home / চুলের যত্ন নিয়ে নানা টিপস
কোঁকড়া চুলের টেক্সচার ঠিক রাখতে বাড়িতেই বানিয়ে ফেলুন কার্ল জেল

কোঁকড়া চুলের টেক্সচার ঠিক রাখতে বাড়িতেই বানিয়ে ফেলুন কার্ল জেল

কোঁকড়া চুল দেখতে খুব ভাল লাগে। কিন্তু স্টাইলিংয়ের প্রসঙ্গ যখনই আসে, তখন কোঁকড়া চুলের পিছনে যে কত খাটনি খাটতে হয়, যাঁদের কোঁকড়া চুল তাঁরাই জানেন। আপনার চুলের কোঁকড়া ভাব ঠিক রাখার জন্য আপনি অনেকটা সময় ব্যয় করেন। সঠিক প্রোডাক্ট খুঁজে বেড়ান। যাতে আপনার সাধারণ টেক্সচার বজায় থাকে। কোঁকড়া চুলের স্টাইলিংয়ের জন্য নানা সিরাম ও হেয়ার জেল ব্যবহার করা হয়। হেয়ার জেলে সিলিকন থাকে। আপনি হেয়ার জেল দিয়ে নানা রকম স্টাইলিং করে নিতেই পারেন। কিন্তু যদি আপনি নিজেই কার্ল হেয়ার জেল বানিয়ে নিতে পারেন, তাহলে ব্যাপারটা কেমন হয় বলুন তো! চমকাবেন না, তাও সম্ভব। আপনি বাড়িতেই নিজের কার্ল জেল বানিয়ে নিতে পারেন। হেয়ার জেল (diy curl gel) বানানোর একটি রেসিপির সন্ধান দিচ্ছি আমরা।

ফ্ল্যাক্সসিড হেয়ার জেল

আপনার কোঁকড়া চুলের জন্য এই ফ্ল্যাক্সসিড জেল দারুণ কার্যকরী হবে। শুধুই যে আপনার চুলের টেক্সচার ধরে রাখবে তা নয়, চুলের পুষ্টিও বজায় থাকবে। কারণ ফ্ল্যাক্সসিডে আছে ভিটামিন ই এবং ওমেগা-৩ ফ্যাটি অ্যাসিড। যা চুলে বাড়তি পুষ্টি জোগায়। কোঁকড়া চুলকে ক্ষতি থেকে বাঁচায়। চুলে বাড়তি জেল্লাও যোগ করে (diy curl gel)

কীভাবে বানাবেন

  • ১/৩ কাপ ফ্ল্যাক্স সিড
  • ২ কাপ জল
  • ১/২ কাপ মধু
  • ১/২ কাপ শিয়া বাটার
  • কাচের শিশি

একটা বাটিতে জল নিন। তার মধ্যে ফ্ল্যাক্স সিড মিশিয়ে ফুটিয়ে নেবেন। যতক্ষণ ফুটবে ততক্ষণ একটি কাঠের চামচ দিয়ে নাড়াতে থাকুন। আঠালো হয়ে যাবে। ঘন হয়ে যাওয়ার পর মিশ্রণটি গ্যাস বন্ধ করে দিন ও মিশ্রণটি নামিয়ে নিন।

একটি কাচের বাটিতে ওই মিশ্রণটি ছেঁকে নিন। ঠান্ডা করে নিন। এরপর মধু ও শিয়া বাটার মিশিয়ে নিন (diy curl gel) । একটি কাচের শিশিতে রেখে ফ্রিজে রেখে দিন। ভিজে চুলে এই জেল লাগিয়ে নেবেন এবং হাওয়ায় চুল শুকিয়ে নিন।

মূল ছবি – ইনস্টাগ্রাম

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!

বাড়িতেথেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

01 Mar 2022

Read More

read more articles like this
good points logo

good points text