logo
Logo
User
home / ডি আই ওয়াই ফ্যাশন
এই শীতে কোন জিন্স আপনার জন্য় পার্ফেক্ট? স্কিনি নাকি স্লিম ফিট?

এই শীতে কোন জিন্স আপনার জন্য় পার্ফেক্ট? স্কিনি নাকি স্লিম ফিট?

শীতে ওয়েস্টার্ন ক্যাজুয়াল আউটফিট সবার প্রিয়। সবার প্রথম ডেনিমের কথাই মনে আসে। শীতে একটা জিন্স ও একটি সোয়েট টি-শার্ট পরেই নিলেই ড্রেসিং সম্পূর্ণ হয়ে যায়। তবে সঠিক আউটফিট খুঁজে পাওয়ার জন্য একটু তো পরিশ্রম করতেই হয়। স্কিনি জিন্স পরে কেন মনে হয়, না আমায় ঠিক মানাচ্ছে না! আবার বয়ফ্রেন্ড জিন্স পরেও ঠিক কম্ফোর্টেবল হই না। কেন এই বিষয়টা হয় কখনও কি ভেবে দেখেছেন! কারণ, আপনার শরীরের আকার বা বডি শেপ। আপনার বডি শেপ অনুযায়ী আপনার জিন্স বেছে নেওয়া প্রয়োজন। প্রথমে নিজের শরীরের গড়ন বুঝতে হবে এবং শরীরের গড়ন অনুযায়ী জিন্স বেছে (jeans) নিতে হবে। যদিও, আপনি আপনার মন পছন্দের যে কোনও পোশাকই পরতে পারেন যদি আপনার আত্মবিশ্বাস থাকে। তবে সঠিক জিন্স বেছে নেওয়ার ক্ষেত্রে আমরা যে সমস্য়ার মুখোমুখি হই, সেই নিয়েই একটু সাহায্য় করার চেষ্টা করলাম আমরা।

যাঁদের পা লম্বা এবং শরীরের উপরের অংশ (কোমর থেকে কাঁধ) তুলনামূলক চওড়া তাঁরা স্কিনি জিন্স পরতে পারেন। এতে আপনার কোমর, নিতম্ব এবং পায়ের আকার সুস্পষ্টভাবে বোঝা যাবে।

যদি আপনি লম্বা হন, কিন্তু আপনার শরীরের আকার হয় নাসপাতির মতো তবে আপনি স্ট্রেটকাট স্লিম ফিট জিন্স বেছে নিন(jeans for your body type)। আপনার শরীরের আকারকে আরও স্পষ্ট করে তুলবে। আপনাকে দেখতেও সুন্দর লাগবে।

এখন কিন্তু জিন্সের ট্রেন্ড বদল হয়েছে। সেই কথা আপনিও নিশ্চয়ই জানেন। গত দশকে স্কিনি জিন্স যেভাবে ফ্যাশন জগতে রমরমিয়ে চলেছিল।ন্যারো জিন্স পরেছি বা পেনসিল ন্যারো , আবার অ্যাঙ্কেল লেন্থের ন্যারো জিন্সও পরেছি। টর্নড বা রিপড জিন্সও একইভাবে ট্রেন্ড ছিল। তবে ৭০ ও ৮০-এর দশকে পশ্চিমি তথা ভারতীয় ফ্যাশনে জনপ্রিয় ছিল বেল বটমস। এমনকি ৯০-এর বলিউডেও অ্যান্টি স্কিনি জিন্সই ছিল অভিনেতা ও অভিনেত্রীদের ফ্যাশন স্টেটমেন্ট। তবে সময়ের সঙ্গে সঙ্গে স্টাইলিংও বদলায়। ২০০০ সাল থেকেই বাজারে জায়গা করে নেয় স্কিনি জিন্স। প্রথমে লো-ওয়েস্ট এবং পরবর্তীতে হাই ওয়েস্ট জিন্স স্কিনি জিন্স জনপ্রিয় হয়ে ওঠে। এই দশকে সেই ট্রেন্ড অনেকটাই আলাদা(jeans for your body type)।

বরং, এখন অ্য়ান্টিস্কিনি জিন্স পরতে পারেন। কারণ সেটাই ট্রেন্ড। ফ্লেয়ার জিন্স, বেল বটমস, বয়ফ্রেন্ড জিন্স…এগুলো অন্যতম। আপনার শরীরের উচ্চতা যদি তুলনামূলক কম হয়, তবে আপনি হাই ওয়েস্ট বয়ফ্রেন্ড জিন্স পরুন(jeans for your body type)। ভীষণ মিষ্টি লাগবে আপনাকে।

যাঁদের কোমর থেকে শরীরের নিচের অংশ তুলনামূলক চওড়া, তাঁদের ক্ষেত্রে বিষয়টি অন্যরকম। তাঁদের শরীরের নিম্নাঙ্গ একটু ভারী হয়। সেইক্ষেত্রে তাঁরা যদি স্কিনি জিন্স এড়িয়ে চলেন, সেটাই ভাল হয়। লো ওয়েস্টও না পড়া ভাল। তাঁদের জন্য হাই ওয়েস্ট জিন্সই ঠিক। বেল বটমস ট্রাই করতে পারেন(jeans for your body type)। আর না হলে, ফ্লেয়ার পালাজো স্টাইল জিন্সও পরতে পারেন। বেশ ভাল লাগবে।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!   

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন! 

31 Dec 2021

Read More

read more articles like this
good points logo

good points text