logo
Logo
User
home / Nail Art
অ্যাসিটোনের সাহায্যে অ্যাক্রেলিক নেল পেন্ট তুলবেন? তার আগে জেনে নিন কয়েকটি বিষয় in bengali

বাড়িতে নেল এক্সটেনশন করুন, রইল টিউটোরিয়াল

বাড়িতে নেল এক্সটেনশন করার জন্য পার্লারের মত অত্ত জিনিসপত্র না লাগলেও কয়েকটা জিনিস লাগবে। কী কী লাগবে ভাবছেন তো! মাত্র তিনটি জিনিস, তাতেই আপনার মুশকিল আসান!

দেখুন, নেল এক্সটেশনের নানা ধরন হয়, জেল নেল এক্সটেনশন, ফাইবারগ্লাস এক্সটেনশন, সিল্ক এক্সটেনশন ইত্যাদি। কিন্তু বাড়িতে এত ঝক্কি-ঝামেলার মধ্যে না গিয়ে বরং একটু সহজ-সরল, কিন্তু এফেক্টিভ পদ্ধতি অবলম্বন করাটাই ভাল। তাই বাড়িতে নিমেষে ছোট নখ বড় করতে চাইলে আপনি ব্যবহার করুন নেল টিপস এক্সটেনশন। এটি একটি বিশেষ আঠার সাহায্য নখের শেষ প্রান্তে বসিয়ে দিতে হয়। কাজটা খুব একটা কঠিন নয়। আর সবচেয়ে বড় কথা হল, এই আঠা এবং নেল টিপস, দুটোই সহজে বাজারে কিনতে পাওয়া যায়। তার সঙ্গে চাই একটি নেল বাফার, অনলাইনে সহজেই কিনে ফেলতে পারবেন এটিও। (diy nail extension at home)

জেনে নিন ধাপে ধাপে কীভাবে বাড়িতে নেল এক্সটেনশন করবেন

জিনিসপত্র তো জোগাড় হল, এবার দেখে নিন কিভাবে খুন সহজে বাড়ি বসেই নেল এক্সটেনশন করে ফেলতে পারবেন। মাত্র পাঁচটি স্টেপ ফলো করলেই আপনার ছোট নখ ভোল পাল্টে হয়ে যাবে একেবারে নতুন!

প্রথম ধাপ: নেলপলিশ পরা থাকলে ভাল করে তা তুলে নিন। নখ কেটে, সুন্দর করে ফাইল করে নেবেন। এবড়োখেবড়ো নখ থাকলে তাতে এক্সটেনশন ভাল করে বসবে না। তারপর সাবান দিয়ে হাত ধুয়ে, ময়শ্চারাইজার লাগিয়ে নিন। তারপর ম্যানিকিওর কিটের নেল বাফার নিয়ে নখের উপরটা আলতো করে ঘষে নিন যাতে তাতে কোনও ময়শ্চারাইজার লেগে না থাকে এবং একটুও তেলতেলে না থাকে। এবার আপনার নখ রেডি এক্সটেনশন লাগানোর জন্য।

দ্বিতীয় ধাপ: সকলের নখের সাইজ আলাদা। কিন্তু একটি এক্সটেনশন বক্সে আপনি নানা সাইজের নখ পাবেন না। তাই নখের উপরিভাগের গোল অংশের সাইজের নেল টিপ বাছুন সময় নিয়ে। নখের উপর ধরে দেখুন, যদি নখের চেয়ে এক্সটেনশন বড় হয়, তা হলে ফাইলার দিয়ে ঘষে ছোট করে নিন। কিন্তু দোহাই, কাঁচি দিয়ে কাটতে যাবেন না। (diy nail extension at home)

তৃতীয় ধাপ: এক্সটেনশনের উপর অল্প একটু আঠা লাগিয়ে তা নখের উপরে চেপে ধরুন। ভুলেও নখের উপর আঠা লাগিয়ে এক্সটেনশনটি চাপবেন না। এই আঠা অত্যন্ত জোরালো, কাজেই নখের উপর ঠিক করে এক্সটেনশন  লাগাবেন। এভাবে ৩০ সেকেন্ড চেপে রাখলেই নখ জুড়ে যাবে।

চতুর্থ ধাপ: নখ যতটা বড় রাখতে চান, সেই অনুযায়ী এবার এক্সটেনশন টিপটি কেটে নিন। সোজাসুজি কাটবেন, তারপর নখের দু’ ধার ফাইল করে নেবেন।

শেষ ধাপ: আবার নেল বাফার দিয়ে আর্টিফিশিয়াল নেল বাফারটি যেখানে আসল নখের উপরে বসিয়েছেন, সেখানটা ঘষে সমান করে দিন। এবার লাগিয়ে ফেলুন বেস কোট। নেল এক্সটেনশনের (diy nail extension at home) পর বেস কোট না লাগিয়ে কখনও নেলপালিশ লাগাবেন না।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

27 Jan 2022

Read More

read more articles like this
good points logo

good points text