ADVERTISEMENT
home / ডি আই ওয়াই লাইফ হ্যাকস
ক্রিসমাস পার্টিতে আনন্দ হোক ভরপুর, কিন্তু সাবধানতা মেনে চলবেন

ক্রিসমাস পার্টিতে আনন্দ হোক ভরপুর, কিন্তু সাবধানতা মেনে চলবেন

বড়দিনে আড্ডা হবে জমিয়ে। আনন্দও হবে। ক্রিসমাস পার্টির আনন্দ কোনওভাবেই এক শতাংশ কম হলেও হবে না। কিন্তু এই সব কিছুর মধ্য়েই করোনা সংক্রমণের কথা ভুলে গেলে চলবে না। করোনার দ্বিতীয় ঢেউ যত সংখ্যক মানুষের প্রাণ কেড়েছে, তৃতীয় ঢেউ আরও ভয়াবহ হয়ে উঠুক আমরা চাই না। এদিকে দেশে ঢুকে পড়েছে ওমিক্রন। তাই বড়দিনে আনন্দ করার সময় কোনওভাবেই করোনা বিধি (christmas precautions) -র কথা ভুললে চলবে না। কী কী বিষয় খেয়াল রাখবেন

মাস্ক সঙ্গে রাখবেন (christmas precautions)

ক্রিসমাস পার্টির নিমন্ত্রণ রয়েছে? কিংবা আপনার বাড়িতেই পার্টির আয়োজন করা হয়েছে? যাই হোক, সতর্ক থাকবেন। মাস্ক ভুলবেন না। একটি মাস্ক পরে বেরোবেন। মাস্ক না খোলার চেষ্টা করুন। ব্য়াগে একটি বা দুটি অতিরিক্ত ডিজপোজাল মাস্ক রাখুন। সেই মাস্ক সঙ্গে নিয়েই বের হন। পার্টিতে কারও প্রয়োজন হলে বা আপনার প্রয়োজনেই আপনি সেই মাস্ক পরতে পারেন। কিন্তু একটি অতিরিক্ত মাস্ক থাকা প্রয়োজন।

আনন্দ করুন এবং সাবধানে থাকুন

নিজের স্যানিটাইজার

নিজের স্য়ানিটাইজার সঙ্গে রাখুন সব সময়। কিছু সময় অন্তর হাত স্যানিটাইজ করে নিন। একইভাবে কোথাও হাত দিলে তার পর স্যানিটাইজ করুন। খাওয়ার আগে বা চোখে ও মুখে হাত দেওয়ার আগে অবশ্য়ই স্যানিটাইজ করবেন (christmas precautions) ।

বাড়িতে পার্টি করা বেশ ভাল (christmas precautions)

আপনি বাড়ির ছাদে বন্ধুদের সঙ্গে আড্ডার ব্য়বস্থা করতে পারেন (christmas precautions) । একেক এক দিন একজন বন্ধুর বাড়ি সমবেত হন। সেখানে সবাই মিলে আড্ডা দিন। আপনার সময় ভাল কাটবে। এই বছর পার্টির আয়োজন ঘরোয়া হলেই ভাল।

ADVERTISEMENT

আলিঙ্গন পরের বছরের জন্য়ই তোলা থাক (christmas precautions)

এবার পার্টিতে অনেকের সঙ্গেই দেখা হবে। কিন্তু তাঁদের জড়িয়ে ধরার পরিবর্তে তাঁদের দূর থেকেই হাত নাড়তে পারেন? সবার সঙ্গে শারীরিক দূরত্ব মেনে চলুন। এতে আপনিও সুস্থ থাকবেন, অন্য়রাও সুস্থ থাকবে (christmas precautions) ।

জ্বর, সর্দি, কাশির মতো উপসর্গ থাকলে পার্টিতে নয়

আপনার কি জ্বর আছে? কিংবা হালকা সর্দি বা কাশির মতো উপসর্গ থাকলেও আপনি ঘরে থাকুন। পার্টিতে যাবেন না। পার্টিতে অন্য় কারও এরকম উপসর্গ দেখলে সেই পার্টি এড়িয়ে চলুন। সতর্ক থাকুন এবং সুরক্ষিত থাকুন। আপনার বড়দিন ভাল কাটুক। ক্রিসমাস পার্টিতে আনন্দ করুন।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

ADVERTISEMENT
09 Dec 2021

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT