home / লাইফস্টাইল
এই দীপাবলিতে সাজিয়ে ফেলুন অন্দর, বিশেষ টিপস আপনার জন্য়

এই দীপাবলিতে সাজিয়ে ফেলুন অন্দর, বিশেষ টিপস আপনার জন্য়

দীপাবলির আর দিন কয়েক বাকি। তার আগে বাড়ি-ঘর আরও একবার সুন্দরে করে সাজিয়ে নিতে হবে তো ! নানারকম প্রদীপের সাজে সেজে উঠুক আপনার বাড়ি। আলোর চেন ঝলমল করে উঠুক ছাদ-বারান্দায়। বসার ঘর রঙিন হয়ে উঠুক থ্রেড ল্যানটার্নের আলো (diwali home decoration )। কর্মব্যবস্ততা থেকে সামান্য সময় বের করে নিতে পারলেই দীপাবলিতে বাড়ির একটা চমৎকার মেকাওভার করতে পারবেন । সাজিয়ে নিতে পারবেন ইচ্ছেমতো এই দীপাবলি (diwali)-তে কীভাবে আপনার বাড়ি সেজে উঠছে

আলো-বাহার (diwali home decoration )

চেন আলো বা টুনি লাইট চাইলেই আপনি খুব সহজেই পেয়ে যাবেন । গড়িয়াহাট, নিউমার্কেট চত্বরে তো পাবেনই, এমনকি পাবেন আপনার লোকালয়ের দোকানেও । কারণ, দীপাবলি (diwali home decoration ) -র আগে কম বেশি সব দোকানেই এই আলো রাখা হয় । তাছাড়া বিভিন্ন ই-কমার্স ওয়েবসাইটেও পেতে পারেন । ১০০টাকার নিচেও এই আলো পাওয়া যায় । একইভাবে ১০০ টাকা থেকে শুরু করে ২৫০টাকার মধ্যে দামে পাবেন এই আলো । বাড়ির বাইরের দেওয়াল আপনি এই আলো ঝুলিয়ে সাজাতেই পারেন । দেখতে খুব সুন্দর লাগবে । তবে চেষ্টা করুন এক রঙের আলো দিয়ে সাজাতে । উজ্জ্বল রঙ দিয়ে সাজান । বাড়ির রঙের সঙ্গে মিলিয়েও এই আলো লাগাতে পারেন ।

লণ্ঠনের চমক (diwali home decoration )

এখন দীপাবলিতে অনেকেই রঙ্গোলি করেন (diwali home decoration ) । তা আপনার বসার ঘরে ঢুকতেই আপনি সেই রঙ্গোলি করতে পারেন । রঙ্গোলি সাজাতে পারেন প্রদীপ দিয়ে । একইসঙ্গে আপনি বসার ঘরে বিভিন্নরকম ল্যান্টার্ন বা লণ্ঠন দিয়ে সাজাতে পারেন । খেয়াল রাখুন, বসার ঘরের ইন্টেরিয়রের সঙ্গে সামঞ্জস্য হওয়া চাই । বিভিন্ন ল্যান্টার্ন আপনি ই-কমার্স ওয়েবসাইটগুলিতে পাবেন । একইসঙ্গে বাজারেও একবার দেখতে পারেন । ১০০ থেকে শুরু করে বিভিন্ন দামে ল্যান্টার্ন (diwali home decoration ) পাবেন ।

ফ্লোরাল ক্যান্ডেল

সাধারণ মোমবাতির বদলে ব্যবহার করুন ফ্লোরাল ক্যান্ডেল । বারান্দায় রাখতেই পারেন এই মোমবাতি । দীপাবলিতে ঘর সাজিয়ে নিন । অনেক সময় এই মোমবাতি সুগন্ধিও পাওয়া যায় । জ্বললে তার থেকে একটা মিষ্টি সুবাস সারা বাড়ি ছড়িয়ে পড়ে । এটাও আপনি এলাকার বিভিন্ন দোকানে বা বাজারে পেয়ে যাবেন । ১০০ টাকার নিচেও এর দাম (diwali home decoration ) হয় । তবে মান অনুযায়ী এর দাম নির্ভর করে ।

ফ্লোটিং ক্যান্ডেল (diwali home decoration )

দীপাবলিতে এই ফ্লোটিং ক্যান্ডেল (diwali candles ) কিনতে পারেন । ফ্লোটিং ক্যান্ডেল বা জলে ভাসমান মোম । আপনার বসার ঘরে সেন্টার টেবিলে একটি পাত্রে জল রাখুন । তাতে ফুলের পাপড়ি ছড়িয়ে দিন । জলে ভাসিয়ে দিন দুটি বা তিনটি মোমবাতি । একইভাবে শোওয়ার ঘরেও রাখতে পারেন । ডাইনিং টেবিলেও জ্বালাতে পারেন ফ্লোটিং ক্যান্ডেল । ফ্লোটিং ক্যান্ডেলেও সেন্টেড পাওয়া যায় । তা জ্বললে মিষ্টি সুবাস সারা ঘরে ছড়িয়ে পড়বে । বাজারে বা কাছের দোকানেই পেয়ে যাবেন এই মোমবাতি । ১০০ টাকার কম থেকে এর দাম শুরু ।

দীপ আলোকিত করুক উৎসব

নানারকমের প্রদীপ কিনুন । রঙিন প্রদীপ (diwali home decoration ) , বিভিন্ন ডিজাইনের প্রদীপ কিনুন । এই দীপাবলিতে ঘরের প্রতিটা কোণ প্রদীপের আলোয় আলোকিত করে তুলুন । খুব সুন্দর লাগবে । কাছের বাজারেই নিশ্চয়ই পেয়ে যাবেন এই প্রদীপ । দামও কম । তবে আর দেরি করবেন না ।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

30 Oct 2021

Read More

read more articles like this
good points logo

good points text