home / ডি আই ওয়াই বিউটি টিপস
শীতকালে ত্বকের যত্নে ব্যবহার করুন খেজুরের ফেস প্যাক

শীতকালে ত্বকের যত্নে ব্যবহার করুন খেজুরের ফেস প্যাক

ইদানিং আমরা সবাই বড় ব্যস্ত। এই জেটগতির যুগে জীবনের তাল সামলাতে গিয়ে অনেক সময়েই আমরা ত্বকের যত্ন ঠিকভাবে নিতে পারি না। অথচ আমরা সবাই চাই আমাদের ত্বকের ঔজ্জ্বল্য যেন দিন দিন বাড়ে। তবে কী বলুন তো, গাছে নিয়মিত জল না দিলে যেমন গাছ শুকিয়ে যায়, তেমনই ত্বকেরও সঠিকভাবে যত্ন না নিলে কিন্তু ত্বকের জেল্লা হারিয়ে নিষ্প্রাণ হয়ে যায়। (diy date face pack for naturally glowing skin)

অনেকেই বাজারচলতি অনেক রকমের কসমেটিকস ব্যবহার করেন ত্বকের দেখভালের জন্য। তবে বেশিরভাগ সময়েই যে ভুলটা করেন তা হল অত্যধিক কেমিক্যালযুক্ত প্রোডাক্ট ব্যবহার। তার চেয়ে ভাল আপনি বাড়িতে ঘরোয়া উপকরণের সাহায্যেই ত্বকের যত্ন নিন। খেয়াল করে দেখুন তো, আগেকার দিনে যখন এত বেশি কেমিক্যালযুক্ত প্রোডাক্ট ছিল না এবং ঠাম্মা-দিদা রা ঘরোয়া উপকরণের সাহায্যেই ত্বকের যত্ন নিতেন, তখন কিন্তু হাজার রকমের ত্বকের সমস্যা ছিল না। উপরন্তু তাঁদের ত্বক আমাদের থেকে অনেক বেশি ভাল ছিল।

কী ভাবছেন, কোন ঘরোয়া উপকরণের সাহায্যে ত্বকের যত্ন নেবেন তাই তো? এমন একটা উপকরণ যা দামেও বেশি নয়, আবার আপনার বেশি সময়ও না লাগে। আছে বাবা আমাদের কাছে সব সমস্যার সমাধানই আছে। আপনি ট্রাই করতে পারেন খেজুরের ফেস প্যাক। (diy date face pack for naturally glowing skin)

ত্বকের যত্নে খেজুর কীভাবে সাহায্য করে?

খেজুরে প্রচুর পরিমাণে পটাসিয়াম, আয়রন, ক্যালসিয়াম, ফসফরাস এবং অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে। যার কারণে খেজুর আমাদের ত্বকের জন্যও অনেক পুষ্টিকর। আপনি যদি উজ্জ্বল ত্বক চান এবং তাও কয়েক মিনিটে তাহলে অবশ্যই খেজুরের ফেসপ্যাক ব্যবহার করে দেখুন। এছাড়াও, আপনি যদি দীর্ঘস্থায়ী উজ্জ্বল ত্বক চান তবে সপ্তাহে একবার নিয়মিত খেজুরের ফেসপ্যাক লাগান।

কেন ব্যবহার করবেন খেজুরের ফেস প্যাক?

সপ্তাহে দুইবার খেজুরের ফেসপ্যাক মুখে লাগালে খুব ভালো ফল পাওয়া যায়।

এটি শুষ্ক, রুক্ষ ত্বকে একটি নতুন আভা দেয়।

খেজুরের ফেসপ্যাক লাগালে মুখের ব্রণের সমস্যা কমে। (diy date face pack for naturally glowing skin)

ট্যানিং দূর করার সবচেয়ে ভালো উপায় এই ফেসপ্যাক।

ত্বক খুব নরম এবং টোনড হয়।

কীভাবে ব্যবহার করবেন খেজুরের ফেস প্যাক?

ধাপ ১ – খেজুরের ফেসপ্যাক তৈরির পদ্ধতিটি খুবই সহজ। এটি করার জন্য, প্রথমে তিন থেকে চারটি খেজুর নিন এবং তা থেকে বীজগুলি ছাড়িয়ে ফেলুন।

ধাপ ২ – এই খেজুরগুলো সারারাত দুধে ভিজিয়ে রাখুন।

ধাপ ৩ – তারপর সকালে এই মিশ্রণে এক চামচ ক্রিম যোগ করুন এবং একটি মিক্সারে ব্লেন্ড করে নিন।

ধাপ ৪ – এবার এই মিশ্রণে (diy date face pack for naturally glowing skin) এক টেবিল চামচ লেবুর রস যোগ করুন এবং খেজুরের ফেসপ্যাক তৈরি করুন।

ধাপ ৫ – প্রস্তুত ফেস প্যাকটি হালকা হাতে বা ব্রাশ দিয়ে মুখে সার্কুলার মোশনে লাগান। এরপর ফেসপ্যাকটি মুখে লাগিয়ে রাখুন যতক্ষণ না এটি শুকিয়ে যায়। ফেসপ্যাক শুকিয়ে গেলে হালকা গরম জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

26 Oct 2021

Read More

read more articles like this
good points logo

good points text