home / রূপচর্চা ও বিউটি টিপস
দামী প্রোডাক্টের দরকার নেই, রইল ঘরোয়া উপায়ে ঠোঁট ভরাট দেখানোর টিপস

দামী প্রোডাক্টের দরকার নেই, রইল ঘরোয়া উপায়ে ঠোঁট ভরাট দেখানোর টিপস

এখন তো সেলফির যুগ। আর সেলফি মানেই পাউট করে ছবি তোলা। আসলে সিনেমার নায়িকাদের দেখাদেখি আমরাও পাউট করতে শিখে গিয়েছি। আপনিও হয়ত সুন্দর একটা লিপস্টিক লাগিয়ে পাউট করে ছবি তুলতে গেলেন, কিন্তু দেখলেন ঠোঁট ফেটে চৌচির! কী বিশ্রী ব্যাপার হবে বলুন তো! আবার অনেকে আছেন, যাঁদের কিছুতেই ‘পারফেক্ট পাউট’ হয় না। ঠিক কী কী টিপস মেনে চললে আপনিও দারুণভাবে পাউট করতে পারবেন, সে কথাই বলব। (diy lip plumping hacks)

সাধারনত ভরাট ঠোঁটে পাউট দেখতে খুব ভাল লাগে। তবে অনেকের ঠোঁটই পাতলা হয়, তা বলে কি তাঁরা পাউট করবেন না! ঠোঁট সুন্দর করে তোলার জন্য বিশেষ কিছু যত্নের প্রয়োজন –

লিপ ম্যাক্সিমাইজার

পাউট করার কথা ভাবলেই সবার আগে যে প্রোডাক্টটির কথা মাথায় আসে তা হল লিপ ম্যাক্সিমাইজার। বাজারে নানা ব্র্যান্ডের নানা ধরণের লিপ ম্যাক্সিমাইজার রয়েছে। কোনওটি আপনার ঠোঁটে কিছুক্ষণ চেপে ধরে রাখতে হয়, আবার এমন কিছু লিপ প্লাম্পার বা লিপ ম্যাক্সিমাইজার রয়েছে যেগুলো সিমপ্লি লিপ বামের মত লাগিয়ে নিলেই চলে। (diy lip plumping hacks)

আলিয়া-প্রিয়ঙ্কা-ক্যাটরিনা – তিন জনের ঠোঁটই কিন্তু ভরাট

পিপারমিন্ট তেল

পিপারমিন্ট তেল যে পাতলা ঠোঁট ভরাট করতে সাহায্য করে তা তো আমরা মোটামুটি সবাই জানি। আপনি চাইলে ঘরোয়া লিপ স্ক্রাবে এক দুই ফোঁটা পিপারমিন্ট তেল মিশিয়ে লাগাতে পারেন। মিনিট পাঁচেক এই স্ক্রাব দিয়ে ঠোঁট ঘষে নিন। এর পর ঠান্ডা জল দিয়ে ধুয়ে লিপ বাম লাগিয়ে নিন। আবার চাইলে লিপ বামের সঙ্গেও অল্প পিপারমিন্ট তেল মিশিয়ে নিতে পারেন। নিমেষে ঠোঁট প্লাম্প হয়ে উঠবে।

চিনির স্ক্রাব

ঠোঁট নিয়মিত এক্সফোলিয়েট করতে হবে। অর্থাৎ ঠোঁটের উপরে যে মরা চামড়া থাকে তা দূর করতে হবে। আপনি চাইলে চিনি ও কফি দিয়ে স্ক্রাব তৈরি করে সপ্তাহে দু’বার করে ঠোঁট এক্সফোলিয়েট করতে পারেন। (diy lip plumping hacks)

হাইলাইটার

আমাদের ঠোঁটের পাউট কতটা সুন্দর দেখাবে তা কিন্তু অনেক সময়েই মেকআপের উপরেও নির্ভর করে। ঠোঁটের মেকআপ যদি ঠিকঠাক না হয়, তাহলে আপনি যতই ভাল পাউট করুন না কেন, একটুও ভাল লাগবে না। লিপস্টিক লাগানোর পর কিউপিড বো, অর্থাৎ নাক ও ঠোঁটের মাঝখানের অংশে সামান্য হাইলাইটার লাগাতে ভুলবেন না (diy lip plumping hacks)

দারচিনির পেস্ট

যদি আপনার ঠোঁট পাতলা হয় তাহলে পাউট করার আগে লিপ প্লাম্পার লাগাতে পারেন। এতে ঠোঁট বেশ ফোলা দেখায়। বাজারচলতি কোনও প্রোডাক্ট ব্যবহার করতে না চাইলে ঘরোয়া লিপ স্ক্রাবারের সঙ্গে সামান্য দারচিনি গুঁড়ো মিশিয়ে নিন। এতে ঠোঁটে একটা ফোলা ভাব আসে।

ওভারলাইনিং

লিপস্টিক লাগানোর আগে লিপ লাইনার দিয়ে আউটলাইন করে নিন। যে শেডের লিপস্টিক লাগাবেন, একই শেডের লিপ লাইনার ব্যবহার করুন। পাউট করার জন্য সব সময়ে উজ্জ্বল রঙের লিপস্টিক বেছে নিন। লিপস্টিক যেন ম্যাট হয়। গ্লসি লিপস্টিকে পাউট করলে দেখতে ভাল লাগে না। (diy lip plumping hacks)

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

01 Dec 2021

Read More

read more articles like this
good points logo

good points text