home / ফ্যাশন
ব্রায়ের রকমফের-স্তনের গঠনের সাথে মিল রেখে ব্রা পরুন

ব্রায়ের রকমফের-স্তনের গঠনের সাথে মিল রেখে ব্রা পরুন

প্রতিটা মেয়ের ওয়ার্ডরোবে বেশ কয়েকটি ব্রা না থাকলে চলে না। তবে সমীক্ষা বলছে বেশিরভাগ মহিলারাই জানেন না তাদের জন্য সঠিক ব্রা কোনটি এমনকি তারা এটাও জানেন না যে মেয়েদের শরীরের গঠন অনুযায়ী আলাদা ধরণের ব্রা হয় (different types of bra for different occasions)। তাই আজ শুধুমাত্র আপনাদের ধারণা যাতে একদম পরিষ্কার হয় তাই রইল বিভিন্ন ধরণের ব্রা এবং তাদের কাজ নিয়ে বিশদ বর্ণনা।

স্তনের আকার অনু্যায়ী ব্রা

মহিলাদের স্তনের গঠন এবং সাইজ বিভিন্ন রকমের হয়। তাই আকারে ছোট স্তনের জন্য যে ব্রা সঠিক তা বড় সাইজের স্তনের জন্য পরা উচিত হবে না (different types of bra for different occasions)। সঠিক সাইজের ব্রা না পরলে স্তনের শেপ খারাপ হয়ে যায়, চর্মরোগের সৃষ্টি হয় এমনকি স্তন ক্যান্সার পর্যন্ত হতে পারে। সুতরাং নিজের স্তনের সঠিক সাইজ অনুযায়ী ব্রা অবশ্যই পরুন।

পুশ আপ ব্রা

যাদের চেহারা একটু ভারি এবং যাদের স্তন স্যাগি হয়ে গেছে তাদের জন্য পুশ আপ ব্রা পারফেক্ট। এই ব্রা শেপে রাখতে সাহায্য করে আপনার স্তনকে।

মিনিমাইজার ব্রা

এটিও যাদের ভারি স্তন তাদের জন্যই। ওয়েস্টার্ন পোশাক পরার হলে এই ব্রা পরতে পারেন, ব্রেস্টের সাইজ ছোট দেখায় তাই দেখতে ভাল লাগে।

টি-শার্ট ব্রা

ব্রায়ের কোনও দাগ বা তারের অংশ যাকে ব্রা লাইন বলে তা টি-শার্ট পরলে দেখা না যায় সে কথা ভেবেই এটি তৈরি করা হয়। (different types of bra for different occasions)

প্যাডেড ব্রা

ওপরের টি-শার্ট ব্রাও প্যাডেড হয় কিন্তু এই ব্রা সাধারণ রোজকার ব্রা যা প্যাডেড হয়। যাদের ব্রেস্ট সাইজ আকারে একটু ছোট বলে হীনমন্যতায় ভোগেন তারা এই ব্রা সবসময় পরতে পারেন। শুধু তাই নয়, এখন স্তন ক্যান্সার এড়াতে ডাক্তাররা প্যাডেড ব্রা পরার পরামর্শ দিচ্ছেন।

স্ট্র্যাপলেস ব্রা

অফ-শোলডার বা স্টাইলিশ কিছু পোশাক পরতে চাইলে স্ট্র্যাপলেস ব্রা পরুন। ব্রায়ের স্ট্র্যাপ নিয়ে অকারণে চিন্তিত হতে হবে না তাহলে আপনাকে।

প্লাঞ্জ ব্রা

সারা আলি খান

হানিমুন বা ডেট নাইটের জন্য তুলে রাখুন এই ব্রা। এমন কোনও পোশাক কিনেছেন যাতে আপনার সেক্সি ক্লিভেজ দেখা যাবে, তেমন পোশাকের উপযুক্ত সহকারী হল এই ব্রা। যা পরলে চোখ সরানো যাবে না আপনার দিক থেকে। (different types of bra for different occasions)

স্পোর্টস ব্রা

শরীরচর্চা এই ব্রা ছাড়া ভুল করেও করবেন না। স্পোর্টস ব্রা যে বাড়তি টাইট করে বানানো হয় তার মূল কারণই হচ্ছে শরীরচর্চার সময় আপনি যাতে স্বচ্ছন্দে থাকতে পারেন। আর আপনার স্তনের শেপও খুব সুন্দর হয়ে উঠবে এই ব্রা পরলে।

তাহলে প্রতিদিনের, অনুষ্ঠানের এবং শরীরচর্চার আদর্শ ব্রায়ের কথা জানালাম আপনাকে। এখন বুঝলেন তো একটিই ব্রা সব পরিস্থিতির জন্য যথেষ্ট নয়।

 POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও! বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App

30 Jun 2022

Read More

read more articles like this
good points logo

good points text