home / ঘরের সাজসজ্জা
আপনার ভাড়া বাড়িটিকে সাজিয়ে তুলুন স্বপ্নের মত

আপনার ভাড়া বাড়িটিকে সাজিয়ে তুলুন স্বপ্নের মত

ভাড়া বাড়িতে যারা থাকেন তাঁরা অনলাইন সাইটে গিয়ে হোম ডেকরের জিনিসপত্র দেখেন, তাদের উইশলিস্টে রাখেন তারপর ফোঁস করে দীর্ঘশ্বাস ফেলে বেরিয়ে আসেন। তাঁদের মনে হয় নিজের বাড়ি যখন হবে তখন মনের মত সাজাবেন। ততদিন ভাড়াবাড়িতে যেমন তেমনভাবে কাটাতে ভাল লাগবে আপনার? (decorating a rental house on a budget) এই বাড়িতেও তো আপনার পরিচিত লোকজন আসবে বা আপনি নিজেই থাকবেন এখন অনেকদিন। তাহলে সাজাবেন না কেন? বাড়ি তো আপনারই রে বাবা!

রং করানো

বেশির ভাগ ক্ষেত্রেই ভাড়া বাড়িতে পছন্দের রঙের দেওয়াল থাকার বিষয়ে বাড়িওলার অনুমতি পাবেন না। তবে ভাগ্য খুব ভাল থাকলে কোনও বাড়ির মালিক রাজি হয়ে রং করিয়েও দিতে পারেন (decorating a rental house on a budget) বা তিনি আপনাকে রং করে নিতে বলতে পারেন। সেক্ষেত্রে প্রচুর খরচ না করে ভাড়া বাড়ির দু-তিনটি দেওয়ালে পছন্দের রং আর ডিজাইন করে নিতে পারেন।

ওয়াল স্টিকার

ভাড়া বাড়িতে দেওয়ালে পেরেক পোঁতার ব্যাপারে বাড়ির মালিক না বলতে পারেন। এদিকে দেওয়ালকে মনের মত সাজালেই বাড়ির লুক পালটে যায়। তাই ওয়াল স্টিকার কিনে ফেলুন পছন্দমতো৷ সস্তার মধ্যে আপনার বাড়ি সুন্দরভাবে সেজে উঠবে।

আলোর খেলা

লাইটস সাধারণত ভাড়াবাড়িতে আগে থেকেই লাগানো থাকে। কিন্তু আপনি সেটা ব্যবহার না করলেই হল। এখন বাজারে বা অনলাইনে ফ্লোর ল্যাম্প, নাইট ল্যাম্প, ঝাড়বাতি এসবের প্রচুর ডিজাইন এসে গেছে (decorating a rental house on a budget)।মেঝের আর দেওয়ালের রং আর আপনার রুচি মিলিয়ে কিনে ফেলুন এই লাইটস। আর আলো হাল্কা হলুদ রঙের নেবেন। ওয়ার্ম লাইটে ঘর স্নিগ্ধ আর সুন্দর দেখায়।

পর্দা হ্যায় পর্দা

চোখের সামনে থাকে বলে পর্দাকে আমরা গুরুত্বই দিই না। ভাড়াবাড়ির লুক চেঞ্জ করতে পর্দার জুড়ি নেই৷ এক রঙের পর্দা সারা বাড়িতে টাঙাবেন না। আর দু রকমের পর্দা মিনিমাম কিনে রাখুন৷ উল্টেপাল্টে সাজালে ঘরও সুন্দর লাগে দেখতে।

আসবাবপত্র কম রাখুন

একগাদা আসবাব কিনে ঘর বোঝাই করবেন না। কারণ ভাড়াবাড়ি ছেড়ে যখন যাবেন তখন সব নিয়ে যেতে হবে। সে বিশাল ঝামেলা! আর ঘর ফাঁকা রাখলে দেখতেও বড় আর খোলামেলা লাগে (decorating a rental house on a budget)।

কুশন পাল্টান

পর্দার মতই বালিশের ওয়াড়, সোফার কুশন কভার মাঝে মধ্যে পাল্টান। পুরনো বা একঘেয়ে লাগলে নতুন সোফা কেনার থেকে সোফার কভার পালটানো অনেক বেশি সঞ্চয়ী আর বুদ্ধিমানের কাজ। আর দেখতেও খুব সুন্দর লাগে।

বাঙালিয়ানার ছোঁয়া রাখুন

বড় কার্পেটের বদলে শীতলপাটি বা মাদুর বিছিয়ে দিন। সাবেকি লুক আসবে আর ছিমছাম লাগবে। ঘরের দেওয়ালে যামিনী রায় স্টাইলের পেন্টিং রাখতে পারেন বা টেরাকোটার বড় ঘড়ি। আপনার ভাড়া বাড়িও লাগবে স্বপ্নের মত সুন্দর।

তাই কুন্ঠা রাখবেন না। এখনই আপনার উইশলিস্ট থেকে আপনার প্রিয় হোম ডেকরগুলি অর্ডার করে দিন আর সাজিয়ে আপনার ভাড়া বাড়ি একদম আপনার মনের মত করে।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App

26 May 2022

Read More

read more articles like this
good points logo

good points text