ADVERTISEMENT
home / Planning
বিয়ের নিমন্ত্রণে অবশ্যই যাবেন, কিন্তু কোভিড বিধিও খেয়াল রাখবেন

বিয়ের নিমন্ত্রণে অবশ্যই যাবেন, কিন্তু কোভিড বিধিও খেয়াল রাখবেন

অগ্রহায়ণ মাস পড়তে পড়তেই বিয়ের মরশুম শুরু হয়ে যায়। আত্মীয়দের বিয়ে থেকে শুরু করে বিভিন্ন বন্ধু-বান্ধবের বিয়েতেও আমাদের নিমন্ত্রণ থাকে। বিয়ের নিমন্ত্রণ-এ সাজগোজ করে আমরা যাই। এবারও আমাদের প্রায় সবারই নিমন্ত্রণ রয়েছে। সেই অনুযায়ী বিয়ে বাড়িতেও আমরা যাব। কিন্তু শুধু সাজগোজ করে চলে গেলেই হবে না। কারণ কোভিড পরিস্থিতির কথাও ভুলে গেলে চলবে না। করোনার তৃতীয় ঢেউ-এর আশঙ্কা কেটে যায়নি। তাই সাবধানতা মেনে চলার দায়িত্ব (covid 19 precautions) আমাদেরই।

মাস্ক পরে থাকবেন (covid 19 precautions)

বিয়ে বাড়িতে অনেক অপরিচিত লোকজন আসবেন। তাদের ভিড়ে যাওয়ার আগে অবশ্য়ই মাস্ক পরবেন। বিয়েতে আনন্দ করবেন ঠিকই, কিন্তু কোভিড বিধি মেনে চলাও আপনার দায়িত্ব। তাই অবশ্যই মাস্ক পরুন। সংক্রমণ রুখে দিন।

অতিরিক্ত মাস্ক সঙ্গে রাখবেন

আপনি মাস্ক পরে থাকবেন। ব্যাগে ডিজপোজাল মাস্ক অবশ্যই সঙ্গে রাখবেন। বিয়ে বাড়িতে কারও মাস্ক না থাকলে বা মাস্ক খারাপ হয়ে গেলে তাকে আপনি মাস্ক দিয়ে সাহায্য় করতে পারেন।

মাস্ক অবশ্যই সঙ্গে রাখবেন

সামাজিক দূরত্ব বজায় রাখুন (covid 19 precautions)

একসঙ্গে সাজগোজ করে অবশ্যই ছবি তুলবেন। আনন্দ করবেন। একসঙ্গে বিয়ে দেখবেন, খাবার খাবেন। কিন্তু চেষ্টা করুন সামাজিক দূরত্ব বজায় রাখার। জড়িয়ে ধরে আনন্দ ভাগ করে নেওয়ার অভিজ্ঞতা না হয় পরের বছর পর্যন্ত তোলা থাক।

ADVERTISEMENT

টিকা নিয়ে নিন

কোভিড সংক্রমণকে রুখে দেওয়ার অন্য়তম উপায় হল করোনা ভ্যাক্সিন নেওয়া। যদিও টিকা নিলেই যে সংক্রমণের আশঙ্কা একেবারেই কম হয়ে যায় এমন নয়। এরকম কোনও প্রমাণ পাওয়া যায়নি। তবে চিকিৎসকরা টিকা নেওয়ার পরামর্শ দিচ্ছেন। তাই আপনিও কোভিডের টিকা নিয়ে নিন।

স্যানিটাইজার সঙ্গে রাখুন (covid 19 precautions)

সবথেকে আগে এই বিষয়টিই খেয়াল রাখা প্রয়োজন। স্যানিটাইজার ব্যবহার (covid 19 precautions) এখন নিত্য জীবনের অভ্যাস। বিয়ে বাড়িতে খাওয়ার আগে হাত অবশ্যই জীবাণুমুক্ত করুন। হাত সাবান দিয়ে ধুয়ে নিতে পারেন। কোনও কিছু ধরার আগে ও পরে অবশ্যই হাত স্য়ানিটাইজ করবেন।

বিয়ে বাড়িতে আনন্দ করবেন। আড্ডাও হবে। গল্প হবে। কিন্তু বিয়ে বাড়িতে কোভিড বিধি মেনে চলবেন। নিজেও সংক্রমিত হবেন না। আর করোনা সংক্রমণ রুখে দেবেন। আপনি সতর্ক থাকলেই সবাই সতর্ক থাকবে।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!      

ADVERTISEMENT

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

14 Nov 2021

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT