home / ডি আই ওয়াই ফ্যাশন
পোশাক থেকে কুশন – সবেতেই থাকুক লেসের ছোঁয়া

পোশাক থেকে কুশন – সবেতেই থাকুক লেসের ছোঁয়া

আমাদের অনেকেরই হাতের কাজ করতে বেশ ভাল লাগে। আমি একজনকে চিনতাম, যিনি সেলাই-ফোঁড়াই-এ বেশ দক্ষ ছিলেন এবং তাঁর নিজের তৈরি পোশাকই তিনি পরতেন! অনেকসময়েই এমন হয় যে কেউ হয়ত কোনও পোশাক উপহার দিয়েছেন কিন্তু আপনার সেটা খুব একটা পছন্দ হয়নি। না পরতে ইচ্ছে করে না ফেলে দিতে পারেন! এরকম পরিস্থিতিতে ঠিক কী করবেন? লেসের সাহায্যে নিজেই ডিজাইন করে নিন! (diy fashion with lace)

ডিজাইনার ব্যাগ

যদি এমন কোনও ব্যাগ থাকে যা আপনি ব্যবহার করতে পারছেন না কিন্তু আবার ফেলে দিতেও ইচ্ছে হয় না, তাহলে ব্যাগের রঙের সঙ্গে মানানসই লেসের থান কেটে ব্যাগের উপর দিয়ে সেলাই করে নিন। তবে মনে রাখবেন, এই মেকওভারটি কিন্তু আপনি কাপড়ের ব্যাগেই করতে পারবেন, চামড়ার ব্যাগে না।

কাস্টমাইজড কুর্তি

বেশিরভাগ সময়ে আমরা পশ্চিমি পোশাকে লেস লাগাই, কিন্তু আপনি চাইলে কুর্তিতেও লেস লাগাতে পারেন। একরঙা কুর্তি পরতে ইচ্ছে না করলে এই কাজটি করতে পারেন। আপনার পছন্দের লেসের থান থেকে পছন্দমতো ডিজাইন কেটে নিন। এবারে খুব সাবধানে হট গ্লু বা ফ্যাব্রিক গ্লুয়ের সাহায্যে কেটে রাখা লেসের টুকরোগুলো কুর্তিতে সেঁটে দিন! (diy fashion with lace)

শার্টে লাগাতে পারেন লেস

যদি এমন কোনও বাটন ডাউন শার্ট থাকে যা ছোট হয়ে গেছে, অথচ আপনি ফেলে দিতে পারছেন না কারণ ওই শার্টটি আপনার খুব প্রিয়; তাহলেও লেস লাগাতে পারেন। শার্টের পিছন দিকে ঠিক মাঝ বরাবর কেটে নিন। এবারে নিজের পছন্দমত লেসের টুকরো শার্টের মাপে তিনকোনা করে কেটে নিন এবং শার্টের কাটা অংশের সঙ্গে সেলাই করে নিন।

ডি আই ওয়াই ব্রালেট

ব্রালেট পরবেন কিনা তা নিয়ে যদি কনফিউশন থাকে তাহলে আগে বরং বাড়িতে তৈরি করা ব্রালেট পরে দেখে নিন যে আপনি আদৌ স্বচ্ছন্দ হচ্ছেন কিনা! পুরনো অন্তর্বাস (যেটা আপনার গায়ে পারফেক্ট ফিট করে) নিয়ে তাঁর উপরে আগে থেকে কেটে রাখা লেসের টুকরো ফ্যাব্রিক গ্লু দিয়ে সেঁটে দিন। অন্তর্বাসের নীচের দিকে লেসের একটা পাড়ও লাগিয়ে নিতে পারেন! (diy fashion with lace)

ডিজাইনার জেগিং বা ট্রেগিং

অনেকেই জেগিং বা ট্রেগিং পরতে পছন্দ করেন, কিন্তু সেই একই ডিজাইনের পোশাক পরে পরে বোর হয়ে গেলে আপনি লেসের সাহায্যে ওই স্লিম ফিট প্যান্টগুলোর লুকই বদলে দিতে পারেন। নিজের পছন্দের ডিজাইন বেছে নিয়ে প্যান্টসে লেস লাগিয়ে নিন, তবে একগাদা লেসের পট্টি লাগাবেন না, দেখতে বড্ড খারাপ লাগে।

অন্দরসজ্জায় লেসের ব্যবহার

পোশাক ছাড়াও কিন্তু আপনি আরামসে টেবিল ক্লথের চার ধারে লেস লাগিয়ে নিতে পারেন। কোনও পুরনো টেবিল ক্লথ থাকলে যদি তা ব্যবহার করতে ইচ্ছে না করে, তাহলে চার ধারে সুন্দর দেখতে লেসের পট্টি লাগিয়ে নিন। অবশ্য শুধু টেবিল ক্লথে না, চাইলে আপনি কুশন কভারেও লেস লাগাতে পারেন। অন্দরসজ্জায় নিজের হাতের ছোঁয়া রাখার আনন্দটাই আলাদা! (diy fashion with lace)

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

12 Nov 2021

Read More

read more articles like this
good points logo

good points text