Festive

দীপাবলীর সাজ: দুর্গা পুজোয় কেনা  শাড়ি, সালোয়ার-কামিজই রিসাইকল করুন কায়দা করে!

Parama SenParama Sen  |  Oct 23, 2019
দীপাবলীর সাজ: দুর্গা পুজোয় কেনা  শাড়ি, সালোয়ার-কামিজই রিসাইকল করুন কায়দা করে!

যা-ই বলুন ভাই, ধনতেরাসে বাঙালি সোনার দোকানে লাইন দিয়ে গয়না কিনতে পারে, কিন্তু দিওয়ালিতে নতুন জামা (outfit), নাঃ, অতটা অবাঙালিত্ব এখনও আমরা কবজা করে উঠতে পারিনি! তবে তাতে দিওয়ালির সাজে ভাঁটা পড়ার তো কথা নয়। সাজতে অসুবিধে কোথায়? আর এখন ইনস্টাগ্রাম-হোয়াটসঅ্যাপের যুগ। এখন সোশ্যাল মিডিয়ায় প্রতিটি অকেশনে আপনার ছবি ঢেউ না তুললে আপনাকে জাস্ট কেউ পাত্তাই দেবে না, বুঝলেন? তাই আমরা এখানে বলে দিচ্ছি এমন কয়েকটি কায়দার (ideas) কথা, যেগুলি মেনে চললে আপনার ট্যাঁকের কড়িও খরচ হবে না, এদিকে আপনি এই দিওয়ালিতে (Diwali) সোশ্যাল মিডিয়া রেডিও হয়ে থাকতে পারবেন। 

১. শাড়ি-ব্লাউজের অন্য কেতা

Instagram

পুজোর সময় নতুন শাড়ি নিশ্চয়ই কিনেছেন? সেগুলোকেই কাজে লাগান (recycle) একটু অন্যরকম ভাবে। সবচেয়ে গর্জাস শাড়িটি বেছে নিন দিওয়ালির রাতে পরার জন্য। কিন্তু পরুন একটু কায়দা করে, ঘাগরা স্টাইলে। কিংবা জমকালো কোনও কুর্তা দিয়ে, সরু করে আঁচল প্লিট করে। দেখে কেউ বুঝতেই পারবে না যে আপনি পুরনো শাড়িটিই আবার নতুন কায়দায় পরেছেন। দিওয়ালির সাজ কিন্তু সব সময় জমকালো হওয়া চাই। তাই এর সঙ্গে কানে ঝোলা দুল, হাতে একগোছা চুড়ি পরতে ভুলবেন না যেন! 

২. পুরনো কামিজ, সঙ্গী নতুন শরারা

Instagram

পুজোর সময় কেনা নতুন সালোয়ার-কামিজটি পরে ঘুরতে বেরিয়েছিলেন অষ্টমীর রাতে? তাতে কী? সেটি আবার পরে ফেলুন, তবে এবার সঙ্গী হোক সালোয়ারের বদলে শরারা। জড়িয়ে নিন অন্য কোনও জমকালো দোপাট্টাও। আর পুজোর সময় এই পোশাকটি যদি মোনোক্রোম্যাটিক লুকে পরে থাকেন, তা হলে এবার পরুন কনট্রাস্ট করে। অফ হোয়াইট-লাল-নীল, নীল-গোলাপি-ম্যাজেন্টা, হলুদ-কমলা ইত্যাদি জরা হটকে কম্বিনেশন ট্রাই করে দেখতে পারেন। ওড়নাটি যেন অবশ্যই জমকালো হয়। সঙ্গে মেকআপও হোক মানানসই। দীপাবলীর সাজে গাঢ় লিপস্টিক কিন্তু চাই-ই!

৩. পুরনো কামিজ, সঙ্গী এবার জমকালো স্কার্ট কিংবা লেহঙ্গা

Instagram

আরও এক রকম ভাবে আপনি পুজোতে কেনা নতুন কিন্তু একবার পরে ফেলা কামিজটি দীপাবীতে অন্য স্টাইলে পরতে পারেন। কামিজের সঙ্গে পরে ফেলুন জমকালো কোনও ব্রোকেডের স্কার্ট কিংবা লেহঙ্গা! ব্যস, দেখবেন, আপনার চেনা কামিজটি ভোল বদলে হযে উঠেছে একেবারেই অচেনা! এর সঙ্গে পরে নিন জমকালো কোনও নেকপিস, চুল টেনে বাঁধুন একটা পনিটেল করে। দিওয়ালি পার্টিতে এরপর আপনার দিক থেকে কেউ যে চোখ ফেরাতে পারবে না, তা বাজি ফেলে বলা যেতে পারে।

৪. নতুন কেনা কুর্তিটি পরুন বুটকাট ট্রাউজার দিয়ে

Instagram

এথনিক কুর্তির সঙ্গে খাঁটি পশ্চিমি বুটকাট ট্রাউজার পরেই দেখুন না এই কালীপুজোতে। সঙ্গে নিয়ে নিন তসর কিংবা সিল্কের কোনও ওড়না। এই ফিউশন সাজ যে মাতিয়ে দেবেই, তাতে কোনও সন্দেহ নেই। চুল বাঁধুন কায়দা করে, পরে নিন ছোট্ট একটা মাঙ্গটিকা, কথা দিচ্ছি, অন্যদের চোখ ঝলসে যাবেই!

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoEverydayBeauty – POPxo-র স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়…