home / ডি আই ওয়াই ফ্যাশন
পুজোয় কেনা পোশাকই রিসাইকেল করে পরুন দিওয়ালিতেও

পুজোয় কেনা পোশাকই রিসাইকেল করে পরুন দিওয়ালিতেও

যা-ই বলুন ভাই, ধনতেরাসে বাঙালি সোনার দোকানে লাইন দিয়ে গয়না কিনতে পারে, কিন্তু দিওয়ালিতে নতুন জামা, নাঃ, অতটা অবাঙালিত্ব এখনও আমরা কবজা করে উঠতে পারিনি! তবে তাতে দিওয়ালির সাজে ভাঁটা পড়ার তো কথা নয়। সাজতে অসুবিধে কোথায়? (diwali styling tips with durga puja recycled outfits)

আর এখন ইনস্টাগ্রাম-হোয়াটসঅ্যাপের যুগ। এখন সোশ্যাল মিডিয়ায় প্রতিটি অকেশনে আপনার ছবি ঢেউ না তুললে আপনাকে জাস্ট কেউ পাত্তাই দেবে না, বুঝলেন? তাই আমরা এখানে বলে দিচ্ছি এমন কয়েকটি কায়দার কথা, যেগুলি মেনে চললে আপনার ট্যাঁকের কড়িও খরচ হবে না, এদিকে আপনি এই দিওয়ালিতে সোশ্যাল মিডিয়া রেডিও হয়ে থাকতে পারবেন। 

নতুন-পুরনোয় সাজুন ফিউশন

এথনিক কুর্তির সঙ্গে খাঁটি পশ্চিমি বুটকাট ট্রাউজার পরেই দেখুন না এই কালীপুজোতে। সঙ্গে নিয়ে নিন তসর কিংবা সিল্কের কোনও ওড়না। এই ফিউশন সাজ যে মাতিয়ে দেবেই, তাতে কোনও সন্দেহ নেই। চুল বাঁধুন কায়দা করে, পরে নিন ছোট্ট একটা মাঙ্গটিকা, কথা দিচ্ছি, অন্যদের চোখ ঝলসে যাবেই! (diwali styling tips with durga puja recycled outfits)

কুর্তির সঙ্গে পরুন শরারা

পুজোর সময় কেনা নতুন সালোয়ার-কামিজটি পরে ঘুরতে বেরিয়েছিলেন অষ্টমীর রাতে? তাতে কী? সেটি আবার পরে ফেলুন, তবে এবার সঙ্গী হোক সালোয়ারের বদলে শরারা। জড়িয়ে নিন অন্য কোনও জমকালো দোপাট্টাও। 

পুজোর সময় এই পোশাকটি যদি মোনোক্রোম্যাটিক লুকে পরে থাকেন, তা হলে এবার পরুন কনট্রাস্ট করে। অফ হোয়াইট-লাল-নীল, নীল-গোলাপি-ম্যাজেন্টা, হলুদ-কমলা ইত্যাদি জরা হটকে কম্বিনেশন ট্রাই করে দেখতে পারেন। ওড়নাটি যেন অবশ্যই জমকালো হয়। সঙ্গে মেকআপও হোক মানানসই। দীপাবলীর সাজে গাঢ় লিপস্টিক কিন্তু চাই-ই!

একটু অন্য স্টাইলে শাড়ি পরতে পারেন

ছবি সৌজন্য: ডোরা বাই ফিনিক্স

পুজোর সময় নতুন শাড়ি নিশ্চয়ই কিনেছেন? সেগুলোকেই কাজে লাগান একটু অন্যরকম ভাবে। সবচেয়ে গর্জাস শাড়িটি বেছে নিন দিওয়ালির রাতে পরার জন্য। কিন্তু পরুন একটু কায়দা করে, ঘাগরা স্টাইলে। কিংবা জমকালো কোনও কুর্তা দিয়ে, সরু করে আঁচল প্লিট করে। দেখে কেউ বুঝতেই পারবে না যে আপনি পুরনো শাড়িটিই আবার নতুন কায়দায় পরেছেন। দিওয়ালির সাজ কিন্তু সব সময় জমকালো হওয়া চাই। তাই এর সঙ্গে কানে ঝোলা দুল, হাতে একগোছা চুড়ি পরতে ভুলবেন না যেন! (diwali styling tips with durga puja recycled outfits)

লেহঙ্গা বা স্কার্ট-এর সঙ্গে পরতে পারেন কুর্তি

আরও এক রকম ভাবে আপনি পুজোতে কেনা নতুন কিন্তু একবার পরে ফেলা কামিজটি দীপাবীতে অন্য স্টাইলে পরতে পারেন। কামিজের সঙ্গে পরে ফেলুন জমকালো কোনও ব্রোকেডের স্কার্ট কিংবা লেহঙ্গা! ব্যস, দেখবেন, আপনার চেনা কামিজটি ভোল বদলে হযে উঠেছে একেবারেই অচেনা!

এর সঙ্গে পরে নিন জমকালো কোনও নেকপিস, চুল টেনে বাঁধুন একটা পনিটেল করে। দিওয়ালি পার্টিতে এরপর আপনার দিক থেকে কেউ যে চোখ ফেরাতে পারবে না, তা বাজি ফেলে বলা যেতে পারে।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

28 Oct 2021

Read More

read more articles like this
good points logo

good points text