Advertisement

ডি আই ওয়াই বিউটি টিপস

দামি গ্লাস স্কিন ট্রিটমেন্ট লাগবে না, শসা দিয়েই তৈরি করুন নানা ধরণের ফেসপ্যাক

Debapriya BhattacharyyaDebapriya Bhattacharyya  |  Jul 21, 2021
দামি গ্লাস স্কিন ট্রিটমেন্ট লাগবে না, শসা দিয়েই তৈরি করুন নানা ধরণের ফেসপ্যাক in bengali

শসা হচ্ছে এমন একটি ফল যা সব সময় বাজারে পাওয়া যায়। কারণ সারা বছর স্যালাডে খাওয়ার জন্য আপনার শসার প্রয়োজন হয়। তবে এবার স্যালাডে একটু কম শসা পড়বে। কারণ বেঁচে যাওয়া শশার টুকরো দিয়ে আপনি বাড়িতেই ঝটপট তৈরি করে নেবেন ঘরোয়া ফেসপ্যাক (diy glass skin face pack with cucumber)।

ছবি – পেক্সেলস ডট কম

কী ভাবছেন শসা দিয়ে কোনও ফেসপ্যাক হয় না? তাহলে জেনে রাখুন শসা হল এমন একটি ফল যাতে কোনও দ্রবীভূত ফ্যাট নেই। উল্টে ভিটামিন এ আর ভিটামিন সি সহ আছে একগুচ্ছ অ্যান্টি অক্সিডেন্ট। এবার বুঝেছেন নিশ্চয়ই যে শসা দিয়ে ঘরোয়া ফেসপ্যাক তৈরি করলে সেটা আপনার ত্বকের জন্য কতটা কার্যকরী হতে পারে। তা হলে আর দেরি না করে ঝটপট কয়েকটা ফেসপ্যাক তৈরির নিয়মাবলী দেখে নিন। 

গ্লাস স্কিন বা কাচের মত স্বচ্ছ ত্বক পেতে আজই ট্রাই করুন শসার এই ফেসপ্যাক

১। শসা ও বেসন: দুই থেকে তিন টেবিল চামচ বেসন ও দুই থেকে তিন টেবিল চামচ শসার রস মিশিয়ে নিন। ভাল করে মুখে এই প্যাক লাগিয়ে নিন। আধ ঘণ্টা পর ধুয়ে ফেলুন। এই ফেসপ্যাক (diy glass skin face pack with cucumber) ত্বকে সজীবতা আনবে এবং বেসনের গুণে আসবে ঔজ্জ্বল্য। 

২। শসা ও আলু: এক টেবিল চামচ আলুর রসের সঙ্গে এক টেবিল চামচ শসার রস মিশিয়ে নিন। হাতের কাছে রাখুন তুলোর বল। তুলোর বলে করেই এই রসের মিশ্রণ মুখে লাগান। পনেরো মিনিট পরে ধুয়ে ফেলুন। এতে ত্বকের ট্যান বা কালচে ভাব দূর হবে এবং স্কিন টোনে সমতা আসবে।

৩। শসা ও পাকা পেঁপে: একটি পাকা পেঁপের একের চার ভাগ নিন। একই পরিমাণে শসা তাতে মিশিয়ে নিন। ১৫ মিনিট রেখে ধুয়ে ফেলুন। পেঁপে আর শসার গুণে (diy glass skin face pack with cucumber) ত্বক হবে উজ্জ্বল আর বলিরেখা পড়বে কম। 

ছবি – পেক্সেলস ডট কম

৪। শসা ও অ্যালোভেরা: এক টেবিল চামচ অ্যালোভেরা জেল বা জুস নিন আর তার মধ্যে এক চতুর্থাংশ শশা পেস্ট মিশিয়ে দিন। মুখে, গলায় ও ঘাড়ে লাগান এবং ১৫ মিনিট পর ধুয়ে ফেলুন। শসা ত্বকে সুদিং ভাব আনবে এবং অ্যালোভেরা ত্বক উজ্জ্বল করবে। 

৫। শসা ও মুলতানি মাটি: দুই টেবিল চামচ শসার রস, এক টেবিল চামচ গোলাপ জল এবং দুই টেবিল চামচ মুলতানি মাটি ভাল করে মিশিয়ে নিন। পনেরো মিনিট পর এই প্যাক ধুয়ে ফেলুন। এই ফেসপ্যাক (diy glass skin face pack with cucumber) ত্বকের সব ধুলো ময়লা শুষে নেবে এবং অ্যাকনে বা ব্রণ হওয়ার আশঙ্কা কমিয়ে দেবে। 

৬। শসা ও গাজর: এক টেবিল চামচ গাজরের রস আর এক টেবিল চামচ শসার রস মিশিয়ে নিন। এতে সামান্য টক দই যোগ করুন। শসা ও গাজরের রস যেন একটু থকথকে হয়, যাতে সেটা আপনি মুখে লাগাতে পারেন।  ১৫ থেকে ২০ মিনিট পর এই ফেসপ্যাক ধুয়ে ফেলুন। শুষ্ক ত্বকের জন্য এই ফেসপ্যাক খুব ভাল। 

https://bangla.popxo.com/article/skin-care-with-jasmine-flower-in-monsoon-in-bengali

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!