

pixabay

শুনতে একটু আজব লাগলেও বাস্তুশাস্ত্রে এমন উল্লেখ পাওয়া যায় যে কোনও ফ্ল্যাট বা বাড়ির উত্তর অথবা উত্তর-পূর্ব দিকে খোলা ময়দান থাকলে নাকি সেই পরিবারের প্রতিটি সদস্যের উন্নতি ঘটে। এমনকী, পরিবারে সুখ-সমৃদ্ধির ছোঁয়াও লাগে। তাই এমন বাড়ি বা ফ্ল্যাটের সন্ধান পেলে বুকিংটা সেরে ফেলতে দেরি করবেন না যেন!

ADVERTISEMENT
https://bangla.popxo.com/article/house-cleaning-hacks-after-holi-in-bengali

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

২০২০ শুরু করুন আমাদের দারুণ দারুণ প্ল্যানার আর স্টেটমেন্ট সোয়েটশার্ট দিয়ে। এগুলো সবকটাই আপনারই মতো একশ শতাংশ মজার এবং অসাধারণ! ওহ হ্যাঁ, শুধুমাত্র আপনার জন্য রয়েছে ২০ শতাংশ ছাড়ের ব্যবস্থাও। দেরি কিসের আর, এখনই POPxo.com/shop থেকে কেনাকাটা সেরে ফেলুন আর নিজেকে আরেকটু পপ আপ করে ফেলুন!

ADVERTISEMENT
26 Feb 2020
good points

Read More

read more articles like this
good points logo

good points text