home / ফ্যাশন
এই দীপাবলিতে কেমন হবে আপনার সাজ?

এই দীপাবলিতে কেমন হবে আপনার সাজ?

রাত পোহালেই দীপাবলি বা বাঙালির কালীপুজো বটে । আর তারও একদিন পর ভাইফোঁটা । অর্থাৎ, সপ্তাহ শেষের এই সময় খুশির সময় । উৎসেবর মরশুমে নিজেকেও সাজাতে হবে । সবার বাড়ি আলোয় সেজে উঠেছে জ্বলছে । একইসঙ্গে সেজে উঠেছে কি আপনার আলমারি ? কেমন আপনার দীপাবলির সাজ ( diwali fashion tips) ? কালীপুজোর সকাল থেকে ভাইফোঁটার দিন পর্যন্ত এক একটি ট্রেন্ডি পোশাকে নিজেকে সাজিয়ে তুলুন । হয়ে উঠুন অনন্যা ।

ঝলমলে কিন্তু স্নিগ্ধ ( diwali fashion tips)

দীপাবলি আলোর উৎসব ৷ তাই পোশাকেও সেই ছোঁয়া থাকবে । হবে জাঁকজমকপূর্ণ ৷ কিন্তু তাই বলে কি এলিগেন্সের কমিত হতে পারে ? তাই দীপাবলির রাতে পরতে পারেন অতিরিক্ত ঝুলওয়ালা স্কার্ট ( fashion tips for diwali ) ৷ সঙ্গে পরুন ক্রপ টপ ৷ যা আপনার সাজে নতুনত্ব এনে দেব ৷

দীপাবলির সকাল ও সন্ধ্যা

দীপাবলির দিন সকালে সাদা রঙের কোনও কামিজ বা শাড়িও পরতে পারেন । সাদার উপর হালকা সোনালি কাজ করা শাড়ি কিন্তু আপনাকে বেশ মানাবে । তার সঙ্গে কানে একটা ঝুমকো পরুন । টিপও পরতে পারেন চাইলে । মনে রাখবেন, সামান্য একটি টিপের ছোঁয়া কিন্তু আপনার লুকই পালটে দিতে পারেন । সালোয়ার-কামিজ পরলে সাদা রঙের সালোয়ারের সঙ্গে আপনি সোনালি রঙের দোপাট্টা বা ওড়না নিতেই পারেন ( fashion tips for diwali ) । বা হালকা গোলাপি রঙও ট্রাই করতে পারেন । মিলিয়ে জুতো পরুন । হয়ে উঠুন সেরার সেরা ।

হাল্কা সাজ পছন্দ ?

আমরা অনেকেই আছি, যাঁরা খুব সাজগোজ করতে পছ্ন্দ করি না । কিন্তু তাঁদেরও দীপাবলির দিন ফিকে দেখালে চলবে না । এমন কোনও পোশাক পরতে হবে, যাতে আপনাকে এমনিই ভীষণ সুন্দর দেখায় । এবং দেখায় সবার থেকে আলাদা । টিউনিক পরতে পারেন ৷ শর্ট বা লং পালাজো প্যান্টসও পরতে পারেন ৷ তাতে যদি এমব্রয়ডারি কাজ থাকে, তাহলে তো কোনও কথাই নেই ৷

শো-স্টপার শাড়িই ( diwali fashion tips)

বাঙালি উৎসব মানেই প্রথম পছ্ন্দ শাড়িই । যে কোনও পোশাককে টেক্কা দিতে আপনার শাড়িই যথেষ্ট । আপনি ট্রেন্ডি কোনও শাড়ি পরতে পারেন ( fashion tips for diwali ) । বা ট্র্যাডিশনাল শাড়িই পরুন একটু অন্যভাবে । দীপাবলিতে আপনাকেই সবার থেকে আলাদা লাগবে । আর না হয়তো পছন্দ মতো ব্লাউজ এবং গয়নার সঙ্গেও আপনার শাড়ি ঝলমলাতে পারে । তাতেও কোনও কমতি হবে না ।

ভাইফোঁটার দিন পরুন উজ্জ্বল রঙ

দীপাবলির পরেই ভাইফোঁটা । এমনিই খুব খুশির দিন । হয়তো ওদিন আপনার দাদা বা ভাইয়ের সঙ্গে অনেকদিন পর দেখা হচ্ছে । মজা, আড্ডায় রিল্যাক্স থাকাও প্রয়োজন । সুতির কোনও ট্রেন্ডি হালকা পোশাক পরতে পারেন । তবে কালার প্যালেটে উজ্জ্বল রঙ থাকা চাই । রাখতে পারেন সাদা, আইভোরো, ধূসর বা সোনালি । চেষ্টা করতে পারেন হালকা হলুদ রঙও । আপনার থেকে কেউ চোখ সরাতেই পারবে না !

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

03 Nov 2021

Read More

read more articles like this
good points logo

good points text