চোখের মেকআপ

পুরনো আইশ্যাডো প্যালেট দিয়েই তৈরি করে ফেলুন নানা রঙের আইলাইনার

Debapriya BhattacharyyaDebapriya Bhattacharyya  |  Feb 4, 2021
পুরনো আইশ্যাডো প্যালেট দিয়েই তৈরি করে ফেলুন নানা রঙের আইলাইনার in bengali

আপনিও কি রঙিন আইলাইনার পছন্দ করেন? বিগত কয়েক বছরে কিন্তু বিউটি ট্রেন্ড অনেকটা বদলে গিয়েছে। সেই কালো আইলাইনারের বদলে এসেছে নানা উজ্জ্বল রঙের আইলাইনার। শুধু তাই না, গ্লিটারি আইলাইনারও এখনও বেশ ট্রেন্ডি। এছাড়া নিয়ন রং-ও অনেকেই বেশ পছন্দ করছেন। আপনারও যদি এই ধরনের রং-গুলো পছন্দ হয়, কিন্তু নতুন আইলাইনার (diy eyeliner from old eyeshadow) কিনে টাকা নষ্ট করার এতটুকুও ইচ্ছে না থাকে, সেক্ষেত্রে আমরা আপনাকে একটা পকেট ফ্রেন্ডলি উপায় বলে দিতে পারি। আপনার পুরনো আইশ্যাডো প্যালেট কাজে লাগিয়ে তৈরি করে ফেলুন নানা রঙের আইলাইনার আর দারুণ আই মেকাপ করে তাক লাগিয়ে দিন।

কিভাবে পুরনো আইশ্যাডো প্যালেটের সাহায্যে রঙিন আইলাইনার তৈরি করবেন

ছবি – ইনস্টাগ্রাম

আমরা আপনাকে ধাপে ধাপে শেখাবো, কিভাবে আপনি আপনার আইশ্যাডো প্যালেট কাজে লাগিয়ে তৈরি করে ফেলতে পারেন নানা রঙের আইলাইনার (diy eyeliner from old eyeshadow)। এই পদ্ধতিটি খুব সহজ আর পকেটসই। শুধু কয়েকটি উপকরণ আপনি জোগাড় করে রাখুন

যা যা উপকরণ প্রয়োজন: একটি ছোট কাচের খালি শিশি, আপনার পছন্দের আইশ্যাডো, প্রাইমার, আইলাইনার ব্রাশ, জল এবং কটন বাড

ধাপে ধাপে শিখে নিন কিভাবে তৈরি করবেন রঙিন আইলাইনার

প্রথম ধাপ

প্রথমেই ভাল করে হাত ও কাচের শিশিটি স্যানিটাইজ করে নিন। স্যানিটাইজেশনের পর ভাল করে শিশিটি শুকিয়ে নেবেন। এবার কটন বাডের সাহায্যে নিজের পছন্দের রঙের আইশ্যাডো (diy eyeliner from old eyeshadow) অল্প করে শিশিতে ঢেলে নিন।

দ্বিতীয় ধাপ

এবারে কয়েক ফোঁটা জল মিশিয়ে নিন আইশ্যাডো পাউডারের সঙ্গে। একটি ঘন পেস্টের মত তৈরি করে নিন। যদি আপনি কোনও আই ড্রপ ব্যবহার করেন, তাহলে জলের বদলে সেটিও মেশাতে পারেন।

তৃতীয় ধাপ

আইলাইনার ব্রাশের সাহায্যে ভাল করে প্রোডাক্ট মিশিয়ে নিন। খেয়াল রাখবেন যেন কোনও রকম লাম্প না থাকে। মিশ্রণটি যেন বেশি পাতলা না হয় সেদিকেও খেয়াল রাখতে হবে কারণ এর পরে প্রাইমার মেশাতে হবে। প্রাইমার মেশানো হয়ে গেলে আরও একবার ভাল করে আইলাইনার ব্রাশ দিয়ে সব উপকরণ মিশিয়ে নিন। শিশির মুখ বন্ধ করে দিন। আপনার ঘরে তৈরি রঙিন আইলাইনার (diy eyeliner from old eyeshadow) রেডি!

কয়েকটি মনে রাখার মত জরুরি বিষয়

ক) আইশ্যাডো ব্যবহার করার আগে দেখে নিন যে সেটির এক্সপায়ারি ডেট পেরিয়েছে কি না। যদি না পেরোয় তাহলেই ব্যবহার করুন।

খ) অতিরিক্ত স্যানিটাইজার ব্যবহার করবেন না। যে শিশিতে আইলাইনার রাখবেন, সেটি যেন পরিষ্কার এবং শুকনো হয়। তা না হলে পরে চোখে সমস্যা হতে পারে।

গ) একবারে একগাদা আইলাইনার তৈরি করবেন না। যদি দেখেন যে আইলাইনারটি (diy eyeliner from old eyeshadow) তৈরি করলেন তা আপনাকে ভাল লাগছে না, বা আপনার পছন্দ হচ্ছে না, তাহলে শুধু শুধু অনেকটা প্রোডাক্ট নষ্ট হবে। অল্প করে তৈরি করুন। দরকার হলে আবার তৈরি করে নিতে পারবেন পরে।

ঘ) আইলাইনার তৈরি হয়ে গেলে তা বেশি দিন ফেলে রাখবেন না, ব্যবহার করে ফেলুন। কারণ এমনিতেই আপনি পুরনো আইশ্যাডো ব্যবহার করছেন, কাজেই এক্সপায়ার হয়ে যাওয়ার আগে ব্যবহার করে নেওয়াটাই শ্রেয়।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!       

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!