ADVERTISEMENT
home / রূপচর্চা ও বিউটি টিপস
ঘাড়ের কালো ছোপ দূর করুন এই ম্যাজিক প্যাকের সাহায্যে in bengali

ডিপ নেক পোশাক পরতে পারেন না? ঘাড়ের কালো ছোপ দূর করুন এই ম্যাজিক প্যাকের সাহায্যে

ত্বকের যত্ন নিতে আমরা কত কিছু না করি। হাতের কাছে সবচেয়ে ভাল যে উপায় আছে তা হল ঘরোয়া ফেসপ্যাক। এখন ফেসপ্যাকের গুণে আপনার মুখ তো উজ্জ্বল হল কিন্তু দেখা গেল ঘাড়ে আর গলায় এখনও রয়ে গেছে কালো কালো বিশ্রী ছোপ (diy magic pack to remove black spots from neck)। এহে, কী লজ্জাকর পরিস্থিতি বলুন দেখি। উজ্জ্বল, ঝলমলে মুখ এদিকে ঘাড়ে আর গলায় কালো ছোপ। আপনার রূপচর্চা পুরোটাই মাটি। এদিকে আপনি কোনও বিশেষ অনুষ্ঠানে পরবেন বলে ডিপ কাট ব্লাউজ আর কুর্তি বানিয়েছেন। এখন এরকম পরিস্থিতিতে আপনি কী করবেন? আমাদের কথা শুনুন। আমরা একটা দুর্দান্ত ঘরোয়া প্যাকের সন্ধান আপনাকে দিচ্ছি। সময় থাকতে সেটা ব্যবহার করুন আর ঘাড়ের বিশ্রী কালো ছোপ দূর করে (diy magic pack to remove black spots from neck) নিশ্চিন্তে পরুন আপনার সাধের ডিপ কাট ব্লাউজ বা কুর্তি। 

বাড়িতেই কিভাবে আপনি এই প্যাক তৈরি করতে পারেন

ছবি – পিক্সঅ্যাবে

এক প্যাকেট উপটন কিনে রাখবেন। এটি অত্যন্ত জরুরি একটি আয়ুর্বেদিক উপাদান।  এর থেকে এক চা চামচ উপটন নিন। এক চা চামচ হলুদ গুঁড়ো। এক চিমটে এলাচ গুঁড়ো। এক চিমটে জিরে গুঁড়ো। এক চা চামচ তাজা পাতি লেবুর রস। একটা ভিটামিন ই ক্যাপসুল। দেশি ঘি, দুধ আর নারকেল তেল। 

ADVERTISEMENT

এই উপকরণগুলিই কেন নেবেন

আপনার মনে হয়তো প্রশ্ন জাগতে পারে, এই উপাদানগুলো কেন নেওয়া হচ্ছে প্যাক তৈরির ক্ষেত্রে? উপটন কাজ করে আয়ুর্বেদিক স্ক্রাব হিসেবে। ভিটামিন ই ত্বক কোমল রাখে। লেবুর রস হল একটি প্রাকৃতিক ব্লিচিং এজেন্ট যা ত্বকের কালো ছোপ তুলতে সাহায্য করে। হলুদ, জিরে এবং নারকেল তেল এই কালো ছোপ (diy magic pack to remove black spots from neck) আস্তে আস্তে হাল্কা করে দিতে সাহায্য করে। 

এই প্যাকটি কিভাবে ব্যবহার করবেন

ছবি – পিক্সঅ্যাবে

সবগুলো উপাদান একসঙ্গে মিশিয়ে একটা থকথকে পেস্ট তৈরি করুন। ভিটামিন ই ক্যাপসুল কেটে তার মধ্যে থেকে জেল বের করে মিশিয়ে দেবেন। এবার একটা ফ্ল্যাট ব্রাশ দিয়ে ঘাড়ে ও গলায় ভাল করে এই প্যাক লাগান। চল্লিশ মিনিট এই প্যাক রাখবেন। যখন প্যাক শুকিয়ে যাবে তখন একটা পাত্রে গোলাপ জল নিয়ে তার মধ্যে নরম কাপড় বা তুলো ডুবিয়ে আলতো করে ঘষে ঘষে এই প্যাক তুলে ফেলুন। যতদিন না কালো ছোপ পুরোপুরি দূর হচ্ছে ততদিন স্নানের আগে এই প্যাক (diy magic pack to remove black spots from neck) আপনি লাগাতে পারেন। 

ADVERTISEMENT

আরও যা যা মনে রাখতে হবে

ঘাড়ে ও গলায় যাতে কালো ছোপ না পরে তার জন্য

১) প্রতিদিন তাজা শাকসবজি ও ফলমূল খান।

২) বেশি চা ও কফি, বিশেষ করে ব্ল্যাক কফি পান করবেন না।

৩) ধূমপানের অভ্যেস থাকলে সেটা নিয়ন্ত্রণ করুন

ADVERTISEMENT

৪) প্রতিদিন বেশি করে জল পান করুন।

৫) যদি দেখেন এই প্যাক ব্যবহার করার পরেও এই কালো ছোপ (diy magic pack to remove black spots from neck) যাচ্ছে না তাহলে অবিলম্বে ত্বক বিশেষজ্ঞের পরামর্শ নিন। 

https://bangla.popxo.com/article/diy-natural-gold-bleach-for-skin-care-in-bengali

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!       

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

15 Feb 2021

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT